artk
বৃহস্পতিবার, অক্টোবার ২৪, ২০১৯ ২:৪৯   |  ৮,কার্তিক ১৪২৬

মুন্সিগঞ্জ সংবাদদাতা

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ১১:৫১

ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সাড়ে ৮ ঘণ্টা ফেরি বন্ধ

media

ফের ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সাড়ে আট ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল।

বুধবার ১টা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ফেরি, লঞ্চ, স্পিডবোটসহ সকল নৌচলাচল বন্ধ থাকে। সকাল সাড়ে ৮টার দিকে কুয়াশা কেটে গেলে দীর্ঘ সাড়ে ৮ ঘণ্টা পর শিমুলিয়া ও কাওড়াকান্দি থেকে পুনরায় নৌরুটে ফেরি চলাচল শুরু হয়।

এদিকে ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে মাঝপদ্মার একাধিক পয়েন্টে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী যানাহন নিয়ে ভি আই পি বহনকারী ফেরি ক্যামেলিয়াসহ মোট সাতটি ফেরি নোঙরে ছিল। 

অপরদিকে ফুললোড অবস্থায় যাত্রী ও যানবাহন নিয়ে শিমুলিয়া ফেরিঘাটে দুটি ও কাওড়াকান্দি ঘাটে একটি ফেরিসহ মোট তিনটি ফেরি পন্টুনে ভেড়ানো থাকে। এতে করে সকালে শিমুলিয়া ফেরিঘাটে প্রায় সাড়ে ছয়শ যানবাহন পারপারের অপেক্ষায় থাকায় প্রচণ্ড শীতের মধ্যে নৌরুটের মাঝপদ্মায় ও ঘাটে ঘাটে চরম দুর্ভোগে পড়েন দক্ষিণবঙ্গের যাত্রীরা। সকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত সকালে শিমুলিয়া ঘাটে সাড়ে পাঁচশত পণ্যবাহী ট্রাকসহ সব মিলিয়ে সাড়ে ছয়শ যানবাহন পারপারের অপেক্ষায় রয়েছে বলে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির ম্যানেজার বাণিজ্য আ. আলিম।

বিআইডব্লিউটিসির সূত্রে আরো জানা গেছে, কয়েকদিন ধরে ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়ছে শিমুলিয়া-কাঁঠালবাড়ী

নৌরুটের নৌচলাচল। এতে করে চরম বিঘ্নিত হচ্ছে এ রুটের ফেরি, লঞ্চ, স্পিডবোটসহ সকল নৌচলাচল। প্রকৃতির কাছে অসহায় পদ্মা পারাপারের যাত্রীরা যেন নিত্য দুর্ভোগের সঙ্গী।

এদিকে গত শনিবার নৌরুটে দীর্ঘ পৌণে চার ঘণ্টা, শুক্রবার ছয় ঘণ্টাসহ প্রায় প্রতিদিনই ফেরি সার্ভিস বন্ধ ছিল। এতে করে ফেরিঘাটে নিত্য যানজটে ঘণ্টার পর ঘণ্টা পদ্মা পারাপারের যাত্রীরা প্রচণ্ড শীতের মধ্যে নৌরুটের মাঝপদ্মায় ও ঘাটে ঘাটে চরম দুর্ভোগে পড়ছেন। 

শিমুলিয়া বিআইডব্লিউটিসির মেরিন অফিসার মো. শাজাহান ও ফেরি মাস্টার আবদুর রউফ জানান, বুধবার দিবাগত রাত ১টা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ফেরি সার্ভিস বন্ধ ছিল। নৌরুটের পুরো এলাকা  ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়ে। এ সময় ফেরি চালকেরা নৌরুটের এক ফুট অদূরেও দিক-মার্কা ও সিগন্যাল বীকন বাতি নির্ণয় করতে পারছে না। তাই দুর্ঘটনা এড়াতে এ সময় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। 

 

শিহাব হত্যা: গফরগাঁওয়ে ১১ জনের যাবজ্জীবন অতিরিক্ত সচিব পদে ১৫৬ কর্মকর্তার পদোন্নতি ঢাবিতে প্রথম বর্ষ থেকেই সিট টাঙ্গাইলের সেই রাজস্ব কর্মকর্তা বরখাস্ত বিসিবির সঙ্গে আলোচনায় সাকিবরা অস্ত্র-মাদকে সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে সড়ক পরিবহন আইন হত্যা মামলায় রিমান্ডে খালেদ জামায়াতের শীর্ষ ২ পদে কারা আসছেন বিসিবির কাছে ১৩ দফা দাবি ক্রিকেটারদের ২০ লাখ টাকার মুকুট পরাতে ঢাকায় সুস্মিতা সেন ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল