artk
সোমবার, মার্চ ১১, ২০১৯ ১০:৪০

১৩ হলের ফল: ১১টিতে ভিপি, ১২টিতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক

স্টাফ রিপোর্টার
media

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে এখন পর্যন্ত ১৩টি হলের নির্বাচনের ফলাফল পাওয়া গেছে। এসব হল সংসদের মধ্যে ১১টিতে সহসভাপতি (ভিপি) পদে ছাত্রলীগ ও দুটিতে সহসভাপতি (ভিপি) পদে স্বতন্ত্র প্রার্থীরা জয় পেয়েছেন। 

সাধারণ সম্পাদক পদে ১২টিতে ছাত্রলীগ ও একটিতে স্বতন্ত্র প্রার্থী জিতেছেন। এসব হলে ছাত্রদল ও বাম সংগঠনের কেউ জিতেননি। 

এরমধ্যে কবি জসীমউদ্দীন হ ছাত্র সংসদে ভিপি: ফরহাদ আলী, জিএস: ইমাম হাসান, এজিএস: সাইফুল ইসলাম নির্বাচিত হয়েছে। এই হলে ১৩টি পদেই ছাত্রলীগ জয় পেয়েছে। 

হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্রসংসদে সব পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। এই হলে ভিপি-শহীদুল হক শিশির, জিএস-মেহেদি হাসান মিজান, এজিএস- সাদিল আব্বাস। 

জগন্নাথ হল ছাত্রসংসদে ভিপি-উৎপল বিশ্বাস, জিএস-কাজল দাশ, এজিএস-অতুনু বর্মন। এই হলে সব পদে জিতেছে ছাত্রলীগ।

শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রসংসদে ভিপি-সাইফুল্লাহ আব্বাসি অনন্ত, জিএস-তৌফিকুল ইসলাম (স্বতন্ত্র), এজিএস-সুরাপ মিয়া। এই হলে জিএস পদ ছাড়া বাকি সব পদে জিতেছে ছাত্রলীগ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রসংসদ ভিপি: আকমল হোসেন, জিএস: মেহেদী হাসান শান্ত, এজিএস: জুলফিকার হাসান পিয়াস নির্বাচিত হয়েছেন। এই হলে সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও একটি সদস্যপদে স্বতন্ত্র প্রার্থী জিতেছেন। অন্য সব পদে জিতেছে ছাত্রলীগ৷

ফজলুল হক মুসলিম হল ছাত্রসংসদে ভিপি-মাহমুদুল হাসান তমাল(স্বতন্ত্র), জিএস-মাহফুজুর রহমান (ছাত্রলীগ), এজিএস-সাহিনুর রহমান(ছাত্রলীগ)। এই হলে পাঁচটি পদে স্বতন্ত্র প্রার্থী ও আটটি পদে জিতেছে ছাত্রলীগ।

স্যার এ এফ রহমান হল ছাত্রসংসদে ভিপি-আব্দুল আলীম খান, জিএস-আব্দুর রহিম সরকার, এজিএস-আল আমিন। এই হলে ছাত্রলীগ পূর্ণাঙ্গ প্যানেলে জয়ী।

সূর্যসেন হল ছাত্রসংসদে ভিপি-মারিয়াম জামান খান সোহান, জিএস-সিয়াম রহমান, এজিএস-সালাম মোরশেদ। এই হলে বহিরাঙ্গন ক্রীড়া সম্পাদক ও সাহিত্য সম্পাদক ছাড়া সব পদে জয়ী হয়েছে ছাত্রলীগ। ওই দুই পদে জিতেছেন স্বতন্ত্র প্রার্থী।

বিজয় একাত্তর হল ছাত্রসংসদে ভিপি-সজিবুর রহমান সজিব, জিএস-নাজমুল হাসান নিশান, এজিএস-আবু ইউনুস। এই হলে সব পদে জয়ী ছাত্রলীগ।

মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ছাত্রসংসদে ভিপি-শরিফুল ইসলাম শাকিল, জিএস-হাসিবুল হোসেন শান্ত এবং এজিএস-আব্দুল্লাহ আল মুমিন আবির। এই হলেও সব পদে ছাত্রলীগ জয়ী।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হল  সংসদে ভিপি পদে স্বতন্ত্র প্রার্থী রিকি হায়দার আশা জিতেছেন। আর জিএস-সারা বিনতে কামাল (ছাত্রলীগ) ও এজিএস-সাবরিনা স্বর্ণা (ছাত্রলীগ)৷ এখানে সংস্কৃতি ও সাহিত্য সম্পাদক পদে জিতেছেন স্বতন্ত্র দুই প্রার্থী। বাকি সব পদে জয়ী ছাত্রলীগ।

সলিমুল্লাহ মুসলিম হল ছাত্রসংসদে ভিপি-মুজাহিদ কামাল উদ্দিন, জিএস-জুলিয়াস সিজার তালুকদার, এজিএস-নওশের আহমেদ। এই হলেও সব পদে জিতেছে ছাত্রলীগ।

শামসুন্নাহার হল সংসদে ভিপি-শেখ তাসনিম আফরোজ, জিএস-আফসানা ছপা, এজিএস-ফাতিমা আক্তার। এই হলে ৮ পদে স্বতন্ত্র প্রার্থী ও বাকি ৫ পদে জিতেছেন ছাত্রলীগ প্যানেলের প্রার্থীরা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা