artk
শনিবার, মার্চ ২৩, ২০১৯ ২:১৪   |  ৯,চৈত্র ১৪২৫
বুধবার, ফেব্রুয়ারী ২০, ২০১৯ ৮:১৭

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার

জেলা সংবাদদাতা
media

ইসলামী বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিংয়ের দায়ে সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মেহেদী হাসান, মেহেদী হাসান রোমান, সুমাইয়া খাতুন, আহমেদ জুবাইয়ের সিদ্দিকী ও মুহিদ হাসান।

বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আবদুল লতিফ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সোশ্যাল ওয়েলফেয়ার বিভাগের ভুক্তভোগী তিন ছাত্রী বিভাগীয় চেয়ারপারসন বরাবর র‍্যাগিংয়ের অভিযোগ করেন। তাদের অভিযোগের ভিত্তিতে বিভাগীয় একাডেমিক কমিটির সভার সুপারিশ মোতাবেক পাঁচ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। 

এ ছাড়া র‍্যাগিংয়ের বাস্তবিক অবস্থা তদন্ত করার জন্য তিন সদস্যর একটি তদন্ত কমিটি গঠন করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হারুন-উর রশিদ আসকারী। 

তদন্ত কমিটিতে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক নাসিম বানুকে আহ্বায়ক করে ছাত্র উপদেষ্টা অধ্যাপক পরেশ চন্দ্র বর্মণ ও ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মাহবুবর রহমানকে সদস্য করা হয়েছে। কমিটিকে সাত কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য অনুরোধ করা হয়েছে

সিডনিস্থ ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিল পতাকা অর্ধনমিত থাকবে আইপিএল শুরু শনিবার, যে দুটি দল মাঠে নামবে ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ একটি কবুতরের মূল্য ১২ কোটি টাকা! শাকিবের নতুন সিনেমা ‘হিটার’ সুবর্ণচরে গণধর্ষণ: রুহুল আমিনের জামিন বাতিল দুপুরমনি পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা বাবু অভিনীত ‘মাস্তুল’র শুটিং সম্পন্ন ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার ডিএসইর লেনদেন কমেছে ৪০ শতাংশ স্ট্রোকের ঝুঁকি হ্রাস করতে আদা চা ব্লক মার্কেটে লেনদেন ৫৩ কোটি টাকা যুবলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ডিএসইর পিই রেশিও কমেছে সিডনিতে ক্রাইস্টচার্চে নিহত ড. আব্দুস সামাদ স্মরণে দোয়া মাহফিল শাহজালালে ময়লার ঝুড়িতে ৮ কোটি টাকার স্বর্ণের বার কো–চেয়ারম্যানের পদ হারালেন জি এম কাদের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য গান গরম চায়ে ক্যানসারের ঝুঁকি মেসি ফিরেও আর্জেন্টিনাকে জেতাতে পারলেন না স্কুল বন্ধ রেখে ১৫ দিনের প্রমোদ ভ্রমণে শিক্ষকরা মলদ্বারে চুলকানির কারণ ও প্রতিকার দৈনিক কতটা চুল পড়া স্বাভাবিক? ফাঁস হওয়ার ঝুঁকিতে রয়েছে কোটি কোটি ফেইসবুক পাসওয়ার্ড শাহজালালে পিস্তল ও ৩২ রাউন্ড গুলিসহ আ.লীগ নেতা আটক বিড়াল হত্যার দায়ে তরুণীর বিরুদ্ধে মামলা ‘এরদোগান-মাহাথিরই মুসলিম বিশ্বকে সঠিকভাবে নেতৃত্ব দিচ্ছেন’ ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট আবাহনীর জয়রথ থামিয়ে দিল প্রাইম ব্যাংক