artk
শুক্রবার, এপ্রিল ২৬, ২০১৯ ৫:৩৯   |  ১৩,বৈশাখ ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৬:৫৯

শাইনপুকুরকে গুড়িয়ে দিয়ে চারে চার আবাহনীর

media

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডের খেলায় শাইনপুকুরকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা আবাহনী। মঙ্গলবার ফতুল্লায় আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান করেছিল শাইনপুকুর। জবাবে আবাহনী সেটি পেরিয়ে যায় ৯ বল বাকি থাকতে। ম্যাচসেরা হয়েছেন ওয়াসিম জাফর।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডের খেলায় শাইনপুকুরকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা আবাহনী। মঙ্গলবার ফতুল্লায় আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান করেছিল শাইনপুকুর। জবাবে আবাহনী সেটি পেরিয়ে যায় ৯ বল বাকি থাকতে। ম্যাচসেরা হয়েছেন ওয়াসিম জাফর।

প্রিমিয়ার লিগে একমাত্র দল হিসেবে প্রথম চার ম্যাচেই জিতল আবাহনী। টানা চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে সবার ওপরে আছে গতবারের চ্যাম্পিয়নরা। টানা চার হারে একাদশ স্থানে আছে শাইনপুকুর। এদিন টস হেরে ব্যাট করতে নেমে ৪০ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে শাইনপুকুর। ষষ্ঠ ওভারে তিন বলের মধ্যে সাব্বির হোসেন (১০) ও উদয় কৌলকে (০) ফেরান রুবেল হোসেন। খানিক বাদে রান আউটে কাটা পড়েন সাদমান ইসলাম (১৬)।

এরপর চতুর্থ উইকেটে ৮১ রানের জুটিতে দলকে এগিয়ে নেন তৌহিদ হৃদয় ও অধিনায়ক আফিফ হোসেন। কিন্তু এ জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় শাইনপুকুরের সংগ্রহটা বড় হয়নি। সোহরাওয়ার্দী শুভর অপরাজিত ২৪ রানে কোনোমতে দুই শ পার করতে পারে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান আসে অধিনায়ক আফিফের ব্যাট থেকে। তার ৫৭ বলের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ২ ছক্কায়। হৃদয় ৭৪ বলে ৩৯, ধীমান ঘোষ করেন ২২ রান।

আবাহনীর হয়ে ৪১ রানে ৩ উইকেট নিয়েছেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন। নাজমুল ইসলাম অপু ৪১ রানে ও রুবেল ২৮ রানে নেন ২টি করে উইকেট। একটি উইকেট সানজামুল ইসলামের। মাশরাফি বিন মুর্তজা কোনো উইকেট না পেলেও ৫ ওভারে খরচ করেন মাত্র ১৪ রান।

জবাবে ৬২ রানের উদ্বোধনী জুটিতে আবাহনীকে ভালো সূচনা এনে দেন ভারতীয় ব্যাটসম্যান জাফর ও সৌম্য সরকার। সৌম্য প্রথমে ছিলেন শাইনপুকুরে। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে তাকে দলে টানে আবাহনী। ক্রাইস্টচার্চ হামলার দুঃস্বপ্ন ভুলে মাঠে নামা সৌম্য ৩৩ রান করে শুভাগত হোমের বলে বোল্ড হলে ভাঙে উদ্বোধনী জুটি। বাঁহাতি ব্যাটসম্যান ৫৭ বলে একটি করে চার ও ছক্কায় সাজান ইনিংসটি।

দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৮৫ রানের আরেকটি ভালো জুটি গড়েন জাফর। ৫২ বলে ৩ চার ও এক ছক্কায় শান্ত করেন ৪২ রান। ৭৪ বলে ফিফটি করে জাফর এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে শান্তর পর জাফরকেও থামান শরিফুল ইসলাম। ১০৬ বলে ৪ চারে ৭৬ রান করেন ৪১ বছর বয়সি ওয়াসিম।

এরপর মোসাদ্দেক ২ ও মোহাম্মদ মিথুন ফেরেন ১৫ রানে। ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ৩২ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সাব্বির রহমান ও মুনিম শাহরিয়ার। সাব্বির ৩১ বলে এক চারে ১৩, মুনিম ২৩ বলে ২ চারে ২১ রানে অপরাজিত ছিলেন।

সাকিবের মুখে লম্বা দাড়ি! কিসের প্রতিবাদ? শ্রীলংকার পুলিশ প্রধানের পদত্যাগ বিএনপি থেকে বহিষ্কার হলেও এমপি পদ যাবে না: আইনমন্ত্রী ২০১৯ বিশ্বকাপে আম্পায়ার থাকছেন যারা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের ২০ সদস্যের প্রতিনিধি দল কক্সবাজারে ‘২ জলদস্যু দলের গোলাগুলিতে’ ২ জন নিহত বিয়ের গুঞ্জন উড়িয়ে দিলেন সাবিলা প্রিয় নুসরাত শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা কমানো হয়েছে ঝিনাইদহে মা-মেয়েকে কুপিয়ে হত্যা চুয়াডাঙ্গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মা-ছেলের মৃত্যু মোবাইলে আসক্তির কারণেই ভাঙছে সম্পর্ক! বিশ্ব মেধাসম্পদ দিবস শুক্রবার কুষ্টিয়ায় কথিত বন্দুকযুদ্ধে ‘মাদক ব্যবসায়ী’ নিহত ডায়াবেটিস এড়াতে আগে থেকেই যে প্রস্তুতি নিবেন সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদক নির্মূলে অভিভাবক সমাবেশ শুক্রবার চুয়াডাঙ্গায় ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা হামলাকারীদের লাশ নেবেন না শ্রীলংকার মুসলিমরা চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ছে না ক্ষমা না চাইলে শমীর সংবাদ বর্জন কৃষককে গুলি করে হত্যা করলেন আ. লীগ নেতা ৯০ ভাগ স্কুলের পাশে সিগারেট বিক্রি হয় বন্ধ হচ্ছে সাড়ে ২০ লাখ সিম হয় দুর্নীতিবাজরা থাকবে, না হয় আমি থাকব: গণপূর্তমন্ত্রী মোদির বিরুদ্ধে লড়াই করবেন অজয় রায় মুশফিকের ব্যাটে কপাল ফাটলো কোচের! দুই সন্তানসহ আত্মঘাতী এক হামলাকারীর অন্তঃসত্ত্বা স্ত্রী, তিন পুলিশ নিহত নিজেকে প্রেসিডেন্ট প্রার্থী ঘোষণা করলেন জো বাইডেন জাহিদের বিরুদ্ধে শিগগিরই শাস্তিমূলক ব্যবস্থা: ফখরুল রোহিঙ্গাদের পাসপোর্ট তৈরি রোধে দুদকের অভিযান