artk
শনিবার, মার্চ ২, ২০১৯ ১২:৪৪

প্রেমের টানে ব্রাজিলিয়ান তরুণী বাংলাদেশে

সিলেট সংবাদদাতা
media

এর আগেও ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে প্রেমের টানে ব্রাজিল, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, রাশিয়া, ভারত, ভিয়েতনামসহ বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে আসেন নারীরা।

ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে প্রেমের টানে সিলেটের জকিগঞ্জে এসেছেন লুসি ক্যালেন (২৯) নামে এক ব্রাজিলিয়ান তরুণী। তার বাবার নাম সিডনি। ব্রাজিলের বাখজিয়াং এলাকায় তাদের বাড়ি। লুসি ক্যালেন সেখানকার একটি হাসপাতালের হেল্প লাইনে কাজ করেন।

জানা যায়, ফেসবুকের মাধ্যমে প্রায় ১৮ মাস আগে সিলেটের জকিগঞ্জের বিলপার গ্রামের তৈয়ব আলীর ছেলে সাহেদ আহমদের (২৯) সঙ্গে ব্রাজিলিয়ান তরুণী লুসি ক্যালেনের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। সাহেদ আনসার সদস্য হিসেবে কর্মরত। দীর্ঘদিন প্রেমের সম্পর্কের পর বিয়ের পিঁড়িতে বসতে গত ২০ ফেব্রুয়ারি সিলেট বিমানবন্দরে এসে পৌঁছান লুসি ক্যালেন। সেখান থেকে সাহেদ তাকে বরণ করেন।

২১ ফেব্রুয়ারি আইনজীবী সিরাজুল ইসলামের মাধ্যমে লুসি সিলেট আদালতে উপস্থিত হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করে নতুন নাম রাখেন খাদিজা বেগম। এর পর ৩ লাখ ২৫ হাজার টাকা দেনমোহর ধার্য করে মুসলিম রীতি অনুযায়ী বিবাহ বন্ধনে আবদ্ধ হন তারা।

এদিকে জকিগঞ্জের সুলতানপুর ইউনিয়নের বিলপার গ্রামের ছেলে সাহেদের প্রেমে পড়ে ব্রাজিল থেকে এক তরুণী এসেছে এমন খবর ছড়িয়ে পড়ে পুরো এলাকায়। প্রতিদিন বিপুল সংখ্যক মানুষ সাহেদের বাড়িতে লুসি ক্যালেনকে দেখতে ভিড় করেন। গ্রামের মানুষের সঙ্গেও হাসিমুখে কথা বলেন লুসি ক্যালেন।

লুসি ক্যালেন জানান, বিয়ের জন্য বাবা-মায়ের অনুমতি নিয়ে ১৫ দিনের ছুটি নিয়ে তিনি বাংলাদেশে এসেছেন। তার সঙ্গে তার বাবা-মায়েরও বাংলাদেশে আসার কথা ছিল। কিন্তু ভিসা জটিলতার কারণে আসতে পারেননি। গ্রামের প্রাকৃতিক সৌন্দর্য তাকে আকৃষ্ট করেছে। স্বামীর বাড়িতে বেশি সময় কাটাতে তিনি ছুটি নিয়ে আবারও বাংলাদেশে আসবেন।

লুসির স্বামী সাহেদ জানান, ফেসবুকে চ্যাট করেই লুসি ক্যালেনের সঙ্গে তার সম্পর্ক গড়ে ওঠে। নিজে ইংরেজি তেমন না বুঝলেও গুগল ট্রান্সলেটের সাহায্যে তিনি লুসির সঙ্গে কথা বলতেন। কথা বলতে বলতে এক সময় সাহেদ নিজেও ইংরেজিতে দক্ষ হয়ে ওঠেন। উভয় পরিবারের সম্মতিতে মুসলিম নিয়ম মেনে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে বলে জানান সাহেদ।

এর আগেও ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে প্রেমের টানে ব্রাজিল, মালয়েশিয়া, যুক্তরাষ্ট্র, রাশিয়া, ভারত, ভিয়েতনামসহ বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে আসেন নারীরা।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা