artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১:১০   |  ৩,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, মে ১৪, ২০১৯ ১০:৩১

বাংলাদেশি কমিউনিটির সঙ্গে সিনেটর মেহরিন ফারুকীর ইফতার-ডিনার অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
আমি বিশ্বাস করি, আমারা কোথা থেকে এসেছি, আমরা কোন ধর্মে বিশ্বাস করি, আমাদের শরীরের রং কি? আমাদের পোস্ট কোড কি বা ব্যাংকে কি পরিমাণ অর্থ আছে এসব ছাড়াই আমরা সকলে মিলে আমাদের ভবিষ্যত বিনির্মাণ করতে পারি।

অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম নারী সিনেটর মেহরিন ফারুকীর সম্মানে ইফতার ও ডিনারের আয়োজন করে বাংলাদেশ কমিউনিটি কাউন্সিল অস্ট্রেলিয়া, আমরা বাংলাদেশী, সিডনি প্রেস এন্ড মিডিয়া কাউন্সিল, বাংলাকথা, প্রভাতফেরী, ইসলামী বার্তাসহ বেশ কয়েকটি সংগঠন।

গত ১২ মে (রোববার) রকডেলের বনলতা রেস্টুরেন্টে এ ইফতার ও ডিনার পার্টি অনুষ্ঠিত হয়।

ইফতার ডিনারে অংশ নিয়ে সিনেটর মেহরিন ফারুকী বলেন, রাজনীতে কোন পরিবর্তনের জন্য এই প্রক্রিয়ায় সাথে  অঙ্গাঅঙ্গিভাবে জড়িত হতে হয়। এই জন্য প্রত্যেক রাজনৈতিকে সিদ্ধান্তগুলোতে সক্রিয় ভূমিকা রাখা দরকার। তার মানে এই নয় যে আপনাকে কোন রাজনৈতিক দলে যোগ দিতে হবে। তবে আপনাকে সিদ্ধান্তগুলোর ব্যাপারে চোখ কান খোলা রাখতে হবে কারণ এটাই এখন আমাদের বাসভূমি এবং আমাদের নিশ্চিত করতে হবে এটা যেন সেরা আবাসভূমি হয় আমাদের ও পরবর্তী প্রজন্মের জন্য। লালগালিচা বিছিয়ে আমাদের কেউ রাজনীতে আমন্ত্রণ জানাবে না, আমাদের নিজেদের প্রয়োজনেই  সক্রিয় হতে হবে।

মুসলিমবিদ্বেষ ও অভিবাসীদের প্রতি ঘৃণা, ধর্মান্ধতা নিয়ে আপনাদের সকলের মতো আমিও উদ্বিগ্ন । গ্রিন পার্টি সব সময় এগুলোর বিপক্ষে লড়াই করছে।

শতভাগ নবায়নযোগ্য জ্বালানি, কয়লার ব্যবহার বন্ধ, টেফ এবং বিশ্ববিদ্যালয়ে ফ্রি কোর্স চালু, সবার জন্য সুলভে ৫ লাখ আবাসন, অভিবাসীদের পরিবারের সদস্যদের জন্য স্বল্প সময়ে ভিসা প্রসেসসহ গ্রিন পার্টি অস্ট্রেলিয়ার বিভিন্ন নির্বাচনী ইশতেহার তুলে ধরে তিনি বলেন, নিউ সাউথ ওয়েলসে শেষ ক্রস বেঞ্চ আসন নিয়ে গ্রিন পার্টি অর্থাৎ আমার সাথে ওয়ান নেশন পার্টির প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই চলছে, আমরা কেউ চাই না ওয়ান নেশন এই আসনটি অর্জন করুক। আমি আপানাদের কাছে অনুরোধ করব, আপনার ভোটটি সঠিকভাবে প্রয়োগ করুন, যা খুবই মূল্যবান। সেই রাজনৈতিক দল বা ব্যক্তিকে সমর্থন দিন যে আমাদের কমিউনিটির ইস্যুগুলো বুঝতে পারে, যারা বুঝতে পারে ভবিষ্যতের অস্ট্রেলিয়া কেমন হওয়া উচিৎ। যারা শুধু বিশেষ শ্রেণি নয় প্রত্যেক অস্ট্রেলিয়ানের জন্য কাজ করবে।



আমি বিশ্বাস করি, আমারা কোথা থেকে এসেছি, আমরা কোন ধর্মে বিশ্বাস করি, আমাদের শরীরের রং কি? আমাদের পোস্ট কোড কি বা ব্যাংকে কি পরিমাণ অর্থ আছে এসব ছাড়াই আমরা সকলে মিলে আমাদের ভবিষ্যত বিনির্মাণ করতে পারি। তার সাথে ইফতার ডিনারের আয়োজন করার জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান।

ইফতার ডিনারে অংশ নিয়ে সাবেক সিনেটর লি রিয়ানন বলেন, এই নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ একটি নির্বাচন এবং সিনেটে মেহরিন ফারুকীর ফিরে যাওয়া আপনাদের কমিউনিটির জন্য খুবই গুরুত্বপূর্ণ বিশেষ করে সকল মুসলিম কমিউনিটি, অ্যারাবিক কমিউনিটি, চাইনিজ কমিউনিটি সর্বোপরী সকল অস্ট্রেলিয়ানদের জন্য তা খুবই জরুরি। তিনি এই ব্যাপারে সকলকে সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানান।

চার্লস স্টার্ট ইউনিভার্সিটির শিক্ষক শিবলী আব্দুল্লাহর সঞ্চালনায় ইফতার ডিনারে আরো বক্তব্য রাখেন গ্রিন পার্টির নেতা এমেট ডে ভালদ্রেথে, বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক ও ক্যাম্পবেলটাউন মাল্টি কালচারাল সোসাইটির সভাপতি এনাম হক, বাংলাদেশ মেডিক্যাল সোসাইটি অব অস্ট্রেলিয়া এবং কমিউনিটি ফোরাম অব বাংলাদেশের সভাপতি ডা. আয়াজ চৌধুরী, বাংলাদেশ কমিউনিটি কাউন্সিল ইনকর্পোরেটেড পক্ষে মোহাম্মদ রাশেদুল হক, আমরা বাংলাদেশি ইনকর্পোরেটেডের সদস্য ইব্রাহিম খলিল, সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিলের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল মতিন,   প্রভাত ফেরীর উপদেষ্টা ডা. হালিম চৌধুরী, ইসলামী বার্তার পরিচালক শফিকুর রহমান, বাংলাদেশ লায়ন্স ক্লাব অস্ট্রেলিয়ার সভাপতি ডা. ময়নুল হোসেন প্রমুখ।



অনুষ্ঠানে বাংলাদেশ লায়ন্স ক্লাব অস্ট্রেলিয়া এবং আয়োজকদের পক্ষ থেকে সিনেটর মেহরিন ফারুকী, সাবেক সিনেটর লি রিয়ানন এবং গ্রিন পার্টি নেতা এমেট ডে ভালদ্রেথে হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। এই সময় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী এবং প্রভাত ফেরীর প্রকাশক সোলায়মান দেওয়ান আশরাফী, ডা. জেসি চৌধুরী, রাশেদুল ইসলাম।

রিফাত হত্যা: তৃতীয় আসামি রিশান ফরাজী গ্রেপ্তার আদালতে নিজেকে নির্দোষ দাবি মিন্নির সিরাজগঞ্জের কাজীপুরে রিং বাঁধের ৬০ মিটার ধসে গেছে ইরানের সঙ্গে ‘নিঃশর্ত আলোচনায় রাজি’ যুক্তরাষ্ট্র উত্তরায় যুবকের লাশ উদ্ধার দুপুরে সংবাদ সম্মেলনে আসছেন জিএম কাদের শাকিবের ‘বীর’ ছবিতে বুবলীই থাকছেন নায়িকা পরিবহন ধর্মঘটে অচল সিরাজগঞ্জ যমুনার পানি বিপৎসীমার ১২৪ সেমি ওপরে, বিস্তীর্ণ এলাকা প্লাবিত ‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ! এইচএসসিও পাস করলেন সেই মা আমিরাতের তেল ট্যাংকার গায়েব করেছে ইরান! ব্যাংক ঋণে করপোরেট গ্যারান্টিতে সতর্কতার তাগিদ পুরান ঢাকায় শতবর্ষী ভবন ধস সেটেলমেন্ট অফিসের দুই কর্মকর্তা গ্রেপ্তার সরকারি জমি উদ্ধারে ডিসিদের দেয়া হবে পুরস্কার ইউরোমানি অ্যাওয়ার্ডস পেলেন আইডিএলসি ইনভেস্টমেন্ট