artk
রোববার, জুলাই ২১, ২০১৯ ৬:৩৯   |  ৬,শ্রাবণ ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৮:২১

খালেদা জিয়ার মৃত্যু সংবাদের অপেক্ষায় প্রধানমন্ত্রী: গয়েশ্বর

media

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, “বেগম খালেদা জিয়ার মৃত্যু সংবাদের অপেক্ষায় আছেন প্রধানমন্ত্রী।  তাকে অসুস্থ অবস্থায় জেলখানায় বন্দি রেখেও প্রধানমন্ত্রী এখন স্বস্তি বোধ করছেন না। তিনি তখনই পুরোপুরি স্বস্তিবোধ করবেন যখন বেগম খালেদা জিয়ার মৃত্যু সংবাদ তার কানে পৌঁছাবে।”

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কৃষকদলের আহবায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে আরো বক্তব্য দেন চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কৃষকদলের সদস্য সচিব হাসান জাফির তুহিন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, “যে দেশে কথা বললে কিংবা কোন দাবি করলে কেউ শোনে না, সেখানে দাবি করে কোন লাভ হবে না। আন্দোলন করেই সব দাবি আদায় করতে হবে।”

তিনি বলেন, “কিছু আদায় করতে হলে কিছু করতে হবে। আর কিছু করতে গেলে কিছু ত্যাগ করতে হয়, প্রয়োজনবোধে মরতেও হয়। পরিশ্রম ছাড়া ত্যাগ ছাড়া কোনো কিছুই অর্জন করা যায় না।” 

তিনি আরো বলেন, “দানবের কাছে দাবি করে কিছু অর্জন হবে না। রাষ্ট্র ক্ষমতায় দানবকে বসিয়ে মুখে মুখে দাবি আদায় সম্ভব হবে না।” 

বিএনপির এই সিনিয়র নেতা আরো বলেন, “আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সেখানে গণতন্ত্র থাকবে না। আওয়ামী লীগ এবং গণতন্ত্র একসাথে চলতে পারে না। আওয়ামী লীগের জন্যই আওয়ামী লীগের জন্ম হয়েছে আর জনগণের জন্য জন্ম হয়েছে বিএনপির। তাই জনগণের মনের ভাষা বিএনপিকে বুঝতে হবে।”

জনগণ এখন নেতৃত্বের অপেক্ষায় আছে উল্লেখ করে এই নেতা বলেন, “সঠিক নেতৃত্ব পেলে জনগণই তাদের অধিকার আদায় করে নিতে জানে। জনগণ এখন অধিকার আদায়ের যুদ্ধের জন্য প্রস্তুত।” 

শামসুজ্জামান দুদু বলেন, “বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা হচ্ছে না, এটা এদেশের দৈন্যতারই বহিঃপ্রকাশ। দেশের গণতন্ত্র এখন জেলখানায় বন্দি। এদেশে কোনো সুশাসন নেই, বসবাসের অযোগ্য হয়ে উঠছে এই দেশ।”

তিনি আরো বলেন, “আন্দোলন হয়নি বা হচ্ছে না বলে একথা বলার সুযোগ নেই যে, আন্দোলন আর হবে না। আগামী দিনে সময়ই বলে দেবে কখন কিভাবে আন্দোলন হবে।”

হবিগঞ্জে স্কুলের ছাদ ধসে ৪ শিক্ষার্থী আহত সাবেক কাস্টমস কমিশনারের বিরুদ্ধে মামলা ৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের মামলায় গ্রেপ্তার ডিআইজি মিজান স্কুলছাত্রীকে গণধর্ষণের পর হত্যা, কথিত প্রেমিক গ্রেপ্তার রাজশাহীতে ১০ লাখ রুপির জাল নোটসহ গ্রেপ্তার ৩ পৃথক বিদ্যুৎস্পৃষ্টের ঘটনায় দাদি-নাতিসহ ৫ জনের মৃত্যু পাকিস্তানে নারীর আত্মঘাতী বিস্ফোরণে নিহত ৯ মারণঘাতি ডেঙ্গু আ.লীগই আমদানি করেছে: রিজভী প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের ২ মামলা খারিজ ছেলেধরা সন্দেহে গণপিটুনি, প্রাণ গেলো ৫ জনের রাসেলকে প্রথম কিস্তির টাকা দিতে ৭ দিন সময় পেল গ্রিন লাইন মার্কিন দূতাবাস জানত, প্রিয়া এমন ভয়ংকর মিথ্যা মন্তব্য করবেন: জয় সেই রুশ সুন্দরীকে তালাক দিলেন মালয়েশিয়ার রাজা! প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যারিস্টার সুমনের মামলা খারিজ মিন্নির জামিন আবেদন নামঞ্জুর প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে ২ মামলা প্রিয়া সাহাকে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেওয়া হবে: কাদের প্রিয়া সাহার ঘটনা ছোট্ট, রাষ্ট্রদ্রোহ মনে করি না: আইনমন্ত্রী অর্থনৈতিক কূটনীতির ওপর গুরুত্ব দিন: প্রধানমন্ত্রীর বুড়ো হওয়ার হুজুগ কি বিপদ ডেকে আনছে? রাতে হঠাৎ সংসদ সদস্য শম্ভুর বাড়িতে মিন্নির আইনজীবী ব্যাঙ’র সকল পোশাকে শতকরা ৫০ ভাগ ছাড়! পুলিশ যা বলতে বলেছে আদালতে তাই বলেছি, বাবাকে মিন্নি সিনেমায় চুমু খেয়ে বিয়ে ভাঙলো নায়িকার! (ভিডিও) নোয়াখালীতে এক ব্যক্তিকে ধরে নিয়ে পিটিয়ে হত্যা এমপি হওয়ার পর ‘অসুরে’ প্রথম নুসরাত নিম্ন রক্তচাপকে স্বাভাবিক করুন খুব সহজে উদ্ভিদের বৃদ্ধিতে বাধার সৃষ্টি করছে সিগারেটের গোড়া যে ১৪ আত্মমূল্যায়নের প্রশ্নে বদলে যেতে পারে জীবন সুষ্ঠু নির্বাচনের দাবিতে মস্কোতে হাজারো নাগরিকের বিক্ষোভ