artk
বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯ ৫:৫৫   |  ১২,আষাঢ় ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৬:৫৯

শাইনপুকুরকে গুড়িয়ে দিয়ে চারে চার আবাহনীর

media

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডের খেলায় শাইনপুকুরকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা আবাহনী। মঙ্গলবার ফতুল্লায় আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান করেছিল শাইনপুকুর। জবাবে আবাহনী সেটি পেরিয়ে যায় ৯ বল বাকি থাকতে। ম্যাচসেরা হয়েছেন ওয়াসিম জাফর।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডের খেলায় শাইনপুকুরকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা আবাহনী। মঙ্গলবার ফতুল্লায় আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান করেছিল শাইনপুকুর। জবাবে আবাহনী সেটি পেরিয়ে যায় ৯ বল বাকি থাকতে। ম্যাচসেরা হয়েছেন ওয়াসিম জাফর।

প্রিমিয়ার লিগে একমাত্র দল হিসেবে প্রথম চার ম্যাচেই জিতল আবাহনী। টানা চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে সবার ওপরে আছে গতবারের চ্যাম্পিয়নরা। টানা চার হারে একাদশ স্থানে আছে শাইনপুকুর। এদিন টস হেরে ব্যাট করতে নেমে ৪০ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে শাইনপুকুর। ষষ্ঠ ওভারে তিন বলের মধ্যে সাব্বির হোসেন (১০) ও উদয় কৌলকে (০) ফেরান রুবেল হোসেন। খানিক বাদে রান আউটে কাটা পড়েন সাদমান ইসলাম (১৬)।

এরপর চতুর্থ উইকেটে ৮১ রানের জুটিতে দলকে এগিয়ে নেন তৌহিদ হৃদয় ও অধিনায়ক আফিফ হোসেন। কিন্তু এ জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় শাইনপুকুরের সংগ্রহটা বড় হয়নি। সোহরাওয়ার্দী শুভর অপরাজিত ২৪ রানে কোনোমতে দুই শ পার করতে পারে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান আসে অধিনায়ক আফিফের ব্যাট থেকে। তার ৫৭ বলের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ২ ছক্কায়। হৃদয় ৭৪ বলে ৩৯, ধীমান ঘোষ করেন ২২ রান।

আবাহনীর হয়ে ৪১ রানে ৩ উইকেট নিয়েছেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন। নাজমুল ইসলাম অপু ৪১ রানে ও রুবেল ২৮ রানে নেন ২টি করে উইকেট। একটি উইকেট সানজামুল ইসলামের। মাশরাফি বিন মুর্তজা কোনো উইকেট না পেলেও ৫ ওভারে খরচ করেন মাত্র ১৪ রান।

জবাবে ৬২ রানের উদ্বোধনী জুটিতে আবাহনীকে ভালো সূচনা এনে দেন ভারতীয় ব্যাটসম্যান জাফর ও সৌম্য সরকার। সৌম্য প্রথমে ছিলেন শাইনপুকুরে। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে তাকে দলে টানে আবাহনী। ক্রাইস্টচার্চ হামলার দুঃস্বপ্ন ভুলে মাঠে নামা সৌম্য ৩৩ রান করে শুভাগত হোমের বলে বোল্ড হলে ভাঙে উদ্বোধনী জুটি। বাঁহাতি ব্যাটসম্যান ৫৭ বলে একটি করে চার ও ছক্কায় সাজান ইনিংসটি।

দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৮৫ রানের আরেকটি ভালো জুটি গড়েন জাফর। ৫২ বলে ৩ চার ও এক ছক্কায় শান্ত করেন ৪২ রান। ৭৪ বলে ফিফটি করে জাফর এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে শান্তর পর জাফরকেও থামান শরিফুল ইসলাম। ১০৬ বলে ৪ চারে ৭৬ রান করেন ৪১ বছর বয়সি ওয়াসিম।

এরপর মোসাদ্দেক ২ ও মোহাম্মদ মিথুন ফেরেন ১৫ রানে। ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ৩২ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সাব্বির রহমান ও মুনিম শাহরিয়ার। সাব্বির ৩১ বলে এক চারে ১৩, মুনিম ২৩ বলে ২ চারে ২১ রানে অপরাজিত ছিলেন।

আইএসপিএবি নির্বাচন: অভিজ্ঞ আর নতুন প্যানেলের লড়াই কোহলির চেয়ে এগিয়ে মুশফিক ‘রিমান্ডে দিয়ে ম্যাজিস্ট্রেটেরা সংবিধান লঙ্ঘন করছেন’ বরগুনায় স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা যে মর্মান্তিক ছবিটি কাঁপিয়ে দিল বিশ্ব প্রাণ আরএফএলের বর্জ্যে দূষিত খোয়াই নদী, দুদকের অভিযান পাকিস্তানকে ২৩৮ রানের লক্ষ্য দিল কিউইরা বাংলাদেশ-ভারত ম্যাচেও আম্পায়ার আলিম দার! ঘুষ কেলেঙ্কারি: বাছিরের দেশত্যাগে নিষেধাজ্ঞা ভারতের মিনারভা ক্লাবকে হারিয়ে আবাহনীর ইতিহাস ‘কোনো মাদক ব্যবসায়ীকে ছাড় দেয়া হবে না’ ভারতকে হারানো অবম্ভব কিছু নয়: স্পিন কোচ সুনীল প্রশ্নফাঁস: ৭৭ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ‘রোহিঙ্গাদের ফেরত পাঠাতে না পারলে নিরাপত্তা শঙ্কা আছে’ নাসিমের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ গণফোরামের সশস্ত্র বাধার মুখেও সাংবাদিক হতে চান যে মেয়েটি হাসপাতাল ছাড়লেন ব্রায়ান লারা আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়ছেন আরও ১ লাখ এরশাদের শারীরিক অবস্থার অবনতি: জিএম কাদের পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড শিঙাড়া বেচে বছরে আয় ১ কোটি রুপি! সুইমিং পুলে বুরকিনি পরে নিষেধাজ্ঞা ভাঙলেন নারীরা ‘পরোয়ানা থাকলে আদালতে আত্মসমর্পণ করতে পারবেন মিজান’ ‘ট্রেন দুর্ঘটনায় গাফিলতির প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা’ বিএনপি রেল সেক্টর ধ্বংস করে দিয়েছে: রেলমন্ত্রী ‘উন্নয়ন এখন বিয়ে বাড়ির এক দিনের আলোকসজ্জার মতো’ খালে ভাসমান অবস্থায় মিললো ছাত্রলীগ নেতার ক্ষতবিক্ষত লাশ ২৮ বছর পর সচল সগিরা মোর্শেদ হত্যা মামলা সী পার্লের আইপিও শেয়ার বিওতে জমা দুদকের অমার্জনীয় ভাষায় তলব চিঠি প্রত্যাহারসহ ৪ দফা দাবি