artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৮:০১   |  ৮,কার্তিক ১৪২৬
মঙ্গলবার, এপ্রিল ২, ২০১৯ ৯:১৬

সিডনিতে ইসলামি সাংস্কৃতিক সন্ধ্যা ‘ডিভাইন মেলোডিজ’ অনুষ্ঠিত

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media
প্যান প্যাসিফিক ভিশন ইন্ক আয়োজিত ‘ডিভাইন মেলোডিজ’ নামের এ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজনে সহযোগিতায় ছিল আন্তর্জাতিক সাহায্য সংস্থা হিউম্যান অ্যাপিলসহ আরো বেশ কিছু সংগঠন।

অস্ট্রেলিয়ান মাল্টিকালচারালিজম এবং বৈশ্বিক সংস্কৃতির অন্যতম এক কেন্দ্রস্থল হিসেবে সিডনি আন্তর্জাতিকভাবে বিখ্যাত। বিশ্ববিখ্যাত এই শহরে সারা পৃথিবী থেকে আগত নানা ভাষার, ধর্মের ও সংস্কৃতির মানুষরা সম্প্রীতি ও সৌহার্দ্যের সাথে বসবাস করে।

এ শহরেই অস্ট্রেলিয়ায় প্রথমবারের মতো বাংলাভাষিদের জন্য অনুষ্ঠিত হয়েছে ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠান। ধর্মীয় আবহে বাংলা ভাষায় পরিবেশিত গান ও অন্যান্য সাংস্কৃতিক পরিবেশনা দিয়ে উপস্থাপিত অনুষ্ঠানটি ছিল সপরিবারে আগত বাংলাদেশি দর্শকদের ভিড়ে মুখরিত।

রোববার (৩১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৫টায় সিডনির অভিবাসী জনগোষ্ঠীর সুপরিচিত কেন্দ্রস্থল ক্যাম্পসি’র ১৫৫ বিমিশ স্ট্রিটে অবস্থিত ওরিয়ন ফাংশন সেন্টারে এই সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

প্যান প্যাসিফিক ভিশন ইন্ক আয়োজিত ‘ডিভাইন মেলোডিজ’ নামের এ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজনে সহযোগিতায় ছিল আন্তর্জাতিক সাহায্য সংস্থা হিউম্যান অ্যাপিলসহ আরো বেশ কিছু সংগঠন।

অনুষ্ঠানে দর্শকদের মন জয় করে অপূর্ব মুর্ছনায় স্রষ্টার প্রশংসা, প্রিয়নবী (সা.) এর স্মরণগাথা এবং গ্রামবাংলার নানা দিক নিয়ে গান গেয়ে শোনান বাংলাদেশের সুপরিচিত ইসলামি সংগীত শিল্পী এবং বাংলা ভাষায় ইসলামি সংস্কৃতি চর্চায় বর্তমান প্রজন্মের দুই প্রিয়মুখ শিল্পী সাইফুল্লাহ মানছুর এবং শিল্পী মশিউর রহমান। তাদের পরিবেশনায় দর্শকদের সবাই যেন ক্ষণিকের জন্য ফিরে গিয়েছিলেন প্রিয় মাতৃভূমির সবুজ প্রকৃতির কোলে।

এছাড়াও মেলবর্নের ইয়ারা শিল্পী গোষ্ঠী, সিডনির উক্তি শিল্পী সংগঠন, লিটল মুসলিমস, ইয়ং মুসলিম ব্রাদারস, ইয়ং মুসলিম সিস্টারস, লিটল মুসলিমাহ, আল তাযকিরাহ ইনস্টিটিউট, কোয়েকারস হিলস এরাবিক স্কুল প্রভৃতি সাংস্কৃতিক দল নানারকম ইসলামি গান, নাশিদ ও নাটক পরিবেশন করে। ছোট্ট সোনামণিদের পরিবেশনা দর্শকদের আনন্দিত ও আপ্লুত করেছে। সবগুলো সাংস্কৃতিক পরিবেশনার সম্মিলনে ডিভাইন মেলোডিজ ছিল বাংলাভাষায় আয়োজিত স্বার্থক একটি ইসলামি সাংস্কৃতিক সন্ধ্যা।

রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান দ্বিতীয় দিনের মতো অনশনে শিক্ষকরা আবারো বাড়তে পারে পেঁয়াজের দাম ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ: বিসিবি সভাপতি