artk
বুধবার, এপ্রিল ১০, ২০১৯ ২:৪৭

সিডনিতে চ্যানেল নাইনটিন নিউজ পোর্টালের যাত্রা শুরু

নাইম আবদুল্লাহ সিডনি সংবাদদাতা
media
চ্যানেল নাইনটিন নিউজ নিউইয়র্ক থেকে নিবন্ধন করা হলেও মূলত নিউইয়র্ক, লন্ডন, সিডনী, জেনেভা ও দুবাইয়ে পত্রিকাটির কার্যক্রম পরিচালিত হবে।

গত ৯ এপ্রিল (মঙ্গলবার) সিডনি থেকে চ্যানেল নাইনটিন নিউজ (channel19.news) নামে নতুন একটি অনলাইন নিউজ পোর্টালের যাত্রা শুরু করেছে।

সিডনির একটি রেস্টুরেন্টে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে অনলাইন পোর্টালটির এডিটর ইন চিফ ড. নার্গিস বানু সত্য, বস্তুনিষ্ঠ ও ইতিবাচক সংবাদ প্রচারের অঙ্গীকার নিয়ে সমাজ গঠনে ও জাতির উন্নয়নে বলিষ্ঠ পদক্ষেপ রাখবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন। পাশাপাশি তিনি চ্যানেল নাইনটিন নিউজ এর সাথে থাকার জন্য প্রবাসী কমিউনিটির প্রতি অনুরোধ জানান।

তিনি আরও জানান, চ্যানেল নাইনটিন নিউজ নিউইয়র্ক থেকে নিবন্ধন করা হলেও মূলত নিউইয়র্ক, লন্ডন, সিডনী, জেনেভা ও দুবাইয়ে পত্রিকাটির কার্যক্রম পরিচালিত হবে। পরবর্তীতে কুয়ালালামপুরকেও সম্পৃক্ত করার পরিকল্পনা আমাদের রয়েছে। আমাদের সম্পাদকীয় কার্যালয়টি থাকছে লন্ডনে। প্রবাস থেকে পরিচালিত হলেও  এই অনলাইন পোর্টালটিতে মূলত দেশীও সংবাদ প্রকাশের পাশাপাশি প্রবাসীদের সংবাদ গুরুত্ব সহকারে পরিবেশিত হবে।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, আমাদের প্রতিনিয়ত প্রচেষ্টা থাকবে থাকবে সকল স্বার্থকে উপেক্ষা করে জনস্বার্থ সংশ্লিষ্ট বিষয় গুলিকে সামনে নিয়ে আসা। গতানুগতিকভাবে আমাদের বিজ্ঞাপনের পিছুটান নাই বলে আমাদের কারো প্রতি দায়বদ্ধতা জন্মানোর সুযোগ থাকবে না।

একই সাথে লন্ডনে সম্পাদক জুবায়ের বাবু এবং নিউইয়র্কে প্রকাশক খসরুল আলম নিউজ পোর্টালটির শুভ উদ্বোধন করেন।

ডক্টর নার্গিস বানু একজন পরিবেশ বিজ্ঞানী হিসেবে চাকুরী করছেন সিডনি ওয়াটার অথরিটিতে। এছাড়াও সিডনি থেকে প্রচারিত ভয়েস অফ বাংলাদেশ’এ রেডিও পরিচালক হিসেবে প্রায় পনের বছর ধরে কাজ করছেন।

সিডনি থেকে নতুন চ্যানেল নাইনটিন নিউজ’র শুভ উদ্বোধন অনুষ্ঠান ও সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন স্বাধীন কণ্ঠ পত্রিকার সম্পাদক মিজানুর রহমান সুমন, এনটিভি অস্ট্রেলিয়ার সিইও রাশেদ শ্রাবন, সিডনি প্রেস ও মিডিয়া কাউন্সিলের নির্বাহী সদস্য নাইম আবদুল্লাহ, একুশে টিভির প্রাক্তন সাংবাদিক ও অস্ট্রেলিয়া বাংলাদেশ কমিউনিটি বার্তার নির্বাহী সম্পাদক স্বপ্না গুলশান, সাবেক দেশ কণ্ঠ পত্রিকার সম্পাদক লাভলী আলম, সাংস্কৃতি কর্মী ও আরটিভির সিডনি প্রতিবেদক আবিদা আওসাদ,  মানবাধিকার কর্মী হাবিব রহমান সহ সংবাদ মাধ্যমের সাথে সংশ্লিষ্ট শুভানুধ্যায়ীরা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা