artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ১:০৭   |  ১,কার্তিক ১৪২৬
বুধবার, এপ্রিল ১০, ২০১৯ ২:৪৭

সিডনিতে চ্যানেল নাইনটিন নিউজ পোর্টালের যাত্রা শুরু

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
চ্যানেল নাইনটিন নিউজ নিউইয়র্ক থেকে নিবন্ধন করা হলেও মূলত নিউইয়র্ক, লন্ডন, সিডনী, জেনেভা ও দুবাইয়ে পত্রিকাটির কার্যক্রম পরিচালিত হবে।

গত ৯ এপ্রিল (মঙ্গলবার) সিডনি থেকে চ্যানেল নাইনটিন নিউজ (channel19.news) নামে নতুন একটি অনলাইন নিউজ পোর্টালের যাত্রা শুরু করেছে।

সিডনির একটি রেস্টুরেন্টে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে অনলাইন পোর্টালটির এডিটর ইন চিফ ড. নার্গিস বানু সত্য, বস্তুনিষ্ঠ ও ইতিবাচক সংবাদ প্রচারের অঙ্গীকার নিয়ে সমাজ গঠনে ও জাতির উন্নয়নে বলিষ্ঠ পদক্ষেপ রাখবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। পাশাপাশি তিনি চ্যানেল নাইনটিন নিউজ এর সাথে থাকার জন্য প্রবাসী কমিউনিটির প্রতি অনুরোধ জানান।

তিনি আরও জানান, চ্যানেল নাইনটিন নিউজ নিউইয়র্ক থেকে নিবন্ধন করা হলেও মূলত নিউইয়র্ক, লন্ডন, সিডনী, জেনেভা ও দুবাইয়ে পত্রিকাটির কার্যক্রম পরিচালিত হবে। পরবর্তীতে কুয়ালালামপুরকেও সম্পৃক্ত করার পরিকল্পনা আমাদের রয়েছে। আমাদের সম্পাদকীয় কার্যালয়টি থাকছে লন্ডনে। প্রবাস থেকে পরিচালিত হলেও  এই অনলাইন পোর্টালটিতে মূলত দেশীও সংবাদ প্রকাশের পাশাপাশি প্রবাসীদের সংবাদ গুরুত্ব সহকারে পরিবেশিত হবে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, আমাদের প্রতিনিয়ত প্রচেষ্টা থাকবে থাকবে সকল স্বার্থকে উপেক্ষা করে জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয় গুলিকে সামনে নিয়ে আসা। গতানুগতিকভাবে আমাদের বিজ্ঞাপনের পিছুটান নাই বলে আমাদের কারো প্রতি দায়বদ্ধতা জন্মানোর সুযোগ থাকবে না।

একই সাথে লন্ডনে সম্পাদক জুবায়ের বাবু এবং নিউইয়র্কে প্রকাশক খসরুল আলম নিউজ পোর্টালটির শুভ উদ্বোধন করেন।

ডক্টর নার্গিস বানু একজন পরিবেশ বিজ্ঞানী হিসেবে চাকুরী করছেন সিডনি ওয়াটার অথরিটিতে। এছাড়াও সিডনি থেকে প্রচারিত ভয়েস অফ বাংলাদেশ’এ রেডিও পরিচালক হিসেবে প্রায় পনের বছর ধরে কাজ করছেন।

সিডনি থেকে নতুন চ্যানেল নাইনটিন নিউজ’র শুভ উদ্বোধন অনুষ্ঠান ও সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন স্বাধীন কণ্ঠ পত্রিকার সম্পাদক মিজানুর রহমান সুমন, এনটিভি অস্ট্রেলিয়ার সিইও রাশেদ শ্রাবন, সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিলের নির্বাহী সদস্য নাইম আবদুল্লাহ, একুশে টিভির প্রাক্তন সাংবাদিক ও অস্ট্রেলিয়া বাংলাদেশ কমিউনিটি বার্তার নির্বাহী সম্পাদক স্বপ্না গুলশান, সাবেক দেশ কণ্ঠ পত্রিকার সম্পাদক লাভলী আলম, সাংস্কৃতি কর্মী ও আরটিভির সিডনি প্রতিবেদক আবিদা আওসাদ,  মানবাধিকার কর্মী হাবিব রহমান সহ সংবাদ মাধ্যমের সাথে সংশ্লিষ্ট শুভানুধ্যায়ীরা।

১৭ বছর বয়সেই ডাবল সেঞ্চুরি! আ. লীগ নেতার নেতৃত্বে পূজা মণ্ডপে হামলা, প্রতিমা ভাংচুর বড় ভাইদের নির্দেশেই আবরারকে মুখে কাপড় দিয়ে মারা হয়: সাদাত ‘দেশের মানুষের উচিত হবে সরকারকে ঘাড় ধরে বের করে দেয়া’ ‘ইরানে সাইবার হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র’ বড়পুকুরিয়া দুর্নীতি: সাবেক এমডিসহ কারাগারে ৩ অর্থ আত্মসাত: স্বাস্থ্য অধিদপ্তরের ৯ কর্মকর্তা-কর্মচারীকে দুদকে তলব চাঁদ থেকে পারমাণবিক বোমা ফেলে পাকিস্তানকে ধ্বংস করবে ভারত! আবরার হত্যা মামলায় চার্জশিট পাওয়া মাত্র বিচারকাজ শুরু: আইনমন্ত্রী বিদ্যুৎখাতে বিনিয়োগ করবে সৌদির বিয়াদ গ্রুপ জামালপুর হাসপাতালের কম্পিউটার অপারেটর খোকন গ্রেফতার আবরার স্মরণে সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট নগ্ন দৃশ্যে আপত্তি নেই শ্রীদেবীকন্যার জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ড শুরু বৃহস্পতিবার এসিসি ইমার্জিং নারী এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের বিবিসির ১০০ নারীর তালিকায় রোহিঙ্গা ক্রিকেটার জেসমিন বিদ্যালয়ের গণ্ডি না পেরিয়েও বিজ্ঞানী বাবরি মসজিদ মামলার শুনানি শেষ, হট্টগোলের পর রায় স্থগিত পুঁজিবাজারের সূচকে পতন ভারত টেস্টে তাসকিনকে পেতে শেষ পর্যন্ত অপেক্ষা এবার আমরণ অনশনের হুমকি নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের খাগড়াছড়িতেও দুর্নীতিবিরোধী অভিযান চালানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইমরান খানের সাথে সৌরভকে তুলনা করলেন শোয়েব আখতার দুর্ঘটনা এড়াতে চালক-পথচারী সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী ১০০ বলের ক্রিকেট ড্রাফটে বাংলাদেশের ১১ জন বিশেষ প্রয়োজন ছাড়া শিল্পী সমিতিতে প্রবেশ নিষেধ চট্টগ্রাম মেডিকেলের ডাক্তার-নার্সদের নোবেল দেয়া উচিত: মেয়র নাছির পীরগঞ্জে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ, গুলিবিদ্ধ ১৫ গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ কর্মকর্তার পদত্যাগ ন্যাম সম্মেলনে যোগ দিতে বুধবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী