artk
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ৯:১৪

বাসচালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে চট্টগ্রামে ধর্মঘটের ডাক

চট্রগ্রাম সংবাদদাতা
media

কক্সবাজার থেকে আসা শ্যামলী পরিবহনের একটি বাসের চালককে ডিবি পুলিশ পরিচয় দিয়ে পিটিয়ে হত্যার প্রতিবাদে চট্টগ্রামে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

কক্সবাজার থেকে আসা শ্যামলী পরিবহনের একটি বাসের চালককে ডিবি পুলিশ পরিচয় দিয়ে পিটিয়ে হত্যার প্রতিবাদে চট্টগ্রামে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দেয়া হয়েছে।

বুধবার সন্ধ্যা ৬টা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক ও সংশ্লিষ্ট ১৯ রুট এবং চট্টগ্রাম-ঢাকা মহাসড়কসহ সংশ্লিষ্ট ৬৮টি রুটে এ ধর্মঘট ডেকেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটি।

মঙ্গলবার বিকেলে ফেডারেশনের বৈঠক থেকে এ ধর্মঘটের ডাক দেওয়া হয় বলে জানিয়েছেন আরাকান সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুছা।

পরিবহন শ্রমিক নেতাদের দাবি, সোমবার রাত সাড়ে ১১টার দিকে কক্সবাজার থেকে গাজীপুরমুখী শ্যামলী পরিবহন-এনআর এর একটি যাত্রীবাহী বাস চট্টগ্রামের পটিয়া থানাধীন শান্তিরহাট এলাকা অতিক্রম করার পর একটি পেট্রোল পাম্পের কাছে সাদা মাইক্রোবাসে সাদা পোশাকে থাকা একদল লোক নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে গাড়ি থামায় এবং ইয়াবা আছে বলে অভিযোগ করে তল্লাশি চালায়।

শ্যামলী পরিবহনের চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপক বাবুল আহমেদ বাসটির সুপারভাইজারের বরাত দিয়ে বলেন, “হ্যান্ডকাফ, ওয়্যারলেস সেটসহ গাড়িতে ওঠা ডিবি পরিচয়ধারী লোকগুলো তল্লাশির এক পর্যায়ে গাড়ির চালক জামাল উদ্দিনকে (৪৩) বাস থেকে নামিয়ে অদূরে নিয়ে গিয়ে মারধর করে এবং ইয়াবা কোথায় আছে তা জানতে চায়। সে বাসে ইয়াবা নেই জানালে তাকে নানাভাবে নির্যাতন করা হয়। কয়েকদফা নির্যাতনের পর তাকে আধমরা করে বাসে তুলে দিয়ে সাদা মাইক্রোবাসটি চলে যায়। পরবর্তীতে শ্যামলীর চট্টগ্রাম কাউন্টার থেকে বিকল্প একজন চালক পাঠিয়ে বাসটি গুরুতর আহত চালককে নিয়ে চমেক হাসপাতালে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”

নিহত জালাল উদ্দিনের বাড়ি দিনাজপুরে এবং তার বাবার নাম আফজাল হোসেন। 

এ ঘটনায় মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত কোনো মামলা হয়নি। নিহত চালকের বাবা বাদী হয়ে মামলা করবেন বলে শ্যামলী পরিবহন- এনআর এর ব্যবস্থাপক বাবুল জানিয়েছেন।  

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা