artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ৪:৪৮   |  ৩,শ্রাবণ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ১০:০৮

ইমরান খানকে নিয়ে যে কারণে হাসাহাসি চলছে

media

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ইরান সফরে গিয়ে দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানির সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে ভুল বক্তব্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসির পাত্রে পরিণত হয়েছেন। সোমবার তেহরানে দেওয়া তার বক্তব্যের একটি ভিডিও অনলাইলে ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায় তিনি বলেছেন, জাপান ও জার্মানি একে অন্যের সঙ্গে সীমান্ত ভাগাভাগি করছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর সীমান্তে দু'দেশ কীভাবে যৌথ শিল্পপ্রতিষ্ঠান গড়ে তুলছে, তার উদাহরণ দিতে গিয়ে জাপান ও জার্মানির নাম নেন তিনি।

ইমরান খান ইতিহাস গুলিয়ে ফেলায় সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল হাসাহাসির শিকার হচ্ছেন। জাপানের সঙ্গে জার্মানির সীমান্ত ভাগাভাগিবিষয়ক ইমরানের মন্তব্যকে ‘বিব্রতকর’ অ্যাখ্যা দিয়ে কটাক্ষ করেছেন পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারিও।

তিনি টুইটে বলেন, আমাদের প্রধানমন্ত্রী মনে করেন যে জার্মানি ও জাপান সীমান্ত ভাগ করে নিয়েছে। কতটা বিব্রতকর!

সাইয়েদ তালাত আল হুসাইন নামে এক টুইটার ব্যবহারকারী আন্তর্জাতিক শ্রোতাদের উদ্দেশে এমন বক্তব্য দেয়ায় সমালোচনা করেন।

এর আগে আফ্রিকাকে উদীয়মান দেশ অ্যাখ্যা দিয়েও সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল সমালোচনার মুখে পড়েন ইমরান। 

জাপানে অগ্নিহামলা! নিহত অন্তত ২৩ ওয়াসার ১১ দুর্নীতির উৎস চিহ্নিত করেছে দুদক ‘হটলাইন কমান্ডো’ নিয়ে আসছেন সোহেল তাজ ওয়েলসে বক্সিংয়ে শিখ ও মুসলিমদের দাড়ির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের খাদ্য ঘাটতি পূরণ করেছি, লক্ষ্য এখন পুষ্টির চাহিদা পূরণ: প্রধানমন্ত্রী রিফাত হত্যা: তৃতীয় আসামি রিশান ফরাজী গ্রেপ্তার আদালতে নিজেকে নির্দোষ দাবি মিন্নির সিরাজগঞ্জের কাজীপুরে রিং বাঁধের ৬০ মিটার ধসে গেছে ইরানের সঙ্গে ‘নিঃশর্ত আলোচনায় রাজি’ যুক্তরাষ্ট্র উত্তরায় যুবকের লাশ উদ্ধার দুপুরে সংবাদ সম্মেলনে আসছেন জিএম কাদের শাকিবের ‘বীর’ ছবিতে বুবলীই থাকছেন নায়িকা পরিবহন ধর্মঘটে অচল সিরাজগঞ্জ যমুনার পানি বিপৎসীমার ১২৪ সেমি ওপরে, বিস্তীর্ণ এলাকা প্লাবিত ‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ! এইচএসসিও পাস করলেন সেই মা