artk
মঙ্গলবার, মে ২১, ২০১৯ ১১:৩০   |  ৭,জ্যৈষ্ঠ ১৪২৬
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০১৯ ৬:৫৪

ব্যাটিংয়ে শীর্ষে সাইফ হাসান-বোলিংয়ে ফরহাদ রেজা

স্পোর্টস রিপোর্টার
media

ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯ আসরে চ্যাম্পিয়ন হয়েছে জাতীয় দলের তারকায় ভরা দল ঢাকা আবাহনী। দ্বিতীয় বার শিরোপা জিতলেও এবার ব্যাট বলে সেরা পারফর্মান নেই আবাহনীতে। লিগে এবার ব্যাটিংয়ে শীর্ষে অবস্থান করছেন প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান। বোলিংয়ে উইকেটে শিকারে শীর্ষে আছেন প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা।

ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯ আসরে চ্যাম্পিয়ন হয়েছে জাতীয় দলের তারকায় ভরা দল ঢাকা আবাহনী। দ্বিতীয় বার শিরোপা জিতলেও এবার ব্যাট বলে সেরা পারফর্মান নেই আবাহনীতে। লিগে এবার ব্যাটিংয়ে শীর্ষে অবস্থান করছেন প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান। বোলিংয়ে উইকেটে শিকারে শীর্ষে আছেন প্রাইম দোলেশ্বরের ফরহাদ রেজা।

অবশ্য বল হাতে শীর্ষে থাকলেও মারাফির রেকর্ড ভাঙতে পারেনি ফরহাদ। লিগের গত আসরে মাশরাফির উইকেট ছিল ৩৯টি। সেখানে এবার ফরহাদ রেজা ১৬ ম্যাচে ৩৮ উইকেট নিয়ে অবস্থান করছেন সবার ওপরে। ১৫ ম্যাচে ২৭ উইকেট নিয়ে দ্বিতীয় স্থানে রূপগঞ্জের পেসার মোহম্মদ শহীদ। 

আবাহনীর পেসার মোহাম্মদ সাইফউদ্দিন ১৩ ম্যাচে ২৫ উইকেট নিয়ে তৃতীয়। বিকেএসপির হাসান মুরাদ ১৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে চতুর্থ। পঞ্চম নম্বরে আছে খেলা ঘরের বরিউল হক। ১১ ম্যাচে তার উইকেট ২২টি।

এছাড়া ব্যাটিংয়ে শীর্ষে থাকা প্রাইম দোলেশ্বরের সাইফ হাসান ১৬ ম্যাচে করেছেন ৮১৪ রান। তিন সেঞ্চুরি ও চারটি হাফসেঞ্চুরিতে তার গড় রান ৬২.৬১। তার সর্বোচ্চ রানের ইনিংষ অপরাজিত ১৪৮। এছাড়া ৮০৭ রান নিয়ে ব্যাটিংয়ে দ্বিতীয় স্থানে রূপগঞ্জের অধিনায়ক মোহাম্মদ নাঈম। ১৬ ম্যাচে তিন সেঞ্চুরি ও পাঁচটি হাফসেঞ্চুরিতে তার গড় রান ৫৩.৮০। তার সর্বোচ্চ রানের ইনিংস ১৩৬।

মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে রকিবুল হাসান সমান খেলায় ৭৮১ রান নিয়ে তৃতীয়। একটি সেঞ্চুরি ও ৮ হাফসেঞ্চুরিতে তার গড় ৬০.০৭। তার সর্বোচ্চ রানের ইনিংস ১০২। চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর ওপেনার জহুরুল ইসলাম ১৫ ম্যাচে তিন সেঞ্চুরি ও তিন হাফসেঞ্চুরিতে গড়ে ৫৬.৫৩ রান করে চার নম্বরে অবস্থান করছেন। তার সর্বোচ্চ রানের ইনিংস ১৩০। ব্রাদার্সের ফজলে মাহমুদ ১৩ ম্যাচ খেলে তিনটি সেঞ্চুরি ও দুই হাফসেঞ্চুরিতে ৭৫.৩৭ গড়ে ৬০৩ রান নিয়ে পঞ্চম স্থানে। তার সর্বোচ্চ রানের ইনিংস অপরাজিত ১৪৯।

নওগাঁয় পলিথিনে নকল স্পিড! ছাত্রলীগ থেকে বহিষ্কার, ক্ষোভে আত্মহত্যার চেষ্টা জারিনের শাহজালালে ৬৫ স্বর্ণের বারসহ যাত্রী আটক ভূমধ্যসাগরে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি দেশে ফিরেছেন পাকিস্তানিদের ভিসা দেওয়া বন্ধ করে দিল বাংলাদেশ দীর্ঘায়ু লাভে জাপানি ডাক্তারের ৬ পরামর্শ সিডনিতে বঙ্গবন্ধুর আবক্ষ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ ইফতারে যে কারণে ইসবগুলের ভুষির শরবত খাবেন শিগগিরই বাড়ি ফিরতে পারবেন এটিএম শামসুজ্জামান যেসব কারণে হুয়াওয়েকে নিয়ে পশ্চিমা বিশ্ব উদ্বিগ্ন ময়মনসিংহে নদী থেকে ২ শিশুর ভাসমান লাশ উদ্ধার রাজধানীতে দায়িত্ব পালনরত ট্রাফিক পুলিশের মৃত্যু নির্ধারিত সময়ের ২৪ দিন পর ১০৪০ টাকা দরে ধান কেনা শুরু খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে জেলে রাখা হয়েছে: খ. মাহবুব উৎপাদিত পণ্যে আগাম তারিখ দেয়ায় প্রিন্স ফুডকে ১২ লাখ টাকা জরিমানা নাটোরে রেলের দুই হাজার লিটার তেলসহ গ্রেপ্তার ৪ পাকিস্তানিদের ভিসা দেয়া বন্ধ করে দিল বাংলাদেশ নভেম্বরে ঢাকায় শুরু হচ্ছে ইমার্জিং এশিয়া কাপ সেতু নির্মাণে বেঁচে যাওয়া ৭৩৮ কোটি টাকা ফেরত দিলো জাপানি কোম্পানি কৃষকের কাছ থেকে ধান কেনার সুপারিশ সংসদীয় স্থায়ী কমিটির সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কী বলে ডাকবেন জানতে চেয়ে আবেদন রাজউকের নতুন চেয়ারম্যান সুলতান আহমেদ নকল বিদেশি কসমেটিক্স বিক্রি: আলমাসসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা রাজনীতিবিদদের সম্মানে ‘৩০ টাকার’ ইফতার বিএনপির স্বপ্নের বিশ্বকাপ মিশনে ইংল্যান্ডে অনুশীলন শুরু টাইগারদের ঢাকা ব্যাংকের ২৪তম এজিএম অনুষ্ঠিত বিএনপির নেতৃত্ব খালেদা-তারেকের হাতে নেই: তথ্যমন্ত্রী মিলার বিরুদ্ধে মামলা করলেন সানজারি রূপপুরের বালিশকাণ্ড: গণপূর্তের তদন্ত রিপোর্ট চান হাইকোর্ট যা বললেন রুমিন ফারহানা