artk

মুন্সিগঞ্জ সংবাদদাতা

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ১১:৫১

ঘন কুয়াশায় শিমুলিয়া-কাঁঠালবাড়ী রুটে সাড়ে ৮ ঘণ্টা ফেরি বন্ধ

media

ফের ঘন কুয়াশার কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সাড়ে আট ঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল।

বুধবার ১টা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ফেরি, লঞ্চ, স্পিডবোটসহ সকল নৌচলাচল বন্ধ থাকে। সকাল সাড়ে ৮টার দিকে কুয়াশা কেটে গেলে দীর্ঘ সাড়ে ৮ ঘণ্টা পর শিমুলিয়া ও কাওড়াকান্দি থেকে পুনরায় নৌরুটে ফেরি চলাচল শুরু হয়।

এদিকে ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে মাঝপদ্মার একাধিক পয়েন্টে পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী যানাহন নিয়ে ভি আই পি বহনকারী ফেরি ক্যামেলিয়াসহ মোট সাতটি ফেরি নোঙরে ছিল। 

অপরদিকে ফুললোড অবস্থায় যাত্রী ও যানবাহন নিয়ে শিমুলিয়া ফেরিঘাটে দুটি ও কাওড়াকান্দি ঘাটে একটি ফেরিসহ মোট তিনটি ফেরি পন্টুনে ভেড়ানো থাকে। এতে করে সকালে শিমুলিয়া ফেরিঘাটে প্রায় সাড়ে ছয়শ যানবাহন পারপারের অপেক্ষায় থাকায় প্রচণ্ড শীতের মধ্যে নৌরুটের মাঝপদ্মায় ও ঘাটে ঘাটে চরম দুর্ভোগে পড়েন দক্ষিণবঙ্গের যাত্রীরা। সকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত সকালে শিমুলিয়া ঘাটে সাড়ে পাঁচশত পণ্যবাহী ট্রাকসহ সব মিলিয়ে সাড়ে ছয়শ যানবাহন পারপারের অপেক্ষায় রয়েছে বলে নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিসির ম্যানেজার বাণিজ্য আ. আলিম।

বিআইডব্লিউটিসির সূত্রে আরো জানা গেছে, কয়েকদিন ধরে ঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পড়ছে শিমুলিয়া-কাঁঠালবাড়ী

নৌরুটের নৌচলাচল। এতে করে চরম বিঘ্নিত হচ্ছে এ রুটের ফেরি, লঞ্চ, স্পিডবোটসহ সকল নৌচলাচল। প্রকৃতির কাছে অসহায় পদ্মা পারাপারের যাত্রীরা যেন নিত্য দুর্ভোগের সঙ্গী।

এদিকে গত শনিবার নৌরুটে দীর্ঘ পৌণে চার ঘণ্টা, শুক্রবার ছয় ঘণ্টাসহ প্রায় প্রতিদিনই ফেরি সার্ভিস বন্ধ ছিল। এতে করে ফেরিঘাটে নিত্য যানজটে ঘণ্টার পর ঘণ্টা পদ্মা পারাপারের যাত্রীরা প্রচণ্ড শীতের মধ্যে নৌরুটের মাঝপদ্মায় ও ঘাটে ঘাটে চরম দুর্ভোগে পড়ছেন। 

শিমুলিয়া বিআইডব্লিউটিসির মেরিন অফিসার মো. শাজাহান ও ফেরি মাস্টার আবদুর রউফ জানান, বুধবার দিবাগত রাত ১টা থেকে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ফেরি সার্ভিস বন্ধ ছিল। নৌরুটের পুরো এলাকা  ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়ে। এ সময় ফেরি চালকেরা নৌরুটের এক ফুট অদূরেও দিক-মার্কা ও সিগন্যাল বীকন বাতি নির্ণয় করতে পারছে না। তাই দুর্ঘটনা এড়াতে এ সময় ফেরি চলাচল বন্ধ রাখা হয়। 

 

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা