artk
শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ ৫:৪০   |  ১৩,বৈশাখ ১৪২৬

স্টাফ রিপোর্টার

মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৮:২১

খালেদা জিয়ার মৃত্যু সংবাদের অপেক্ষায় প্রধানমন্ত্রী: গয়েশ্বর

media

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বাবু গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, “বেগম খালেদা জিয়ার মৃত্যু সংবাদের অপেক্ষায় আছেন প্রধানমন্ত্রী।  তাকে অসুস্থ অবস্থায় জেলখানায় বন্দি রেখেও প্রধানমন্ত্রী এখন স্বস্তি বোধ করছেন না। তিনি তখনই পুরোপুরি স্বস্তিবোধ করবেন যখন বেগম খালেদা জিয়ার মৃত্যু সংবাদ তার কানে পৌঁছাবে।”

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির দাবিতে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কৃষকদলের আহবায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে আরো বক্তব্য দেন চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কৃষকদলের সদস্য সচিব হাসান জাফির তুহিন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, “যে দেশে কথা বললে কিংবা কোন দাবি করলে কেউ শোনে না, সেখানে দাবি করে কোন লাভ হবে না। আন্দোলন করেই সব দাবি আদায় করতে হবে।”

তিনি বলেন, “কিছু আদায় করতে হলে কিছু করতে হবে। আর কিছু করতে গেলে কিছু ত্যাগ করতে হয়, প্রয়োজনবোধে মরতেও হয়। পরিশ্রম ছাড়া ত্যাগ ছাড়া কোনো কিছুই অর্জন করা যায় না।” 

তিনি আরো বলেন, “দানবের কাছে দাবি করে কিছু অর্জন হবে না। রাষ্ট্র ক্ষমতায় দানবকে বসিয়ে মুখে মুখে দাবি আদায় সম্ভব হবে না।” 

বিএনপির এই সিনিয়র নেতা আরো বলেন, “আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে সেখানে গণতন্ত্র থাকবে না। আওয়ামী লীগ এবং গণতন্ত্র একসাথে চলতে পারে না। আওয়ামী লীগের জন্যই আওয়ামী লীগের জন্ম হয়েছে আর জনগণের জন্য জন্ম হয়েছে বিএনপির। তাই জনগণের মনের ভাষা বিএনপিকে বুঝতে হবে।”

জনগণ এখন নেতৃত্বের অপেক্ষায় আছে উল্লেখ করে এই নেতা বলেন, “সঠিক নেতৃত্ব পেলে জনগণই তাদের অধিকার আদায় করে নিতে জানে। জনগণ এখন অধিকার আদায়ের যুদ্ধের জন্য প্রস্তুত।” 

শামসুজ্জামান দুদু বলেন, “বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা হচ্ছে না, এটা এদেশের দৈন্যতারই বহিঃপ্রকাশ। দেশের গণতন্ত্র এখন জেলখানায় বন্দি। এদেশে কোনো সুশাসন নেই, বসবাসের অযোগ্য হয়ে উঠছে এই দেশ।”

তিনি আরো বলেন, “আন্দোলন হয়নি বা হচ্ছে না বলে একথা বলার সুযোগ নেই যে, আন্দোলন আর হবে না। আগামী দিনে সময়ই বলে দেবে কখন কিভাবে আন্দোলন হবে।”

সাকিবের মুখে লম্বা দাড়ি! কিসের প্রতিবাদ? শ্রীলংকার পুলিশ প্রধানের পদত্যাগ বিএনপি থেকে বহিষ্কার হলেও এমপি পদ যাবে না: আইনমন্ত্রী ২০১৯ বিশ্বকাপে আম্পায়ার থাকছেন যারা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের ২০ সদস্যের প্রতিনিধি দল কক্সবাজারে ‘২ জলদস্যু দলের গোলাগুলিতে’ ২ জন নিহত বিয়ের গুঞ্জন উড়িয়ে দিলেন সাবিলা প্রিয় নুসরাত শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা কমানো হয়েছে ঝিনাইদহে মা-মেয়েকে কুপিয়ে হত্যা চুয়াডাঙ্গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা-ছেলের মৃত্যু মোবাইলে আসক্তির কারণেই ভাঙছে সম্পর্ক! বিশ্ব মেধাসম্পদ দিবস শুক্রবার কুষ্টিয়ায় কথিত বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত ডায়াবেটিস এড়াতে আগে থেকেই যে প্রস্তুতি নিবেন সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক নির্মূলে অভিভাবক সমাবেশ শুক্রবার চুয়াডাঙ্গায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি রোধে দুদকের অভিযান