artk
মঙ্গলবার, জুলাই ৭, ২০১৫ ৮:৪১

ব্যাংকের পাশ দিয়ে, পালালাম নিজেকে নিয়ে

media

(রাজধানীর শাহবাগে মঙ্গলবার সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত পরিচয়ধারী একজন নিহত এবং তিনজন আহত হওয়ার ঘটনায় রিলকে রশিদ ফেসবুকে অভিজ্ঞতার বর্ণনা করে একটি পোস্ট দেন। নিউজবাংলাদেশ.কমের পাঠকদের জন্য পোস্টটি "পাঠকের লেখা" বিভাগে প্রকাশ করা হলো। বি.স।)

এই বাস দুর্ঘটনার সময় আমি কাছে ছিলাম। প্রচণ্ড জ্যামের কারণে সিগন্যাল পার হওয়ার ড্রাইভাররা দ্রুত বাস চালাতে চায়। যাত্রীরাও বাসায় গিয়ে ইফতার করতে চায়। এই লোকটি যখন বাসের ধাক্কা খেয়ে রাস্তায় সটান অজ্ঞান অবস্থায়, তখন তাকে ঘিরে পনের জনের একটা জটলা। লোকটির মাথার নিচে রক্ত। সত্যি তিন চারজন মোবাইল দিয়ে ছবি তুলছে। কেউ ধরছে না। অবশেষে আমিই চিৎকার করে ধরতে বললাম। পাশে পিজি। কেউ ধরতে চাইছে না। আমি আহত লোকটার মোজাসমেত পা ধরে তুললাম, জুতা খুলে গেছে, ব্যাল্টের নিচে মানিব্যাগে। সাদা ফোনটি আমি ব্যাল্টে গুঁজে দিলাম, চশমা ছিল, সেটিও প্যান্টে গুঁজে দিলাম। তিনচার জন ধরাধরি করে তোলার পর বুঝলাম- মারা গেছে, নিচে জমাট রক্ত। আমি মৃত লোকটার পা ছেড়ে দিয়ে রিকশা ডাকতে গেলাম। একটা রিকশা ছিল। রাজি হল না। দুজন ট্রাফিক পুলিশ ‍দুর্ঘটনায় আহত বৃদ্ধাকে সিএনজিতে তুলে দিচ্ছে। তাদের বললাম, আরো আহত আছে। অনেক বললাম, একজন পুলিশ আমার সাথে আসল। আরেকটা জটলা দেখলাম, পিজির গেটের কাছে। কে যে বলে উঠল, মৃত লোকটার মোবাইল নেয়া চোর। আমি দৌড়ালাম। আসলে বাস ড্রাইভার কে মারছে জনতা। হেলপারকেও মারছে। আমি কোনো রকমে ড্রাইভারকে ফেরালাম। হেল্পারকে একটি গার্ড বাঁচানোর চেষ্টা করছে জনরোষ থেকে। আমি তাকেও মার থেকে রক্ষা করার সময় কে যেন বলল, স্যার আসসালামুআলাইকুম। আমি চিনতে পারলাম না। অল্পসময়ে জানালো, রুয়েটের ছাত্র, আমার ভাইয়ের ছাত্র, আমি তার ভ্রম শুধরে পূবালী ব্যাংকের পাশ দিয়ে নিজেকে নিয়ে পালালাম। এই বিশ্রি শহর প্রতিদিন অসংখ্য অভিজ্ঞতা তৈরি করছে। প্রতিদিন ক্লান্তি ও অভিজ্ঞতা নিয়ে বাসায় ফিরি। কটা ফেসবুকে লেখা যাবে? ল্যাপটপ খুলেই নিউজটা দেখলাম, ভালো লাগতো, যদি দেখতাম, শাহবাগ মোড়ে বাস দুর্ঘটনায় আহত ২।

এ সংক্রান্ত খবরের লিংক

নিউজবাংলাদেশ.কম/এসজে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা