artk
শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ ৫:৪৭   |  ১৩,বৈশাখ ১৪২৬

আন্তর্জাতিক ডেস্ক

মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ১০:১৫

ইঞ্জেকশনের মাধ্যমে শরীরে ফলের রস, মৃত্যুর মুখে চীনা নারী

media

বিবিসি জানায়, ৫১ বছরের ওই নারীর যকৃত, বৃক্ক, হৃদযন্ত্র, ফুসফুসসহ শরীরের অভ্যন্তরীণ অঙ্গপ্রত্যঙ্গ মারাত্মক ক্ষতিগ্রস্ত হওয়ায় পাঁচ দিন নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে মৃত্যুর সঙ্গে তাকে পাঞ্জা লড়তে হয়েছে। বর্তমানে তিনি সুস্থ আছেন।

স্বাস্থ্য সুরক্ষায় চীনের ‘অতি সচেতন’ এক নারী ইঞ্জেকশনের মাধ্যমে ধমনিতে ফলের রস প্রবেশ করিয়ে মরতে বসেছিলেন।

বিবিসি জানায়, ৫১ বছরের ওই নারীর যকৃত, বৃক্ক, হৃদযন্ত্র, ফুসফুসসহ শরীরের অভ্যন্তরীণ অঙ্গপ্রত্যঙ্গ মারাত্মক ক্ষতিগ্রস্ত হওয়ায় পাঁচ দিন নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে মৃত্যুর সঙ্গে তাকে পাঞ্জা লড়তে হয়েছে। বর্তমানে তিনি সুস্থ আছেন।

হুনান প্রদেশের অ্যাফিলিয়েটেড হসপিটাল অব জিয়াংনান ইউনিভার্সিটিতে ওই নারী চিকিৎসা নেন।

চিকিৎসকরা বিবিসিকে জানান, ওই নারী অন্তত ২০ রকমের ফলের রস মিশিয়ে নিজের শরীরে ‘পুশ’ করেছিলেন।

চীনের সামাজিক যোগাযোগ মাধ্যমে এ খবর ছড়িয়ে পড়ার পর দেশটিতে সাধারণ মানুষের মধ্যে ওষুধ সম্পর্কে ন্যূনতম জ্ঞান নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়।

উইবোতে একজন লেখেন, “বোঝাই যাচ্ছে, চীনের সাধারণ মানুষের মধ্যে চিকিৎসা বিজ্ঞান সম্পর্কে ধারণা এখনো কত কম।”

ফলের রস শরীরে প্রবেশ করানোর পরপরই ওই নারীর শরীরে চুলকানি শুরু হয় এবং তাপমাত্রা দ্রুত বাড়তে থাকে। গত ২২ ফেব্রুয়ারি তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

শোয়েব আখতারের চোখে বিশ্বকাপের সেরা অধিনায়ক মাশরাফি সাকিবের মুখে লম্বা দাড়ি! কিসের প্রতিবাদ? শ্রীলংকার পুলিশ প্রধানের পদত্যাগ বিএনপি থেকে বহিষ্কার হলেও এমপি পদ যাবে না: আইনমন্ত্রী ২০১৯ বিশ্বকাপে আম্পায়ার থাকছেন যারা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের ২০ সদস্যের প্রতিনিধি দল কক্সবাজারে ‘২ জলদস্যু দলের গোলাগুলিতে’ ২ জন নিহত বিয়ের গুঞ্জন উড়িয়ে দিলেন সাবিলা প্রিয় নুসরাত শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা কমানো হয়েছে ঝিনাইদহে মা-মেয়েকে কুপিয়ে হত্যা চুয়াডাঙ্গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা-ছেলের মৃত্যু মোবাইলে আসক্তির কারণেই ভাঙছে সম্পর্ক! বিশ্ব মেধাসম্পদ দিবস শুক্রবার কুষ্টিয়ায় কথিত বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত ডায়াবেটিস এড়াতে আগে থেকেই যে প্রস্তুতি নিবেন সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক নির্মূলে অভিভাবক সমাবেশ শুক্রবার চুয়াডাঙ্গায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল