artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১:৪২   |  ৩,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ১০:১৪

আ.লীগ অলিখিত বাকশাল কায়েম করেছে দেশে: মোশাররফ

স্টাফ রিপোর্টার
media

ড. খন্দকার মোশাররফ হোসেন: ফাইল ফটো

গণতন্ত্র হত্যা করে আওয়ামী লীগ দেশে অঘোষিত বাকশাল কায়েম করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

গণতন্ত্র হত্যা করে আওয়ামী লীগ দেশে অঘোষিত বাকশাল কায়েম করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নেতৃবৃন্দ আয়োজিত ছাত্রদলের প্রতিষ্ঠাতা আহ্বায়ক কাজী আসাদুজ্জামানের স্মরণ সভায় ড. মোশাররফ এ কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, বর্তমান সরকার আসলে কোনো নির্বাচিত সরকার নয়। জাতীয় সংসদ, মন্ত্রণালয় এবং সর্বনিম্ন উপজেলা, সর্বক্ষেত্রে আজকে দেশ নির্বাচিত প্রতিনিধিদের দ্বারা নয়, মনোনীত প্রতিনিধিদের দ্বারা পরিচালিত হচ্ছে। বর্তমান সংসদের মাত্র দুজন সদস্য ছাড়া কেউই নির্বাচিত নন। সবাই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। 

তিনি বলেন, সংবিধানে বলা আছে, নির্বাচিত সংসদ সদস্যরা দেশ পারিচালনা করবেন। কিন্তু এখন দেশ পরিচালনা করছেন মনোনীত প্রার্থীরা। এই মনোনীতদের দিয়ে সরকার এখন অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করেছে। পক্ষান্তরে বিএনপি দুবার গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। আমাদের দলের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ দেশে প্রথম গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেন। তাই এবারও আমাদের সবার পবিত্র দায়িত্ব গণতন্ত্র প্রতিষ্ঠা করা।

ড. মোশাররফ হোসেন বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে রেখে এই গণতন্ত্র প্রতিষ্ঠা করা সম্ভব নয়। তাকে মুক্ত করে তার নেতৃত্বেই আন্দোলনের মাধ্যমে আমাদের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। এজন্য আসুন সবাই ঐক্যবদ্ধ হই।

কাজী আসাদুজ্জামানের স্মৃতিচারণা করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এমন একটি সময় কাজী আসাদুজ্জামান ছাত্রদলের রাজনীতিতে এসেছিলেন যখন সামরিক শাসনবিরোধী আন্দোলন চলছিল। বিএনপির পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো কর্মসূচি পালন করতে গেলে তাদের ওপর গরম পানি নিক্ষেপ করা হতো। সেই সময় তিনি ছাত্রদলের আহ্বায়ক হয়েছিলেন। তিনি ছাত্রদলে এসেছিলেন দেশের স্বাধীনতা রক্ষা করার জন্য, ছাত্রদের অধিকার প্রতিষ্ঠার জন্য, বাকশাল থেকে দেশকে রক্ষা করার জন্য।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে স্মরণসভায় দলটির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবীব, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ বক্তব্য দেন।

রিফাত হত্যা: তৃতীয় আসামি রিশান ফরাজী গ্রেপ্তার আদালতে নিজেকে নির্দোষ দাবি মিন্নির সিরাজগঞ্জের কাজীপুরে রিং বাঁধের ৬০ মিটার ধসে গেছে ইরানের সঙ্গে ‘নিঃশর্ত আলোচনায় রাজি’ যুক্তরাষ্ট্র উত্তরায় যুবকের লাশ উদ্ধার দুপুরে সংবাদ সম্মেলনে আসছেন জিএম কাদের শাকিবের ‘বীর’ ছবিতে বুবলীই থাকছেন নায়িকা পরিবহন ধর্মঘটে অচল সিরাজগঞ্জ যমুনার পানি বিপৎসীমার ১২৪ সেমি ওপরে, বিস্তীর্ণ এলাকা প্লাবিত ‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ! এইচএসসিও পাস করলেন সেই মা আমিরাতের তেল ট্যাংকার গায়েব করেছে ইরান! ব্যাংক ঋণে করপোরেট গ্যারান্টিতে সতর্কতার তাগিদ পুরান ঢাকায় শতবর্ষী ভবন ধস সেটেলমেন্ট অফিসের দুই কর্মকর্তা গ্রেপ্তার সরকারি জমি উদ্ধারে ডিসিদের দেয়া হবে পুরস্কার ইউরোমানি অ্যাওয়ার্ডস পেলেন আইডিএলসি ইনভেস্টমেন্ট