artk
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০১৯ ৪:৫৬   |  ৩,শ্রাবণ ১৪২৬

নিউজ ডেস্ক

রোববার, এপ্রিল ২১, ২০১৯ ৯:৩৯

সিডনিতে বাংলাদেশি নারীর লাশ উদ্ধার, স্বামী গ্রেপ্তার

media

নিহত নিরুপমা ও অভিযুক্ত আলতাফের প্রতিবেশী পারভেজ খান বলেন, “আলতাফ ও নিরুপমা দম্পতি আমাদের কয়েক বাসা পরে থাকেন। আলতাফ কয়েক বছর আগে কর্মরত অবস্থায় আহত হওয়ার পর চাকরি হারান। এরপর থেকে তিনি বেকারই ছিলেন। অফিস থেকে এ বাবদ কিছু অর্থ পেয়ে শুনেছি তারা বাড়ির ঋণ শোধ করে দিয়েছেন।”

অস্ট্রেলিয়ার সিডনিতে এক বাংলাদেশি নারীর লাশ উদ্ধারের পর হত্যায় জড়িত সন্দেহে তার স্বামীকে গ্রেপ্তার করেছে নিউ সাউথওয়েলস পুলিশ। স্থানীয় সময় রোববার ভোরে সিডনির মিন্টো এলাকার একটি বাড়ি থেকে সাইদ নিরুপমা (৩৮) নামে ওই বাংলাদেশি নারীর লাশ উদ্ধার করে।

পাশাপাশি তাকে হত্যায় জড়িত সন্দেহে একই বাড়ি থেকে নিহতের স্বামী আলতাফ হোসেন (৪৯)-কে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানিয়েছে, বাংলাদেশি ওই দম্পতির ধস্তাধস্তি ও হট্টগোলের আওয়াজ শুনে প্রতিবেশিরা পুলিশের ইমার্জেন্সিতে খবর দেওয়ার পরপরই তারা ঘটনাস্থলে গিয়ে নিরুপমাকে মৃত অবস্থায় পান।

ঘটনাস্থলে ওই দম্পতির ৬ ও ১০ বছর বয়সী দুটি সন্তানকে ঘুমন্ত ও অক্ষত অবস্থায় পাওয়া যায় বলে জানিয়েছে পুলিশ।

আহত অবস্থায় আটকের কারণে আলতাফকে স্থানীয় ফেয়ারফিল্ড হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

নিহত নিরুপমা ও অভিযুক্ত আলতাফের প্রতিবেশী পারভেজ খান বলেন, “আলতাফ ও নিরুপমা দম্পতি আমাদের কয়েক বাসা পরে থাকেন। আলতাফ কয়েক বছর আগে কর্মরত অবস্থায় আহত হওয়ার পর চাকরি হারান। এরপর থেকে তিনি বেকারই ছিলেন। অফিস থেকে এ বাবদ কিছু অর্থ পেয়ে শুনেছি তারা বাড়ির ঋণ শোধ করে দিয়েছেন।”

নিহত নিরুপমার সিডনি প্রবাসী মামাতো ভাই আব্দুল্লাহ পাশা খান জানান, সিডনির টেকনিক্যাল অ্যান্ড ফার্দার এডুকেশন (টিএএফই) তিনি ও গ্রেপ্তার আলতাফ সহকর্মী ছিলেন। তার উদ্যোগেই নিরুপমা ও আলতাফের বিয়ে হয় ২০০৪ সালে। এরপর দুজনেই সিডনিতে বসবাস করে আসছিলেন।

তিনি বলেন, “স্বামী আলতাফের আহত হওয়ার পর বেকার হয়ে গেলে নিরুপমা বাড়িতে তৈরি করা মিষ্টি বিভিন্ন দোকানে বিক্রি করতেন। তার এই মিষ্টি বেশ মুখরোচক হওয়ার কারণে স্থানীয় ভারতীয় ও বাংলাদেশি কমিউনিটিতে জনপ্রিয় ছিল।

“নিহত নিরুপমার ননদরা প্রায়ই আলতাফকে নিজেদের ভাবি নিয়ে কান ভারি করতেন। এই নিয়ে আলতাফ-নিরুপমা দম্পতির মধ্যে বেশকিছুদিন যাবত দ্বন্দ্ব-সংঘাত লেগেই ছিল।”

নিহত নিরুপমার বাবার নাম সৈয়দ আবুল হোসেন। তাদের গ্রামের বাড়ি বাংলাদেশের শরীয়তপুর হলেও পুরান ঢাকায় বসবাস করেন। গ্রেপ্তার আলতাফের বাড়ি পুরান ঢাকারই নিজামুদ্দিন রোডে। 

ধর্ষণ মামলার বিচার বিষয়ে হাইকোর্টের ৭ নির্দেশনা জাপানে অগ্নিহামলা! নিহত অন্তত ২৩ ওয়াসার ১১ দুর্নীতির উৎস চিহ্নিত করেছে দুদক ‘হটলাইন কমান্ডো’ নিয়ে আসছেন সোহেল তাজ ওয়েলসে বক্সিংয়ে শিখ ও মুসলিমদের দাড়ির ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের খাদ্য ঘাটতি পূরণ করেছি, লক্ষ্য এখন পুষ্টির চাহিদা পূরণ: প্রধানমন্ত্রী রিফাত হত্যা: তৃতীয় আসামি রিশান ফরাজী গ্রেপ্তার আদালতে নিজেকে নির্দোষ দাবি মিন্নির সিরাজগঞ্জের কাজীপুরে রিং বাঁধের ৬০ মিটার ধসে গেছে ইরানের সঙ্গে ‘নিঃশর্ত আলোচনায় রাজি’ যুক্তরাষ্ট্র উত্তরায় যুবকের লাশ উদ্ধার দুপুরে সংবাদ সম্মেলনে আসছেন জিএম কাদের শাকিবের ‘বীর’ ছবিতে বুবলীই থাকছেন নায়িকা পরিবহন ধর্মঘটে অচল সিরাজগঞ্জ যমুনার পানি বিপৎসীমার ১২৪ সেমি ওপরে, বিস্তীর্ণ এলাকা প্লাবিত ‘রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইলে খালেদা জিয়ার মুক্তি হতে পারে’ এইচএসসিতে ফেল করে ট্রেনের নিচে ঝাঁপ বৈদেশিক বাণিজ্য আধুনিকায়নে এনবিআরের কর্মপরিকল্পনা উপস্থাপন কিশোর গ্যাং নিয়ন্ত্রণে মাঠে নামছে র‌্যাব আদালতে মিন্নির পক্ষে কোনো আইনজীবী দাঁড়াননি কেন? মা পেলেন জিপিএ ৪, মেয়ে ৫ চাঁদের সাতটি মজার তথ্য জেনে নিন দীর্ঘমেয়াদে বাংলাদেশ দলের কোচ হতে চান সুজন সিবিএর সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে মামলা বিশ্বকাপ ব্যর্থতায় নতুন কোচ খুঁজছে এশিয়ার দেশগুলো হিন্দু ছাত্রীকে কোরআন বিলি করার নির্দেশ দিলেন ভারতের আদালত রেললাইনের পাশের অবৈধ স্থাপনাও উচ্ছেদ করা হবে পাকিস্তানে জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ গ্রেপ্তার শেরেবাংলা নগর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রবেশ মুখে চরম দুর্ভোগ!