artk
বৃহস্পতিবার, অক্টোবার ১৭, ২০১৯ ২:০২   |  ১,কার্তিক ১৪২৬
সোমবার, এপ্রিল ১, ২০১৯ ১:৩৯

লিথগোতে বনভোজনের বর্ণিল আনন্দে ক্যাম্বেলটাউন বাংলা স্কুল

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media
বড়দের অংশগ্রহণে লটারির মাধ্যমে নির্বাচিত দম্পতিদের নিয়ে পরিচালিত খেলাটি ছিল আকর্ষণীয় এবং চমকপ্রদ। র‌্যাফেল ড্র এ বিজয়ীদের নিয়েও একটি পর্ব পরিচালিত হয়।

বহু বছরের ধারাবাহিকতায় শিক্ষা এবং সাংস্কৃতিক কর্মকাণ্ডের বাইরে একটি দিন শহরের কর্ম কোলাহল দূরে কাটানোর অভিপ্রায় থেকে ক্যাম্বেলটাউন বাংলা স্কুল প্রতি বছর বনভোজনের আয়োজন করে থাকে। ছাত্রছাত্রী, শিক্ষক/ শিক্ষিকা, অভিভাবক, কমিটির সদস্যের মধ্যে সৌহার্দ্য, সম্প্রীতি সৃষ্টি করে উৎসবের আমেজে সবাইকে সম্পৃক্ত করার প্রয়াস নেয়া হয়ে থাকে বার্ষিক এই আয়োজনে।

লিথগোর লেক লায়াল রিক্রিয়েশন পার্ক ছিল এবারের বনভোজনের গন্তব্য স্থল। গত ৩১ মার্চ রোববার সকাল ৮টায় পিকনিকের বাসটি স্কুল গেট থেকে লিথগোর উদ্দেশে ছেড়ে যায়। পথে নেপিয়েন রিভার সংলগ্ন এক চমৎকার স্থানে যাত্রা বিরতি নিয়ে বনভোজনের দলটি প্রাতরাশ সেরে নেয়। সেখান থেকে দলটি আবার যাত্রা করে সকাল সাড়ে দশটা নাগাদ অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত লেক লায়াল পার্কে পোছে যায়। 

প্রথমেই বনভোজন আহ্বায়ক বিজয় সাহা স্থানটি সম্পর্কে সবাইকে অবহিত করে। দুপুর দুইটায় মধ্যাহ্ন ভোজে যোগদানের পূর্ব পর্যন্ত বনভোজনের দলটি পার্কের নয়নাভিরাম স্থান গুলি ঘুরে দেখে। নির্দিষ্ট সময়ে পরিবেশিত অত্যন্ত সুস্বাদু এবং উপাদেয় দুপুরের খাবার সবার রসনা পরিপূর্ণভাবে তৃপ্ত করে।

মধ্যাহ্ন ভোজের পর ছাত্রছাত্রীদের জন্য আকর্ষণীয় এবং চমকপ্রদ খেলাধুলার আয়োজন করা হয়। বাংলা ভাষা ও সংস্কৃতির সাথে সংগতি রেখে আয়োজিত খেলাগুলি ছেলেমেয়েদের মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি করে। পরে অংশগ্রহণকারী সবার মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। 

বড়দের অংশগ্রহণে লটারির মাধ্যমে নির্বাচিত দম্পতিদের নিয়ে পরিচালিত খেলাটি ছিল আকর্ষণীয় এবং চমকপ্রদ। র‌্যাফেল ড্র এ বিজয়ীদের নিয়েও একটি পর্ব পরিচালিত হয়।

সবশেষে হালকা নাশতা ও চা পরিবেশিত হয়। আগামীতে আরও বড় এবং আকর্ষণীয় বনভোজন আয়োজনের প্রত্যাশা নিয়ে বিকাল সাড়ে পাঁচটায় পিকনিকের বাসটি লিথগো থেকে সিডনির উদ্দেশে ছেড়ে আসে।

১৭ বছর বয়সেই ডাবল সেঞ্চুরি! আ. লীগ নেতার নেতৃত্বে পূজা মণ্ডপে হামলা, প্রতিমা ভাংচুর বড় ভাইদের নির্দেশেই আবরারকে মুখে কাপড় দিয়ে মারা হয়: সাদাত ‘দেশের মানুষের উচিত হবে সরকারকে ঘাড় ধরে বের করে দেয়া’ ‘ইরানে সাইবার হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র’ বড়পুকুরিয়া দুর্নীতি: সাবেক এমডিসহ কারাগারে ৩ অর্থ আত্মসাত: স্বাস্থ্য অধিদপ্তরের ৯ কর্মকর্তা-কর্মচারীকে দুদকে তলব চাঁদ থেকে পারমাণবিক বোমা ফেলে পাকিস্তানকে ধ্বংস করবে ভারত! আবরার হত্যা মামলায় চার্জশিট পাওয়া মাত্র বিচারকাজ শুরু: আইনমন্ত্রী বিদ্যুৎখাতে বিনিয়োগ করবে সৌদির বিয়াদ গ্রুপ জামালপুর হাসপাতালের কম্পিউটার অপারেটর খোকন গ্রেফতার আবরার স্মরণে সোহরাওয়ার্দীতে সমাবেশ ডেকেছে ঐক্যফ্রন্ট নগ্ন দৃশ্যে আপত্তি নেই শ্রীদেবীকন্যার জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ড শুরু বৃহস্পতিবার এসিসি ইমার্জিং নারী এশিয়া কাপের দল ঘোষণা বাংলাদেশের বিবিসির ১০০ নারীর তালিকায় রোহিঙ্গা ক্রিকেটার জেসমিন বিদ্যালয়ের গণ্ডি না পেরিয়েও বিজ্ঞানী বাবরি মসজিদ মামলার শুনানি শেষ, হট্টগোলের পর রায় স্থগিত পুঁজিবাজারের সূচকে পতন ভারত টেস্টে তাসকিনকে পেতে শেষ পর্যন্ত অপেক্ষা এবার আমরণ অনশনের হুমকি নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের খাগড়াছড়িতেও দুর্নীতিবিরোধী অভিযান চালানো হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ইমরান খানের সাথে সৌরভকে তুলনা করলেন শোয়েব আখতার দুর্ঘটনা এড়াতে চালক-পথচারী সবাইকে সতর্ক থাকতে হবে: প্রধানমন্ত্রী ১০০ বলের ক্রিকেট ড্রাফটে বাংলাদেশের ১১ জন বিশেষ প্রয়োজন ছাড়া শিল্পী সমিতিতে প্রবেশ নিষেধ চট্টগ্রাম মেডিকেলের ডাক্তার-নার্সদের নোবেল দেয়া উচিত: মেয়র নাছির পীরগঞ্জে পুলিশ-গ্রামবাসী সংঘর্ষ, গুলিবিদ্ধ ১৫ গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৭ কর্মকর্তার পদত্যাগ ন্যাম সম্মেলনে যোগ দিতে বুধবার আজারবাইজান যাচ্ছেন প্রধানমন্ত্রী