artk
শনিবার, মার্চ ১৬, ২০১৯ ৮:৫২

ঢাবি শিক্ষার্থীদের আবাসন সঙ্কট তুলে ধরলেন নুর

স্টাফ রিপোর্টার
media

ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের আবাসন সঙ্কটসহ একগুচ্ছ প্রস্তাব তুলে ধরে তা সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তা চেয়েছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর।

প্রধানমন্ত্রীর আমন্ত্রণে শনিবার বিকেলে গণভবনে গিয়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাতে দেয়া বক্তব্যে তিনি এসব প্রস্তাবনা তুলে ধরেন।

বৈঠক সূত্রে জানা গেছে, বক্তব্যে নুরুল হক নূর প্রধানমন্ত্রীর কাছে শিক্ষার্থীদের তীব্র আবাসন সঙ্কটের কথা তুলে ধরেন। এই সমস্যা সমাধানের দাবিও জানান তিনি।

প্রধানমন্ত্রীর উদ্দেশে নূর বলেন, ‘ছোটবেলায় আমি মাকে হারিয়েছি। আপনাকে (শেখ হাসিনা) দেখে আমার মৃত মায়ের কথা মনে হচ্ছে। আপনার মাঝে আমি আমার মায়ের প্রতিচ্ছবি খুঁজে পাই।’

তিনি বলেন, ‘আপনি আমাদের সার্বিক সহযোগিতা করবেন। আপনার সহযোগিতায় আমরা ডাকসুকে কার্যকর করে গড়ে তুলব। সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ে সব সময় কাজ করবে ডাকসু।’

বক্তব্যের শেষে নূর উঠে গিয়ে প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন। প্রধানমন্ত্রী তাকে আশির্বাদ করে দেন। পরে প্রধানমন্ত্রী নূরকে তার পাশে বসিয়ে বক্তব্য দেন।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে চড়ে ভিপি নুরুল হক নূর ও জিএস গোলাম রাব্বানীর নেতৃত্বে ডাকুসর নবনির্বাচিত প্রতিনিধিরা গণভবনের উদ্দেশে রওনা হন। বিকেল সোয়া ৩টার দিকে তারা সেখানে প্রবেশ করেন। এরপর বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তাদের বৈঠক শুরু হয়।

দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু নির্বাচনে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবক’টি প্যানেল। তারা পুনর্নির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে।

স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী চীনে ভাইরাসে ৯ জনের মৃত্যু আক্রান্ত ৪৪০ সংসদে ৮২৩৮ জন ঋণখেলাপির তালিকা প্রকাশ কুকুর হত্যার দায়ে আট মাসের কারাদণ্ড একুশ ফার্স্ট প্রসপেক্টাস অনুমোদন ধনী-গরিব নির্বিশেষে সুবিচার নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী ডিএসই-সিএসইর নতুন এমডি নিয়োগের অনুমোদন বিএসইসির এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করছে না ভারত অনিয়মের বিরুদ্ধে দুদকের অভিযান মানিকগঞ্জে বাসায় ঢুকে মেয়ের চোখের সামনে মাকে হত্যা নির্বাচনী গণসংযোগে হামলা: ইসির পদক্ষেপের অপেক্ষায় তাবিথ এসকে সিনহাকে হাজিরে গেজেট প্রকাশের নির্দেশ ই-পাসপোর্ট পেতে আবেদন করবেন যেভাবে চাটার্ড বিমানে রাতে পাকিস্তানে উড়াল দিচ্ছে টাইগাররা দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না: দুদক কমিশনার চাই না, নির্বাচনে কোনো অভিযোগ ইসি পর্যন্ত গড়াক: সিইসি টাইগারদের নতুন পেস বোলিং কোচ গিবসন সব ধরনের সূচকে উত্থান নিউজিল্যান্ড সফরে ভারতের দল ঘোষণা পাকিস্তান-বাংলাদেশ ম্যাচ দিয়ে অভিষেক হচ্ছে মাদুগালের গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি ঢাবির ৪ শিক্ষার্থীকে রাতভর পিটিয়েছে ছাত্রলীগ ফারমার্স ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট কাশ্মীর ইস্যুতে পাক-ভারতকে সাহায্য করতে চান ট্রাম্প বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু পর্তুগালে সংঘর্ষে মৃত্যুর খবর সম্পূর্ণ ভিত্তিহীন ও গুজব