artk

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, এপ্রিল ৯, ২০১৯ ৮:০৯

ভিপি নূরের ওপর ডিম হামলার তদন্তে আরও ১ সপ্তাহ সময় নিলেন ভিসি

media

ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী, ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বেনজির আহমেদ ও ডাকসুর ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করা অরণি সেমন্তি খানও গিয়েছিলেন নূরের সঙ্গে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এসএম হলে ভিপি নুরুল হক নূর ও তার সঙ্গীদের ওপর হামলা- ডিম নিক্ষেপের ঘটনা তদন্তে আরও এক সপ্তাহ সময় নিয়েছেন উপাচার্য (ভিসি) মো. আখতারুজ্জামান।

ওই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শাস্তি দিতে উচাপার্য যে সময়ের কথা বলেছিলেন তা শেষ হওয়ার পরদিন মঙ্গলবার তার কাছে তদন্তের অগ্রগতি জানতে যান নূরসহ অন্যরা।

ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সালমান সিদ্দিকী, ছাত্র ফেডারেশন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বেনজির আহমেদ ও ডাকসুর ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতা করা অরণি সেমন্তি খানও গিয়েছিলেন নূরের সঙ্গে। 

উপাচার্যের সঙ্গে দেখা করার পর সালমান সিদ্দিকী গণমাধ্যমকে বলেন, “উপাচার্য স্যার আমাদের বলেছেন, এসএম হলের ঘটনায় তদন্ত কমিটি তাদের কাজ চলমান রেখেছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে তিনি আমাদের কাছে এক সপ্তাহ সময় নিয়েছেন। এই সময়ের মধ্যে তিনি দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।

তিনি বলেন, “সব কিছু বিবেচনা করে আমরা আগামী শনিবার পর্যন্ত দেখব। এরপরও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে আমরা আন্দোলন কমসূচিতে যাব।”

তদন্তের অগ্রগতি জানতে চাইলে কমিটির প্রধান অধ্যাপক ড. সাব্বীর আহমেদ গণমাধ্যমকে বলেন, “এটি একটি জটিল প্রক্রিয়া। এক সপ্তাহের মধ্যে তদন্ত কার্যক্রম হয়ত শেষ হবে না। কারণ প্রায় ৫০-৬০ জনের সাক্ষ্য, বিভিন্ন ভিডিও ফুটেজ চেক করতে হবে। তবে আমরা যত দ্রুত সম্ভব তদন্ত শেষ করার চেষ্টা করব।”

সোমবার কমিটির কাজ শুরু হয়েছে জানিয়ে তিনি বলেন, কয়েক দিন অফিস ছুটি থাকায় কাজ করতে পারেননি তারা। এর মধ্যে ‘কর্মপদ্ধতি’ ঠিক করা হয়।

গত ১ এপ্রিল রাতে মো. ফরিদ হাসান নামে এসএম হলের এক আবাসিক ছাত্রকে মারধর করে হল থেকে বের করে দেওয়া হয়।

তার প্রতিবাদে ২ এপ্রিল বিকালে মিছিল নিয়ে এসএম হল প্রধ্যাক্ষকে স্মারকলিপি দিতে গিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের তোপের মুখে পড়েন ভিপি নূর। এ সময় নূর ও তার সঙ্গীদের ওপর হামলা ও ডিম নিক্ষেপ করা হয়। ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় একজন আহত হন বলে অভিযোগ নূরের।

হামলার পর ওই দিন সন্ধ্যা থেকে শুরু করে পরদিন সকাল পর্যন্ত প্রায় ১৪ ঘণ্টা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করেন নূর ও তার সঙ্গীরা।

পরে সকাল ৯টার দিকে উপাচার্য আখতারুজ্জামান অবস্থানকারীদের কাছে এসে আন্দোলন স্থগিতের অনুরোধ জানান। সোমবারের মধ্যে এই ঘটনায় জড়িতদের শাস্তির আশ্বাস দিয়েছিলেন তিনি।

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ