artk
বুধবার, নভেম্বার ১৩, ২০১৯ ৫:৩৫   |  ২৯,কার্তিক ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৬:৫৯

শাইনপুকুরকে গুড়িয়ে দিয়ে চারে চার আবাহনীর

media

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডের খেলায় শাইনপুকুরকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা আবাহনী। মঙ্গলবার ফতুল্লায় আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান করেছিল শাইনপুকুর। জবাবে আবাহনী সেটি পেরিয়ে যায় ৯ বল বাকি থাকতে। ম্যাচসেরা হয়েছেন ওয়াসিম জাফর।

ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডের খেলায় শাইনপুকুরকে ৫ উইকেটে হারিয়েছে ঢাকা আবাহনী। মঙ্গলবার ফতুল্লায় আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান করেছিল শাইনপুকুর। জবাবে আবাহনী সেটি পেরিয়ে যায় ৯ বল বাকি থাকতে। ম্যাচসেরা হয়েছেন ওয়াসিম জাফর।

প্রিমিয়ার লিগে একমাত্র দল হিসেবে প্রথম চার ম্যাচেই জিতল আবাহনী। টানা চার জয়ে ৮ পয়েন্ট নিয়ে ১২ দলের মধ্যে সবার ওপরে আছে গতবারের চ্যাম্পিয়নরা। টানা চার হারে একাদশ স্থানে আছে শাইনপুকুর। এদিন টস হেরে ব্যাট করতে নেমে ৪০ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে শাইনপুকুর। ষষ্ঠ ওভারে তিন বলের মধ্যে সাব্বির হোসেন (১০) ও উদয় কৌলকে (০) ফেরান রুবেল হোসেন। খানিক বাদে রান আউটে কাটা পড়েন সাদমান ইসলাম (১৬)।

এরপর চতুর্থ উইকেটে ৮১ রানের জুটিতে দলকে এগিয়ে নেন তৌহিদ হৃদয় ও অধিনায়ক আফিফ হোসেন। কিন্তু এ জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারানোয় শাইনপুকুরের সংগ্রহটা বড় হয়নি। সোহরাওয়ার্দী শুভর অপরাজিত ২৪ রানে কোনোমতে দুই শ পার করতে পারে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান আসে অধিনায়ক আফিফের ব্যাট থেকে। তার ৫৭ বলের ইনিংসটি সাজানো ছিল ৬ চার ও ২ ছক্কায়। হৃদয় ৭৪ বলে ৩৯, ধীমান ঘোষ করেন ২২ রান।

আবাহনীর হয়ে ৪১ রানে ৩ উইকেট নিয়েছেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন। নাজমুল ইসলাম অপু ৪১ রানে ও রুবেল ২৮ রানে নেন ২টি করে উইকেট। একটি উইকেট সানজামুল ইসলামের। মাশরাফি বিন মুর্তজা কোনো উইকেট না পেলেও ৫ ওভারে খরচ করেন মাত্র ১৪ রান।

জবাবে ৬২ রানের উদ্বোধনী জুটিতে আবাহনীকে ভালো সূচনা এনে দেন ভারতীয় ব্যাটসম্যান জাফর ও সৌম্য সরকার। সৌম্য প্রথমে ছিলেন শাইনপুকুরে। পারস্পরিক সমঝোতার ভিত্তিতে তাকে দলে টানে আবাহনী। ক্রাইস্টচার্চ হামলার দুঃস্বপ্ন ভুলে মাঠে নামা সৌম্য ৩৩ রান করে শুভাগত হোমের বলে বোল্ড হলে ভাঙে উদ্বোধনী জুটি। বাঁহাতি ব্যাটসম্যান ৫৭ বলে একটি করে চার ও ছক্কায় সাজান ইনিংসটি।

দ্বিতীয় উইকেটে নাজমুল হোসেন শান্তর সঙ্গে ৮৫ রানের আরেকটি ভালো জুটি গড়েন জাফর। ৫২ বলে ৩ চার ও এক ছক্কায় শান্ত করেন ৪২ রান। ৭৪ বলে ফিফটি করে জাফর এগোচ্ছিলেন সেঞ্চুরির দিকে। তবে শান্তর পর জাফরকেও থামান শরিফুল ইসলাম। ১০৬ বলে ৪ চারে ৭৬ রান করেন ৪১ বছর বয়সি ওয়াসিম।

এরপর মোসাদ্দেক ২ ও মোহাম্মদ মিথুন ফেরেন ১৫ রানে। ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ৩২ রানের জুটিতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সাব্বির রহমান ও মুনিম শাহরিয়ার। সাব্বির ৩১ বলে এক চারে ১৩, মুনিম ২৩ বলে ২ চারে ২১ রানে অপরাজিত ছিলেন।

আ.লীগ থেকে বিএনপিতে আসার অবস্থা তৈরী হয়েছে: ফখরুল সড়কের মতো রাজনীতিতেও দুর্ঘটনা ঘটতে পারে: ওবায়দুল কাদের কেরাণীগঞ্জে মিললো ৮ কোটি টাকার নকল প্রসাধনী দ্বিমত করলে, সালাম না দিলেই তারা নির্যাতন করত ছাত্রদের আবরার হত্যা: ২৫ জনকে আসামি করে চার্জশিট দাখিল শতভাগ বিদ্যুতের আওতায় আরো ২৩ উপজেলা হংকংয়ে সহিংস বিক্ষোভ ছড়িয়ে পড়ার আশঙ্কা হুমায়ূন আহমেদের জন্মদিন ঘূর্ণিঝড়ে ৩ সহস্রাধিক মোবাইল টাওয়ার বন্ধ দাখিল পরীক্ষা দিচ্ছে হিন্দু সম্প্রদায়ের কিশোর ব্রাহ্মণবাড়িয়ায় ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত ট্রেন দুর্ঘটনা: নিহত ১৬ জনের লাশ হস্তান্তর ভারতে পেঁয়াজের দাম না পেয়ে কৃষকের কান্না রেফারিকে এসপি হারুনের মারধরের ভিডিও ভাইরাল ‘ঘন কুয়াশার কারণে লালবাতি দেখতে পাননি চালক’ জাতীয় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার শিশুটির নাম নাইমা, সঙ্গে থাকা মা ও দাদীর সন্ধান মিলছে না খালেদা জিয়া নিজে হাতে খেতেও পারেন না: মির্জা ফখরুল আর দেখা যাবে না সোহার হাসিমুখ ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যা: আ.লীগ নেতা মাসুম কারাগারে গয়েশ্বর বাবু বিএনপি নামক বটগাছ থেকে কবে সরবেন: হাছান মাহমুদ অসুস্থ মায়ের পাশে থাকতে দেশে ফিরলেন মোসাদ্দেক ভুল প্রকাশের দায়ে ডিএসইর জুবায়ের বরখাস্ত সম্রাট ও এনামুলের বিরুদ্ধে দুদকের মামলা ঢাকা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে ভাঙচুর দেশে ফেরার কারণ জানালেন মোসাদ্দেক রেলকর্মীদের আরো দক্ষ করা উচিত: প্রধানমন্ত্রী চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হতে লাগবে স্নাতক মেক্সিকোতে আশ্রয় পেলেন ইভো মোরালেস