artk
শনিবার, ফেব্রুয়ারী ২৩, ২০১৯ ২:৪০

জমি নিয়ে বিরোধের জেরে দু’পক্ষের গোলাগুলিতে নিহত ২

কক্সবাজার প্রতিনিধি
media

পুলিশের অভিযান এখনো চলমান রয়েছে। ঘটনাস্থল থেকে ১১ জনকে হেফাজতে নেয়া হয়েছে।

ওয়াকফ সম্পত্তির বিরোধ নিয়ে দু’পক্ষের গোলাগুলিতে কক্সবাজারের পেকুয়ায় দুই যুবক নিহত হয়েছেন।

শনিবার সকাল ১১টায় পেকুয়ার সদর ইউনিয়নের বিলাহাসুরা গ্রামের জমিদার শওকত মিয়ার প্রায় ৩৪ একর সম্পত্তির দখল- বেদখলকে কেন্দ্র করে স্থানীয় দুপক্ষের মধ্যে ওই ঘটনা ঘটে। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সেসময় ৬টি দেশীয় তৈরি লম্বা বন্দুক, ৩টি মোটরসাইকেল ও ১টি জিপ গাড়ি জব্দ করা হয়। ঘটনাস্থল থেকে ১১ জনকে হেফাজতে নেয় পুলিশ।

নিহতরা হলেন-একই গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে নেজাম উদ্দিন (৪২) ও অপরপক্ষের জাহাঙ্গীরের ছেলে আজিজুল হক প্রকাশ রাখাল (২২)।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, শওকত মিয়ার ৩৪ একর ওয়াকফ সম্পত্তি দীর্ঘদিন ধরে ভোগদখলে ছিল একই গ্রামের মোস্তাক আহমদের ছেলে ও পেকুয়া ইউপি’র সাবেক সদস্য মমতাজুল ইসলাম। মমতাজের ভোগ দখলে থাকা সম্পত্তি ফিরে পেতে শওকত মিয়া একই গ্রামের আলমগীর ও তার ভাগিনা জালালের সাথে রেজিস্ট্রি চুক্তি করেন। চুক্তির পর থেকে সেই সম্পত্তি উদ্ধারে মরিয়া হয়েছে আলমগীর। এ নিয়ে দুপক্ষের মধ্যে কয়েকদফা সংঘর্ষের ঘটনাও ঘটে।

গত তিনদিন আগে আলমগীর ও জালাল চকরিয়া থেকে কিছু ভাড়াটে সন্ত্রাসী এনে বিরোধপূর্ণ সম্পত্তি দখলে নেন। এ  নিয়ে দু’পক্ষের বিরোধ চরম আকারে রূপ নেয়। তারই ধারাবাহিকতায় শনিবার দুপক্ষের গোলাগুলিতে মমতাজ গ্রুপের নেজাম ও অপরপক্ষ আলমগীরের ভাতিজা আজিজ নিহত হয়।

পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ( আরএমও) ডা. মো. মুজিবুর রহমান বলেন, দুজনের মৃতদেহ পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত)  মো. মিজানুর রহমান বলেন, পুলিশের অভিযান এখনো চলমান রয়েছে। ঘটনাস্থল থেকে ১১ জনকে হেফাজতে নেয়া হয়েছে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা