artk
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ৬:৫৪

ব্যাটিংয়ে শীর্ষে সাইফ হাসান-বোলিংয়ে ফরহাদ রেজা

স্পোর্টস রিপোর্টার
media

ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯ আসরে চ্যাম্পিয়ন হয়েছে জাতীয় দলের তারকায় ভরা দল ঢাকা আবাহনী। দ্বিতীয় বার শিরোপা জিতলেও এবার ব্যাট বলে সেরা পারফর্মান নেই আবাহনীতে। লিগে এবার ব্যাটিংয়ে শীর্ষে অবস্থান করছেন প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান। বোলিংয়ে উইকেটে শিকারে শীর্ষে আছেন প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা।

ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯ আসরে চ্যাম্পিয়ন হয়েছে জাতীয় দলের তারকায় ভরা দল ঢাকা আবাহনী। দ্বিতীয় বার শিরোপা জিতলেও এবার ব্যাট বলে সেরা পারফর্মান নেই আবাহনীতে। লিগে এবার ব্যাটিংয়ে শীর্ষে অবস্থান করছেন প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান। বোলিংয়ে উইকেটে শিকারে শীর্ষে আছেন প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা।

অবশ্য বল হাতে শীর্ষে থাকলেও মারাফির রেকর্ড ভাঙতে পারেনি ফরহাদ। লিগের গত আসরে মাশরাফির উইকেট ছিল ৩৯টি। সেখানে এবার ফরহাদ রেজা ১৬ ম্যাচে ৩৮ উইকেট নিয়ে অবস্থান করছেন সবার ওপরে। ১৫ ম্যাচে ২৭ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রূপগঞ্জের পেসার মোহম্মদ শহীদ। 

আবাহনীর পেসার মোহাম্মদ সাইফউদ্দিন ১৩ ম্যাচে ২৫ উইকেট নিয়ে তৃতীয়। বিকেএসপির হাসান মুরাদ ১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ। পঞ্চম নম্বরে আছে খেলা ঘরের বরিউল হক। ১১ ম্যাচে তার উইকেট ২২টি।

এছাড়া ব্যাটিংয়ে শীর্ষে থাকা প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান ১৬ ম্যাচে করেছেন ৮১৪ রান। তিন সেঞ্চুরি ও চারটি হাফসেঞ্চুরিতে তার গড় রান ৬২.৬১। তার সর্বোচ্চ রানের ইনিংষ অপরাজিত ১৪৮। এছাড়া ৮০৭ রান নিয়ে ব্যাটিংয়ে দ্বিতীয় স্থানে রূপগঞ্জের অধিনায়ক মোহাম্মদ নাঈম। ১৬ ম্যাচে তিন সেঞ্চুরি ও পাঁচটি হাফসেঞ্চুরিতে তার গড় রান ৫৩.৮০। তার সর্বোচ্চ রানের ইনিংস ১৩৬।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে রকিবুল হাসান সমান খেলায় ৭৮১ রান নিয়ে তৃতীয়। একটি সেঞ্চুরি ও ৮ হাফসেঞ্চুরিতে তার গড় ৬০.০৭। তার সর্বোচ্চ রানের ইনিংস ১০২। চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর ওপেনার জহুরুল ইসলাম ১৫ ম্যাচে তিন সেঞ্চুরি ও তিন হাফসেঞ্চুরিতে গড়ে ৫৬.৫৩ রান করে চার নম্বরে অবস্থান করছেন। তার সর্বোচ্চ রানের ইনিংস ১৩০। ব্রাদার্সের ফজলে মাহমুদ ১৩ ম্যাচ খেলে তিনটি সেঞ্চুরি ও দুই হাফসেঞ্চুরিতে ৭৫.৩৭ গড়ে ৬০৩ রান নিয়ে পঞ্চম স্থানে। তার সর্বোচ্চ রানের ইনিংস অপরাজিত ১৪৯।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা