artk
মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৮:৫২

সিডনিতে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ ১৩ এপ্রিল

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media

স্টেট, ফেডারেল এমপি এবং ক্যাম্বেল টাউন মেয়র এবং কাউন্সিলরসহ সম্মানিত স্বাগত বক্তব্য রাখবেন। মেলায় থাকবে কাবাডি খেলাসহ এইট নোটস্, কৃষ্টি এবং ধূমকেতুর ব্যান্ড সংগীত।

পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে গত ১৭ মার্চ (রোববার) ইঙ্গলবার্ন দাওয়াত রেস্তোরায় এক সাংবাদিক ও সুধী সম্মেলন অনুষ্ঠিত হয়।

মাল্টিকালচারাল সোসাইটি ক্যাম্বেলটাউনের আয়োজনে আগামী ১৩ এপ্রিল সিডনির ক্যাম্বেলটাউন অ্যাথলেটিকস্ স্টেডিয়ামে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ অনুষ্ঠিত হবে।

সাংবাদিক সম্মেলনের শুরুতে এ্যানি সাবরিনের সঞ্চালনায় কাউন্সিলর মাসুদ চৌধুরীর প্রস্তাবনায় নিউজিল্যান্ডে গত শুক্রবার মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সংগঠনটির সভাপতি এনাম হক উৎসবের আয়োজনের বিভিন্ন দিক এবং প্রস্তুতি নিয়ে তাঁর সূচনা বক্তব্যে কমিউনিটির এই মহৎ আয়োজন সফল ও সার্থক করতে উপস্থিত সাংবাদিক, মিডিয়া ব্যক্তিত্ব এবং কমিউনিটি নেতাদের সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদানের আহ্বান জানান।

সাংবাদিক সম্মেলনে মাল্টিকালচারাল সোসাইটির পক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন জাহাঙ্গীর আলম, ইসমাইল মিয়া, কাশফি আহাম্মেদ, আশিকুর রহমান এ্যাশ, এ্যানি সাবরিন, পাঞ্জাবি কমিউনিটি নেতা পারমজিত সিং, আমর সিং, নেপালী কমিউনিটি নেতা টুঙ্গানাথ খারেল, নেপালী কমিউনিটি লিডার ঊষা খাদকা, পাকিস্তানি কমিউনিটি নেতা পারভেজ খান, আব্বাস ভাট প্রমুখ।



কাউন্সিলর মাসুদ চৌধুরী ক্যাম্বেলটাউন কাউন্সিলের পক্ষ থেকে এবং সোসাইটির পক্ষ থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
 
আয়োজক কমিটি জানায় শ্রীলংকান ল্যাংগুয়েজ স্কুল, মালিয়ালাম ল্যাংগুয়েজ স্কুল, নেপালি ল্যাংগুয়েজ স্কুল দলীয় পরিবেশনায় অংশ নেবে। পাশাপাশ বাংলা কিডস্ গ্রুপ নাচ এবং বাংলা ফ্যাশন শো পরিবেশন করবে।

বহুজাতিক এই মেলায় আরো থাকবে প্যাসিফিক আইল্যান্ডার, চাইনিজ ও পাকিস্তানি কমিউনিটির উপস্থাপনাসহ বাংলা গান, পাকিস্তানি এবং ফিলিপিনো নেপালি নাচ।

আয়োজকরা আরও জানান, স্টেট, ফেডারেল এমপি এবং ক্যাম্বেল টাউন মেয়র এবং কাউন্সিলরসহ সম্মানিত স্বাগত বক্তব্য রাখবেন। মেলায় থাকবে কাবাডি খেলাসহ এইট নোটস্, কৃষ্টি এবং ধূমকেতুর ব্যান্ড সংগীত।

সর্বশেষ থাকবে জমকালো ফায়ার ওয়ার্কস, শিশুদের জন্য আকর্ষনীয় রাইডসহ বিভিন্ন দেশের বাহারী খাবার স্টল।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা