artk
শনিবার, মার্চ ১৬, ২০১৯ ৭:১৮

আপনাকে দেখে আমার মৃত মায়ের কথা মনে হচ্ছে: নুর

স্টাফ রিপোর্টার
media

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে বিজয়ীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে সাড়া দিয়ে গণভবনে গিয়েছিলেন শনিবার বিকেলে। প্রধানমন্ত্রীর সাথে জীবনের প্রথম সাক্ষাতে নিজের মৃত মায়ের প্রতিচ্ছবি পেয়েছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর।

শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে গণভবনে প্রধানমন্ত্রীর সাথে বৈঠকে দেয়া বক্তৃতায় একথা বলেন তিনি।

বৈঠক সূত্রে জানা গেছে, বৈঠকের শুরুতে হল সংসদের নির্বাচিত জিএসরা বক্তব্য দেন। এক পর্যায়ে বিকেল সাড়ে ৫টার দিকে বক্তব্য দেন ভিপি নূরুল হক নূর। বক্তব্যের ফাঁকে আপ্লুত হয়ে পড়েন তিনি। নূর বলেন, ‘ছোটবেলায় আমি মাকে হারিয়েছি। আপনাকে (শেখ হাসিনা) দেখে আমার মৃত মায়ের কথা মনে হচ্ছে। আপনার মাঝে আমি আমার মায়ের প্রতিচ্ছবি খুঁজে পাই।’

এ সময় প্রধানমন্ত্রী নূরকে তার পাশে বসান। বসার আগে তিনি প্রধানমন্ত্রীর কাছে গিয়ে পা ছুঁয়ে সালাম করেন।

বিকেল সোয়া ৩টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে যান ভিপি নুরুল হক নূর ও জিএস গোলাম রাব্বানীর নেতৃত্বে ডাকসুর নবনির্বাচিতরা। সেখানে বিকেল সাড়ে ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তাদের বৈঠক শুরু হয়।

এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে নুর উবারে; বাকীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাসে চড়ে নবনির্বাচিত প্রতিনিধিরা গণভবনের উদ্দেশে রওনা হন।

দীর্ঘ ২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু নির্বাচনে ভিপি এবং সমাজসেবা সম্পাদক ছাড়া বাকি ২৩টি পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে তা বর্জন করেছে ছাত্রলীগ ছাড়া সবক’টি প্যানেল। তারা পুনর্নির্বাচন দাবি করে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আল্টিমেটাম দিয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে বিজয়ীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে সাড়া দিয়ে গণভবনে গেছেন। শনিবার বিকেল সোয়া তিনটায় ডাকসুর নবনির্বাচিত সহসভাপতি (ভিপি) নুরুল হক ও সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানী গণভবনে প্রবেশ করেন। এরপর ডাকসুর সদস্যরা গণভবনে প্রবেশ করেন।

তবে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নবনির্বাচিত নেতারা কোন বাহনে করে গণভবনে গেছেন এবং ভাড়া কত দিয়েছেন তা নিয়ে সংবাদ হয়েছে বেশ কিছু গণমাধ্যমে। একটি গণমাধ্যমে ভিপি নুর গণভবনে যেতে উবারে কত ভাড়া দিয়েছেন তা শিরোনাম করেছে। অন্য একটি গণমাধ্যমে নুরের গাড়িতে যাওয়া, বাকিদের বাসে যাওয়ার বিষয়টি শিরোনামে নিয়ে আসা হয়েছে।

সূত্র জানায়, নুরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্যানেল ও স্বতন্ত্র্যভাবে নির্বাচিত ডাকসু নেতাদের নিতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে দুটি গাড়ি পাঠানো হয়। ওই গাড়িতে স্বতন্ত্র নেতারা গণভবন গেলেও উবার ডেকে নেন ভিপি নুর।

নুরের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ নেতাদের পক্ষ থেকে জানানো হয়, উবারে নুরের ভাড়া পড়ে ২১০ টাকা। একই প্যানেল থেকে নির্বাচিত ডাকসুর সমাজসেবা সম্পাদক আক্তার হোসেনও ওই গাড়িতে নুরের সঙ্গে ছিলেন।

পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান এ তথ্য নিশ্চিত করেন।

নুর ও স্বতন্ত্র নেতারা ছাড়া ছাত্রলীগ প্যানেল থেকে নির্বাচিত নেতারাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে বিশ্ববিদ্যালয়ের ১৩টি বাসে গণভবনে গেছেন। ঢাবি ক্যাম্পাস থেকে দুপুর ২টায় রওয়ানা দেওয়া ছাত্রলীগ প্যানেল থেকে নির্বাচিত নেতারা দুপুর সোয়া ৩টার দিকে গণভবনে পৌঁছান। প্রায় একই সময়ে পৌঁছায় স্বতন্ত্রভাবে নির্বাচিত নেতাদের গাড়ি দুটিও।

ডাকসুর ভিপি, জিএস, এজিএসসহ মোট নেতা ২৫ জন। এছাড়া হল সংসদের ১৩টি পদে ঢাবির হলগুলো থেকে এবার নির্বাচিত হয়েছেন ২৩৪ জন। সব মিলিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে গেছেন ডাকসুর ২৫৯ জন নেতা।

২৮ বছর পর গত ১১ মার্চ ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে পরাজিত করে ভিপি নির্বাচিত হন কোটা সংস্কার আন্দোলনের সংগঠনের আহ্বায়ক নুরুল হক নুর। ডাকসুর জিএস নির্বাচিত হয়েছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। এজিএস নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা