artk

নিউজ ডেস্ক

রোববার, এপ্রিল ২১, ২০১৯ ৯:৩৯

সিডনিতে বাংলাদেশি নারীর লাশ উদ্ধার, স্বামী গ্রেপ্তার

media

নিহত নিরুপমা ও অভিযুক্ত আলতাফের প্রতিবেশী পারভেজ খান বলেন, “আলতাফ ও নিরুপমা দম্পতি আমাদের কয়েক বাসা পরে থাকেন। আলতাফ কয়েক বছর আগে কর্মরত অবস্থায় আহত হওয়ার পর চাকরি হারান। এরপর থেকে তিনি বেকারই ছিলেন। অফিস থেকে এ বাবদ কিছু অর্থ পেয়ে শুনেছি তারা বাড়ির ঋণ শোধ করে দিয়েছেন।”

অস্ট্রেলিয়ার সিডনিতে এক বাংলাদেশি নারীর লাশ উদ্ধারের পর হত্যায় জড়িত সন্দেহে তার স্বামীকে গ্রেপ্তার করেছে নিউ সাউথওয়েলস পুলিশ। স্থানীয় সময় রোববার ভোরে সিডনির মিন্টো এলাকার একটি বাড়ি থেকে সাইদ নিরুপমা (৩৮) নামে ওই বাংলাদেশি নারীর লাশ উদ্ধার করে।

পাশাপাশি তাকে হত্যায় জড়িত সন্দেহে একই বাড়ি থেকে নিহতের স্বামী আলতাফ হোসেন (৪৯)-কে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানিয়েছে, বাংলাদেশি ওই দম্পতির ধস্তাধস্তি ও হট্টগোলের আওয়াজ শুনে প্রতিবেশিরা পুলিশের ইমার্জেন্সিতে খবর দেওয়ার পরপরই তারা ঘটনাস্থলে গিয়ে নিরুপমাকে মৃত অবস্থায় পান।

ঘটনাস্থলে ওই দম্পতির ৬ ও ১০ বছর বয়সী দুটি সন্তানকে ঘুমন্ত ও অক্ষত অবস্থায় পাওয়া যায় বলে জানিয়েছে পুলিশ।

আহত অবস্থায় আটকের কারণে আলতাফকে স্থানীয় ফেয়ারফিল্ড হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

নিহত নিরুপমা ও অভিযুক্ত আলতাফের প্রতিবেশী পারভেজ খান বলেন, “আলতাফ ও নিরুপমা দম্পতি আমাদের কয়েক বাসা পরে থাকেন। আলতাফ কয়েক বছর আগে কর্মরত অবস্থায় আহত হওয়ার পর চাকরি হারান। এরপর থেকে তিনি বেকারই ছিলেন। অফিস থেকে এ বাবদ কিছু অর্থ পেয়ে শুনেছি তারা বাড়ির ঋণ শোধ করে দিয়েছেন।”

নিহত নিরুপমার সিডনি প্রবাসী মামাতো ভাই আব্দুল্লাহ পাশা খান জানান, সিডনির টেকনিক্যাল অ্যান্ড ফার্দার এডুকেশন (টিএএফই) তিনি ও গ্রেপ্তার আলতাফ সহকর্মী ছিলেন। তার উদ্যোগেই নিরুপমা ও আলতাফের বিয়ে হয় ২০০৪ সালে। এরপর দুজনেই সিডনিতে বসবাস করে আসছিলেন।

তিনি বলেন, “স্বামী আলতাফের আহত হওয়ার পর বেকার হয়ে গেলে নিরুপমা বাড়িতে তৈরি করা মিষ্টি বিভিন্ন দোকানে বিক্রি করতেন। তার এই মিষ্টি বেশ মুখরোচক হওয়ার কারণে স্থানীয় ভারতীয় ও বাংলাদেশি কমিউনিটিতে জনপ্রিয় ছিল।

“নিহত নিরুপমার ননদরা প্রায়ই আলতাফকে নিজেদের ভাবি নিয়ে কান ভারি করতেন। এই নিয়ে আলতাফ-নিরুপমা দম্পতির মধ্যে বেশকিছুদিন যাবত দ্বন্দ্ব-সংঘাত লেগেই ছিল।”

নিহত নিরুপমার বাবার নাম সৈয়দ আবুল হোসেন। তাদের গ্রামের বাড়ি বাংলাদেশের শরীয়তপুর হলেও পুরান ঢাকায় বসবাস করেন। গ্রেপ্তার আলতাফের বাড়ি পুরান ঢাকারই নিজামুদ্দিন রোডে। 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা