artk
সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ৮:২৫   |  ৬,কার্তিক ১৪২৬
শুক্রবার, মার্চ ২২, ২০১৯ ৯:১৩

সিডনিতে ইসলামি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media
তাছাড়া পরিবেশনায় থাকবে বাংলাদেশি কমিউনিটির শিশুশিল্পীদের কয়েকটি দল, এবং সিডনি ও মেলবোর্নের কয়েকটি ইসলামী সাংস্কৃতিক গোষ্ঠীর সদস্যরাও।

অস্ট্রেলিয়ান মাল্টিকালচারালিজম এবং বৈশ্বিক সংস্কৃতির অন্যতম এক কেন্দ্রস্থল হিসেবে সিডনি আন্তর্জাতিকভাবে বিখ্যাত। বিশ্ববিখ্যাত এই শহরে সারা পৃথিবী থেকে আগত নানা ভাষার, ধর্মের ও সংস্কৃতির মানুষেরা সম্প্রীতি ও সৌহার্দ্যের সাথে বসবাস করে।

পুরো বছর জুড়েই সিডনিতে নানা ধরনের উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসব অনুষ্ঠানে পৃথিবীর নানা সংস্কৃতি এবং ঐতিহ্যের পরিচয় ফুটে উঠে। বছরজুড়ে বাংলাদেশী কমিউনিটিতেও আয়োজন হয় নানারকম মেলা, উৎসব এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

তবে এই প্রথমবারের মতো বাংলাভাষিদের জন্য অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ইসলামি সাংস্কৃতিক অনুষ্ঠান। ধর্মীয় আবহে বাংলা ভাষায় পরিবেশিত গান ও অন্যান্য সাংস্কৃতিক পরিবেশনা দিয়ে উপস্থাপিত হবে এ অনুষ্ঠান।

প্যান প্যাসিফিক ভিশন ইন্ক আয়োজিত ‘ডিভাইন মেলোডিজ’ নামের এ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজনে সহযোগিতায় রয়েছে বিশ্বখ্যাত মানবতাবাদী সংস্থা হিউম্যান অ্যাপিল।

আগামী ৩১ মার্চ ২০১৯ রবিবার সন্ধ্যা ৫:৩০ এ সিডনির অভিবাসী জনগোষ্ঠীর সুপরিচিত কেন্দ্রস্থল ক্যাম্পসি’র ১৫৫ বীমিশ স্ট্রিটে অবস্থিত ওরিয়ন ফাংশন সেন্টারে এই সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হবে।

এদিন গান পরিবেশন করবেন বাংলাদেশ থেকে আগত প্রখ্যাত ইসলামী গানের শিল্পী ও গবেষক, শিল্পী আব্বাসউদ্দিনের দৌহিত্র্য মোস্তফা জামান আব্বাসী, শিল্পী সাইফুল্লাহ মানছুর, শিল্পী মশিউর রহমান সহ আরো অনেকেই।

তাছাড়া পরিবেশনায় থাকবে বাংলাদেশি কমিউনিটির শিশুশিল্পীদের কয়েকটি দল, এবং সিডনি ও মেলবোর্নের কয়েকটি ইসলামী সাংস্কৃতিক গোষ্ঠীর সদস্যরাও।

ডিভাইন মেলোডিজ অনুষ্ঠানটির টিকেট সরাসরি কিনতে পাওয়া যাচ্ছে http://www.islamibarta.com/ ওয়েবসাইটে। ইসলামি বার্তা ওয়েবসাইটটি আয়োজক প্রতিষ্ঠান প্যান প্যাসিফিক ভিশনের আরেকটি চলমান মিডিয়া উদ্যোগ।

আপনার পরিবারের সকল সদস্য এবং প্রিয়জনদের নিয়ে যোগ দিন এ অনুপম সাংস্কৃতিক আয়োজন উপভোগ করতে, নতুন প্রজন্মের জন্য উপহার দিন এক অবিস্মরণীয় এবং পবিত্র অভিজ্ঞতা। এ আয়োজনে আমরা অস্ট্রেলিয়ার বাংলাদেশি কমিউনিটির সকল সামাজিক সংগঠন, সামাজিক নেতারা, কর্মীরা, উদ্যোক্তা এবং সর্বসাধারণের সহায়তা কামনা করছি।

কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’ ‘ভোলার ঘটনায় ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে’ দুদকে সাজার হার ৭০ শতাংশে উন্নীত বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য বাড়াতে চান প্রধানমন্ত্রী এনটিভির নিবন্ধন বাতিলের দাবি ওলামালীগের মসজিদুল আকসায় আবারও ইহুদিদের হামলা মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা আমার বক্তব্য আংশিক উপস্থাপন করায় বিভ্রান্তি: মেনন খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা ডিআইজি বজলুর রশীদ গ্রেপ্তার রোহিতের ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড় শ্রমিক হিসেবে স্বীকৃতি চান হোমবেইজড ওয়ার্কাররা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে কঠোর কর্মসূচি দেবেন শিক্ষকরা সপ্তাহের প্রথমদিনে সূচক উত্থানে পুঁজিবাজার মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫ বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে: জয় ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ