artk
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ১১:৩৭   |  ৭,জ্যৈষ্ঠ ১৪২৬
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ১০:১৪

আ.লীগ অলিখিত বাকশাল কায়েম করেছে দেশে: মোশাররফ

স্টাফ রিপোর্টার
media

ড. খন্দকার মোশাররফ হোসেন: ফাইল ফটো

গণতন্ত্র হত্যা করে আওয়ামী লীগ দেশে অঘোষিত বাকশাল কায়েম করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

গণতন্ত্র হত্যা করে আওয়ামী লীগ দেশে অঘোষিত বাকশাল কায়েম করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক নেতৃবৃন্দ আয়োজিত ছাত্রদলের প্রতিষ্ঠাতা আহ্বায়ক কাজী আসাদুজ্জামানের স্মরণ সভায় ড. মোশাররফ এ কথা বলেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, বর্তমান সরকার আসলে কোনো নির্বাচিত সরকার নয়। জাতীয় সংসদ, মন্ত্রণালয় এবং সর্বনিম্ন উপজেলা, সর্বক্ষেত্রে আজকে দেশ নির্বাচিত প্রতিনিধিদের দ্বারা নয়, মনোনীত প্রতিনিধিদের দ্বারা পরিচালিত হচ্ছে। বর্তমান সংসদের মাত্র দুজন সদস্য ছাড়া কেউই নির্বাচিত নন। সবাই আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। 

তিনি বলেন, সংবিধানে বলা আছে, নির্বাচিত সংসদ সদস্যরা দেশ পারিচালনা করবেন। কিন্তু এখন দেশ পরিচালনা করছেন মনোনীত প্রার্থীরা। এই মনোনীতদের দিয়ে সরকার এখন অলিখিত বাকশাল প্রতিষ্ঠা করেছে। পক্ষান্তরে বিএনপি দুবার গণতন্ত্র প্রতিষ্ঠা করেছে। আমাদের দলের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমান এ দেশে প্রথম গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করেন। তাই এবারও আমাদের সবার পবিত্র দায়িত্ব গণতন্ত্র প্রতিষ্ঠা করা।

ড. মোশাররফ হোসেন বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে রেখে এই গণতন্ত্র প্রতিষ্ঠা করা সম্ভব নয়। তাকে মুক্ত করে তার নেতৃত্বেই আন্দোলনের মাধ্যমে আমাদের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। এজন্য আসুন সবাই ঐক্যবদ্ধ হই।

কাজী আসাদুজ্জামানের স্মৃতিচারণা করে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এমন একটি সময় কাজী আসাদুজ্জামান ছাত্রদলের রাজনীতিতে এসেছিলেন যখন সামরিক শাসনবিরোধী আন্দোলন চলছিল। বিএনপির পক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো কর্মসূচি পালন করতে গেলে তাদের ওপর গরম পানি নিক্ষেপ করা হতো। সেই সময় তিনি ছাত্রদলের আহ্বায়ক হয়েছিলেন। তিনি ছাত্রদলে এসেছিলেন দেশের স্বাধীনতা রক্ষা করার জন্য, ছাত্রদের অধিকার প্রতিষ্ঠার জন্য, বাকশাল থেকে দেশকে রক্ষা করার জন্য।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে স্মরণসভায় দলটির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবীব, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ বক্তব্য দেন।

নওগাঁয় পলিথিনে নকল স্পিড! ছাত্রলীগ থেকে বহিষ্কার, ক্ষোভে আত্মহত্যার চেষ্টা জারিনের শাহজালালে ৬৫ স্বর্ণের বারসহ যাত্রী আটক ভূমধ্যসাগরে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন পাকিস্তানিদের ভিসা দেওয়া বন্ধ করে দিল বাংলাদেশ দীর্ঘায়ু লাভে জাপানি ডাক্তারের ৬ পরামর্শ সিডনিতে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ ইফতারে যে কারণে ইসবগুলের ভুষির শরবত খাবেন শিগগিরই বাড়ি ফিরতে পারবেন এটিএম শামসুজ্জামান যেসব কারণে হুয়াওয়েকে নিয়ে পশ্চিমা বিশ্ব উদ্বিগ্ন ময়মনসিংহে নদী থেকে ২ শিশুর ভাসমান লাশ উদ্ধার রাজধানীতে দায়িত্ব পালনরত ট্রাফিক পুলিশের মৃত্যু নির্ধারিত সময়ের ২৪ দিন পর ১০৪০ টাকা দরে ধান কেনা শুরু খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে জেলে রাখা হয়েছে: খ. মাহবুব উৎপাদিত পণ্যে আগাম তারিখ দেয়ায় প্রিন্স ফুডকে ১২ লাখ টাকা জরিমানা নাটোরে রেলের দুই হাজার লিটার তেলসহ গ্রেপ্তার ৪ পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করে দিল বাংলাদেশ নভেম্বরে ঢাকায় শুরু হচ্ছে ইমার্জিং এশিয়া কাপ সেতু নির্মাণে বেঁচে যাওয়া ৭৩৮ কোটি টাকা ফেরত দিলো জাপানি কোম্পানি কৃষকের কাছ থেকে ধান কেনার সুপারিশ সংসদীয় স্থায়ী কমিটির সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কী বলে ডাকবেন জানতে চেয়ে আবেদন রাজউকের নতুন চেয়ারম্যান সুলতান আহমেদ নকল বিদেশি কসমেটিক্স বিক্রি: আলমাসসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা রাজনীতিবিদদের সম্মানে ‘৩০ টাকার’ ইফতার বিএনপির স্বপ্নের বিশ্বকাপ মিশনে ইংল্যান্ডে অনুশীলন শুরু টাইগারদের ঢাকা ব্যাংকের ২৪তম এজিএম অনুষ্ঠিত বিএনপির নেতৃত্ব খালেদা-তারেকের হাতে নেই: তথ্যমন্ত্রী মিলার বিরুদ্ধে মামলা করলেন সানজারি রূপপুরের বালিশকাণ্ড: গণপূর্তের তদন্ত রিপোর্ট চান হাইকোর্ট যা বললেন রুমিন ফারহানা