artk
বৃহস্পতিবার, অক্টোবার ২৪, ২০১৯ ৩:১৭   |  ৮,কার্তিক ১৪২৬
মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৮:৫২

সিডনিতে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ ১৩ এপ্রিল

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media

স্টেট, ফেডারেল এমপি এবং ক্যাম্বেল টাউন মেয়র এবং কাউন্সিলরসহ সম্মানিত স্বাগত বক্তব্য রাখবেন। মেলায় থাকবে কাবাডি খেলাসহ এইট নোটস্, কৃষ্টি এবং ধূমকেতুর ব্যান্ড সংগীত।

পহেলা বৈশাখ ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে গত ১৭ মার্চ (রোববার) ইঙ্গলবার্ন দাওয়াত রেস্তোরায় এক সাংবাদিক ও সুধী সম্মেলন অনুষ্ঠিত হয়।

মাল্টিকালচারাল সোসাইটি ক্যাম্বেলটাউনের আয়োজনে আগামী ১৩ এপ্রিল সিডনির ক্যাম্বেলটাউন অ্যাথলেটিকস্ স্টেডিয়ামে ‘বহুজাতিক বৈশাখী মেলা’ অনুষ্ঠিত হবে।

সাংবাদিক সম্মেলনের শুরুতে এ্যানি সাবরিনের সঞ্চালনায় কাউন্সিলর মাসুদ চৌধুরীর প্রস্তাবনায় নিউজিল্যান্ডে গত শুক্রবার মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের সম্মানে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সংগঠনটির সভাপতি এনাম হক উৎসবের আয়োজনের বিভিন্ন দিক এবং প্রস্তুতি নিয়ে তাঁর সূচনা বক্তব্যে কমিউনিটির এই মহৎ আয়োজন সফল ও সার্থক করতে উপস্থিত সাংবাদিক, মিডিয়া ব্যক্তিত্ব এবং কমিউনিটি নেতাদের সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদানের আহ্বান জানান।

সাংবাদিক সম্মেলনে মাল্টিকালচারাল সোসাইটির পক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন জাহাঙ্গীর আলম, ইসমাইল মিয়া, কাশফি আহাম্মেদ, আশিকুর রহমান এ্যাশ, এ্যানি সাবরিন, পাঞ্জাবি কমিউনিটি নেতা পারমজিত সিং, আমর সিং, নেপালী কমিউনিটি নেতা টুঙ্গানাথ খারেল, নেপালী কমিউনিটি লিডার ঊষা খাদকা, পাকিস্তানি কমিউনিটি নেতা পারভেজ খান, আব্বাস ভাট প্রমুখ।



কাউন্সিলর মাসুদ চৌধুরী ক্যাম্বেলটাউন কাউন্সিলের পক্ষ থেকে এবং সোসাইটির পক্ষ থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।
 
আয়োজক কমিটি জানায় শ্রীলংকান ল্যাংগুয়েজ স্কুল, মালিয়ালাম ল্যাংগুয়েজ স্কুল, নেপালি ল্যাংগুয়েজ স্কুল দলীয় পরিবেশনায় অংশ নেবে। পাশাপাশ বাংলা কিডস্ গ্রুপ নাচ এবং বাংলা ফ্যাশন শো পরিবেশন করবে।

বহুজাতিক এই মেলায় আরো থাকবে প্যাসিফিক আইল্যান্ডার, চাইনিজ ও পাকিস্তানি কমিউনিটির উপস্থাপনাসহ বাংলা গান, পাকিস্তানি এবং ফিলিপিনো নেপালি নাচ।

আয়োজকরা আরও জানান, স্টেট, ফেডারেল এমপি এবং ক্যাম্বেল টাউন মেয়র এবং কাউন্সিলরসহ সম্মানিত স্বাগত বক্তব্য রাখবেন। মেলায় থাকবে কাবাডি খেলাসহ এইট নোটস্, কৃষ্টি এবং ধূমকেতুর ব্যান্ড সংগীত।

সর্বশেষ থাকবে জমকালো ফায়ার ওয়ার্কস, শিশুদের জন্য আকর্ষনীয় রাইডসহ বিভিন্ন দেশের বাহারী খাবার স্টল।

শিহাব হত্যা: গফরগাঁওয়ে ১১ জনের যাবজ্জীবন অতিরিক্ত সচিব পদে ১৫৬ কর্মকর্তার পদোন্নতি ঢাবিতে প্রথম বর্ষ থেকেই সিট টাঙ্গাইলের সেই রাজস্ব কর্মকর্তা বরখাস্ত বিসিবির সঙ্গে আলোচনায় সাকিবরা অস্ত্র-মাদকে সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে সড়ক পরিবহন আইন হত্যা মামলায় রিমান্ডে খালেদ জামায়াতের শীর্ষ ২ পদে কারা আসছেন বিসিবির কাছে ১৩ দফা দাবি ক্রিকেটারদের ২০ লাখ টাকার মুকুট পরাতে ঢাকায় সুস্মিতা সেন ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল