artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ১:৩৫   |  ৩,শ্রাবণ ১৪২৬
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ৬:৫৪

ব্যাটিংয়ে শীর্ষে সাইফ হাসান-বোলিংয়ে ফরহাদ রেজা

স্পোর্টস রিপোর্টার
media

ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯ আসরে চ্যাম্পিয়ন হয়েছে জাতীয় দলের তারকায় ভরা দল ঢাকা আবাহনী। দ্বিতীয় বার শিরোপা জিতলেও এবার ব্যাট বলে সেরা পারফর্মান নেই আবাহনীতে। লিগে এবার ব্যাটিংয়ে শীর্ষে অবস্থান করছেন প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান। বোলিংয়ে উইকেটে শিকারে শীর্ষে আছেন প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা।

ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯ আসরে চ্যাম্পিয়ন হয়েছে জাতীয় দলের তারকায় ভরা দল ঢাকা আবাহনী। দ্বিতীয় বার শিরোপা জিতলেও এবার ব্যাট বলে সেরা পারফর্মান নেই আবাহনীতে। লিগে এবার ব্যাটিংয়ে শীর্ষে অবস্থান করছেন প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান। বোলিংয়ে উইকেটে শিকারে শীর্ষে আছেন প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা।

অবশ্য বল হাতে শীর্ষে থাকলেও মারাফির রেকর্ড ভাঙতে পারেনি ফরহাদ। লিগের গত আসরে মাশরাফির উইকেট ছিল ৩৯টি। সেখানে এবার ফরহাদ রেজা ১৬ ম্যাচে ৩৮ উইকেট নিয়ে অবস্থান করছেন সবার ওপরে। ১৫ ম্যাচে ২৭ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রূপগঞ্জের পেসার মোহম্মদ শহীদ। 

আবাহনীর পেসার মোহাম্মদ সাইফউদ্দিন ১৩ ম্যাচে ২৫ উইকেট নিয়ে তৃতীয়। বিকেএসপির হাসান মুরাদ ১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ। পঞ্চম নম্বরে আছে খেলা ঘরের বরিউল হক। ১১ ম্যাচে তার উইকেট ২২টি।

এছাড়া ব্যাটিংয়ে শীর্ষে থাকা প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান ১৬ ম্যাচে করেছেন ৮১৪ রান। তিন সেঞ্চুরি ও চারটি হাফসেঞ্চুরিতে তার গড় রান ৬২.৬১। তার সর্বোচ্চ রানের ইনিংষ অপরাজিত ১৪৮। এছাড়া ৮০৭ রান নিয়ে ব্যাটিংয়ে দ্বিতীয় স্থানে রূপগঞ্জের অধিনায়ক মোহাম্মদ নাঈম। ১৬ ম্যাচে তিন সেঞ্চুরি ও পাঁচটি হাফসেঞ্চুরিতে তার গড় রান ৫৩.৮০। তার সর্বোচ্চ রানের ইনিংস ১৩৬।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে রকিবুল হাসান সমান খেলায় ৭৮১ রান নিয়ে তৃতীয়। একটি সেঞ্চুরি ও ৮ হাফসেঞ্চুরিতে তার গড় ৬০.০৭। তার সর্বোচ্চ রানের ইনিংস ১০২। চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর ওপেনার জহুরুল ইসলাম ১৫ ম্যাচে তিন সেঞ্চুরি ও তিন হাফসেঞ্চুরিতে গড়ে ৫৬.৫৩ রান করে চার নম্বরে অবস্থান করছেন। তার সর্বোচ্চ রানের ইনিংস ১৩০। ব্রাদার্সের ফজলে মাহমুদ ১৩ ম্যাচ খেলে তিনটি সেঞ্চুরি ও দুই হাফসেঞ্চুরিতে ৭৫.৩৭ গড়ে ৬০৩ রান নিয়ে পঞ্চম স্থানে। তার সর্বোচ্চ রানের ইনিংস অপরাজিত ১৪৯।

রিফাত হত্যা: তৃতীয় আসামি রিশান ফরাজী গ্রেপ্তার আদালতে নিজেকে নির্দোষ দাবি মিন্নির সিরাজগঞ্জের কাজীপুরে রিং বাঁধের ৬০ মিটার ধসে গেছে ইরানের সঙ্গে ‘নিঃশর্ত আলোচনায় রাজি’ যুক্তরাষ্ট্র উত্তরায় যুবকের লাশ উদ্ধার দুপুরে সংবাদ সম্মেলনে আসছেন জিএম কাদের শাকিবের ‘বীর’ ছবিতে বুবলীই থাকছেন নায়িকা পরিবহন ধর্মঘটে অচল সিরাজগঞ্জ যমুনার পানি বিপৎসীমার ১২৪ সেমি ওপরে, বিস্তীর্ণ এলাকা প্লাবিত ‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ! এইচএসসিও পাস করলেন সেই মা আমিরাতের তেল ট্যাংকার গায়েব করেছে ইরান! ব্যাংক ঋণে করপোরেট গ্যারান্টিতে সতর্কতার তাগিদ পুরান ঢাকায় শতবর্ষী ভবন ধস সেটেলমেন্ট অফিসের দুই কর্মকর্তা গ্রেপ্তার সরকারি জমি উদ্ধারে ডিসিদের দেয়া হবে পুরস্কার ইউরোমানি অ্যাওয়ার্ডস পেলেন আইডিএলসি ইনভেস্টমেন্ট