artk
শনিবার, মার্চ ২৩, ২০১৯ ২:৫৩   |  ৯,চৈত্র ১৪২৫

নিউজ ডেস্ক

বুধবার, ফেব্রুয়ারী ২০, ২০১৯ ৫:৩২

ঊনিশেই কোটিপতি!

media

লন্ডনের বাসিন্দা ও কুইন এলিজাবেথ হাইস্কুলের ছাত্র ভারতীয় বংশোদ্ভূত ১৯ বছরের অক্ষয় রুপারেলিয়া এখন ব্রিটেনের কনিষ্ঠতম কোটিপতি।

স্কুলে পড়াশোনার ফাঁকেই নিজের অনলাইন ব্যবসা সামলেছেন তিনি। স্কুলের অন্য পাঁচ শিক্ষার্থী যখন লাঞ্চ ব্রেকে ফুটবল বা বাস্কেট বল খেলতে ব্যস্ত থাকে, তখন নিজের মোবাইল ফোনে ব্যবসা চালান। গ্রাহকদের সঙ্গে তখন চলে তার দরকষাকষি। খবর দ্যা মিররের।

খুব অল্প বয়স থেকেই নিজের অনলাইন এস্টেট এজেন্সির ব্যবসা চালাচ্ছেন অক্ষয়। আত্মীয়দের কাছ থেকে সাত হাজার পাউন্ড ধার নিয়ে অক্ষয় শুরু করেছিলেন ব্যবসা। স্কুলে ক্লাস চলাকালে গ্রাহকদের ফোন ধরতে পারেন না তিনি।

এ জন্য একটি কল সেন্টার ভাড়া করে রেখেছেন ওই সময় যাবতীয় কল রিসিভ করার জন্য। কোন কোন গ্রাহকের ফোন এসেছিল, তা জেনে নিয়ে ক্লাস শেষে তাদের ফোন করেন।

এভাবেই তিনি সামলান একের পর এক বিজনেস ডিল। অনলাইনে বাড়ি বিক্রি করে এখন ব্রিটেনের কনিষ্ঠতম কোটিপতিদের অন্যতম।

অন্য এজেন্টরা যে কাজের জন্য হাজার পাউন্ড চার্জ করেন, ওই কাজই মাত্র ৯৯ পাউন্ডের বিনিময়ে করে দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছে তার কোম্পানি।

ব্যবসা শুরুর মাত্র ১৬ মাসের মধ্যে ব্রিটেনের সবচেয়ে বড় অ্যাসেট এজেন্সিগুলোর মধ্যে মাত্র ১৮ নম্বরে চলে এসেছে তার প্রতিষ্ঠান ডোরস্টেপস।

ব্যবসা শুরুর কয়েক মাসের মধ্যেই ডোরস্টেপসের শেয়ার কিনতে শুরু করেছেন বিনিয়োগকারীরা। মাত্র এক বছরে অক্ষয়ের অনলাইনে জমি-বাড়ি বেচাকেনায় সংস্থার মূল্য দাঁড়িয়েছে ১২ মিলিয়ন পাউন্ড বা ১০৩ কোটি ২৩ লাখ টাকা।

শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাব, নুরের আপত্তি বাংলাদেশে ‘স্কিনকোড’র বাণিজ্যিক যাত্রা শুরু পুরো ঢাকা যেন টাইম বোমা না হয়: বেনজীর সিডনিস্থ ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিল পতাকা অর্ধনমিত থাকবে আইপিএল শুরু শনিবার, যে দুটি দল মাঠে নামবে ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ একটি কবুতরের মূল্য ১২ কোটি টাকা! শাকিবের নতুন সিনেমা ‘হিটার’ সুবর্ণচরে গণধর্ষণ: রুহুল আমিনের জামিন বাতিল দুপুরমনি পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা বাবু অভিনীত ‘মাস্তুল’র শুটিং সম্পন্ন ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার ডিএসইর লেনদেন কমেছে ৪০ শতাংশ স্ট্রোকের ঝুঁকি হ্রাস করতে আদা চা ব্লক মার্কেটে লেনদেন ৫৩ কোটি টাকা যুবলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ডিএসইর পিই রেশিও কমেছে সিডনিতে ক্রাইস্টচার্চে নিহত ড. আব্দুস সামাদ স্মরণে দোয়া মাহফিল শাহজালালে ময়লার ঝুড়িতে ৮ কোটি টাকার স্বর্ণের বার কো–চেয়ারম্যানের পদ হারালেন জি এম কাদের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য গান গরম চায়ে ক্যানসারের ঝুঁকি মেসি ফিরেও আর্জেন্টিনাকে জেতাতে পারলেন না স্কুল বন্ধ রেখে ১৫ দিনের প্রমোদ ভ্রমণে শিক্ষকরা মলদ্বারে চুলকানির কারণ ও প্রতিকার দৈনিক কতটা চুল পড়া স্বাভাবিক? ফাঁস হওয়ার ঝুঁকিতে রয়েছে কোটি কোটি ফেইসবুক পাসওয়ার্ড শাহজালালে পিস্তল ও ৩২ রাউন্ড গুলিসহ আ.লীগ নেতা আটক বিড়াল হত্যার দায়ে তরুণীর বিরুদ্ধে মামলা