artk
বৃহস্পতিবার, অক্টোবার ২৪, ২০১৯ ২:২০   |  ৮,কার্তিক ১৪২৬
সোমবার, মার্চ ১৮, ২০১৯ ৯:৩১

বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন পালন

নাইম আবদুল্লাহ, সিডনি সংবাদদাতা
media

অনির্ধারিত আলোচনায় বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য নিরলস কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

১৭ মার্চ (রোববার) সিডনির মেকুরিফিল্ড ২২ থার্ড এভিনিউতে বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার উদ্যোগে বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আলোচনা ও বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন পালন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ড. রতন কুন্ডু ও সঞ্চালন করেন সংগঠনের সাধারণ সম্পাদক রফিক উদ্দিন।

সভার শুরুতেই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে সন্ত্রাসী সাম্প্রদায়িক হামলায় নিহতদের উদ্দেশ্যে দাঁড়িয়ে একমিনিট নীরবতার পর মো. জাহেরুল ইসলাম দোআ পরিচালনা করেন।

পুরো অনুষ্ঠানটি হোস্ট করার জন্য ও ডিনার বন্দোবস্ত করার জন্য রফিক উদ্দিনকে স্বাগত জানিয়ে একটি ধন্যবাদ প্রস্তাব গৃহীত হয়। এরপর সংগঠনের বিগত শোক দিবসের হিসাব পেশ করেন মো. আব্দুস সোবহান ও রফিকুল ইসলাম।

স্বাধীনতা দিবস ও বঙ্গবন্ধুর জীবনালেখ্য নিয়ে আলোচনা করেন ড. নিজাম উদ্দিন আহমেদ, ড. খায়রুল চৌধুরী, ব্যারিস্টার আমজাদ হোসেন, ড. রফিকুল ইসলাম, হারুনুর রাশিদ, হারান সরকার, জ্যাকি খন্দকার, ফারিহা আহমেদ, শামসুল হক বাচ্চু, জাহেরুল ইসলাম ও অন্যান্য নেতারা।

নৈশভোজ শেষে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটেন মিসেস নিজাম, মিসেস সরকার, ফারিহা আহমেদ, সভাপতি, সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতারা। অনির্ধারিত আলোচনায় বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য নিরলস কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

শিহাব হত্যা: গফরগাঁওয়ে ১১ জনের যাবজ্জীবন অতিরিক্ত সচিব পদে ১৫৬ কর্মকর্তার পদোন্নতি ঢাবিতে প্রথম বর্ষ থেকেই সিট টাঙ্গাইলের সেই রাজস্ব কর্মকর্তা বরখাস্ত বিসিবির সঙ্গে আলোচনায় সাকিবরা অস্ত্র-মাদকে সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে সড়ক পরিবহন আইন হত্যা মামলায় রিমান্ডে খালেদ জামায়াতের শীর্ষ ২ পদে কারা আসছেন বিসিবির কাছে ১৩ দফা দাবি ক্রিকেটারদের ২০ লাখ টাকার মুকুট পরাতে ঢাকায় সুস্মিতা সেন ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল