artk
সোমবার, অক্টোবার ২১, ২০১৯ ৮:০৭   |  ৬,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৬:৫৯

শাইনপুকুরকে গুড়িয়ে দিয়ে চারে চার আবাহনীর

media

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডের খেলায় শাইনপুকুরকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা আবাহনী। মঙ্গলবার ফতুল্লায় আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান করেছিল শাইনপুকুর। জবাবে আবাহনী সেটি পেরিয়ে যায় ৯ বল বাকি থাকতে। ম্যাচসেরা হয়েছেন ওয়াসিম জাফর।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডের খেলায় শাইনপুকুরকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা আবাহনী। মঙ্গলবার ফতুল্লায় আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান করেছিল শাইনপুকুর। জবাবে আবাহনী সেটি পেরিয়ে যায় ৯ বল বাকি থাকতে। ম্যাচসেরা হয়েছেন ওয়াসিম জাফর।

প্রিমিয়ার লিগে একমাত্র দল হিসেবে প্রথম চার ম্যাচেই জিতল আবাহনী। টানা চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে সবার ওপরে আছে গতবারের চ্যাম্পিয়নরা। টানা চার হারে একাদশ স্থানে আছে শাইনপুকুর। এদিন টস হেরে ব্যাট করতে নেমে ৪০ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে শাইনপুকুর। ষষ্ঠ ওভারে তিন বলের মধ্যে সাব্বির হোসেন (১০) ও উদয় কৌলকে (০) ফেরান রুবেল হোসেন। খানিক বাদে রান আউটে কাটা পড়েন সাদমান ইসলাম (১৬)।

এরপর চতুর্থ উইকেটে ৮১ রানের জুটিতে দলকে এগিয়ে নেন তৌহিদ হৃদয় ও অধিনায়ক আফিফ হোসেন। কিন্তু এ জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় শাইনপুকুরের সংগ্রহটা বড় হয়নি। সোহরাওয়ার্দী শুভর অপরাজিত ২৪ রানে কোনোমতে দুই শ পার করতে পারে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান আসে অধিনায়ক আফিফের ব্যাট থেকে। তার ৫৭ বলের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ২ ছক্কায়। হৃদয় ৭৪ বলে ৩৯, ধীমান ঘোষ করেন ২২ রান।

আবাহনীর হয়ে ৪১ রানে ৩ উইকেট নিয়েছেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন। নাজমুল ইসলাম অপু ৪১ রানে ও রুবেল ২৮ রানে নেন ২টি করে উইকেট। একটি উইকেট সানজামুল ইসলামের। মাশরাফি বিন মুর্তজা কোনো উইকেট না পেলেও ৫ ওভারে খরচ করেন মাত্র ১৪ রান।

জবাবে ৬২ রানের উদ্বোধনী জুটিতে আবাহনীকে ভালো সূচনা এনে দেন ভারতীয় ব্যাটসম্যান জাফর ও সৌম্য সরকার। সৌম্য প্রথমে ছিলেন শাইনপুকুরে। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে তাকে দলে টানে আবাহনী। ক্রাইস্টচার্চ হামলার দুঃস্বপ্ন ভুলে মাঠে নামা সৌম্য ৩৩ রান করে শুভাগত হোমের বলে বোল্ড হলে ভাঙে উদ্বোধনী জুটি। বাঁহাতি ব্যাটসম্যান ৫৭ বলে একটি করে চার ও ছক্কায় সাজান ইনিংসটি।

দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৮৫ রানের আরেকটি ভালো জুটি গড়েন জাফর। ৫২ বলে ৩ চার ও এক ছক্কায় শান্ত করেন ৪২ রান। ৭৪ বলে ফিফটি করে জাফর এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে শান্তর পর জাফরকেও থামান শরিফুল ইসলাম। ১০৬ বলে ৪ চারে ৭৬ রান করেন ৪১ বছর বয়সি ওয়াসিম।

এরপর মোসাদ্দেক ২ ও মোহাম্মদ মিথুন ফেরেন ১৫ রানে। ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ৩২ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সাব্বির রহমান ও মুনিম শাহরিয়ার। সাব্বির ৩১ বলে এক চারে ১৩, মুনিম ২৩ বলে ২ চারে ২১ রানে অপরাজিত ছিলেন।

মেনন প্রমাণ করেছেন বর্তমান সরকার ‘অবৈধ’: রিজভী ভোলায় ফেসবুক আইডি হ্যাক করে গুজব ছড়ানো হয়েছে: শেখ হাসিনা যুবলীগের নেতৃত্বে ৫৫ বছরের বেশি নয় ভোলায় সহিংসতার জের: চট্টগ্রাম হাটহাজারী থানায় মাদরাসাছাত্রদের হামলা যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বহিষ্কার চেয়ারম্যান ফারুকসহ শীর্ষ পাঁচ নেতা ছাড়াই বৈঠকে যুবলীগ কাশ্মীর সীমান্তে ভারত-পাকিস্তান গোলাগুলি: নিহত ৯ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে হাই কোর্টে তলব ২৩৮ কোটি টাকা সংগ্রহে ওমেরা পেট্রোলিয়ামের রোড শো প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছে গাল্লিবয় রানা-তবীব পরীক্ষায় জালিয়াতি: সাংসদ বুবলির রেজিস্ট্রেশন বাতিল ভোলায় পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি ব্যাচেলরদের জন্য ‘সুপার হোস্টেল বিডি’ ‘ভোলার ঘটনায় ফেসবুক আইডি হ্যাকের সঙ্গে জড়িতদের আটক করা হয়েছে’ দুদকে সাজার হার ৭০ শতাংশে উন্নীত বাংলাদেশ ও ভিয়েতনামের মধ্যে বাণিজ্য বাড়াতে চান প্রধানমন্ত্রী এনটিভির নিবন্ধন বাতিলের দাবি ওলামালীগের মসজিদুল আকসায় আবারও ইহুদিদের হামলা মুশফিকের চ্যাম্পিয়ন রাজশাহীকে উড়িয়ে দিল খুলনা আমার বক্তব্য আংশিক উপস্থাপন করায় বিভ্রান্তি: মেনন খালেদা জিয়াকে দেখতে যাবেন ঐক্যফ্রন্ট নেতারা ডিআইজি বজলুর রশীদ গ্রেপ্তার রোহিতের ডাবল সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড় শ্রমিক হিসেবে স্বীকৃতি চান হোমবেইজড ওয়ার্কাররা প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে কঠোর কর্মসূচি দেবেন শিক্ষকরা সপ্তাহের প্রথমদিনে সূচক উত্থানে পুঁজিবাজার মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫ বাংলাদেশের নির্মিত ফোন সারা বিশ্বে ব্যবহার হবে: জয় ঢাবির ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ গণতন্ত্রবিহীন জাতি আত্মমর্যাদাহীন: মাহবুব তালুকদার