artk
শনিবার, জুন ২৭, ২০১৫ ৭:৪২

যবিপ্রবি ছাত্রী ধর্ষণের অভিযোগে শিক্ষক বহিষ্কার

media

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ছাত্রী ‘ধর্ষণ’ ঘটনায়  পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মাহফুজ আল হাসানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব স্বাক্ষরিত চিঠিতে তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

একই বিভাগের মাস্টার্সের ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ১৯ জুন তার বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা দায়ের করা হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ গঠিত তদন্ত কমিটি তার বিরুদ্ধে অভিযোগ তদন্ত করছে।

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সহকারী পরিচালক হায়াতুজ্জামান মুকুল বিষয়টি নিশ্চিত করে নিউজবাংলাদেশকে বলেন, “উপাচার্যের নির্দেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী আহসান হাবীব স্বাক্ষরিত চিঠিতে সহকারী অধ্যাপক সৈয়দ মাহফুজ আল হাসানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।”

বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মাহফুজ আল হাসানের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন একই বিভাগের মাস্টার্সের ছাত্রী অদিতি বিশ্বাস মৌ। ১৯ জুন কোতয়ালি থানায় দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয়েছে, পড়াশুনার সুবাদে শহরের পালবাড়ি এলাকায় বাসা ভাড়া করে থাকেন তিনি। বছর দুয়েক আগে থেকে অভিযুক্ত শিক্ষক তার বাসায় আসা-যাওয়া করতেন।

এরই সূত্র ধরে তাকে প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ করেন। সবশেষ ১৬ ফেব্রুয়ারি তাকে ধর্ষণ করেন। কিন্তু বিয়ের প্রলোভন দেখালেও শেষ পর্যন্ত শিক্ষক তাকে বিয়ে করতে রাজি হননি। তাই বাধ্য হয়ে তিনি আইনের আশ্রয় নিয়েছেন।

এর আগে ১০ মার্চ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ওই শিক্ষকের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন ওই শিক্ষার্থী। তার অভিযোগের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মাইক্রো বায়োলজি বিভাগের চেয়ারম্যান ইকবাল কবির জাহিদকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে। প্রায় চার মাসেও তদন্ত কমিটি রিপোর্ট দিতে পারেনি।

বাংলাদেশ মহিলা পরিষদ যশোর শাখাতেও অভিযোগ করেন ওই ছাত্রী। কিন্তু কেউ কোনো উদ্যোগ না নেওয়ায় অদিতি বিশ্বাস মৌ ১৯ জুন কোতয়ালি থানায় মামলা দায়ের করেন। ২০ জুন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভিকটিমের ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়।

নিউজবাংলাদেশ.কম/এটিএস/কেজেএইচ

যুক্তরাষ্ট্রকে চ্যালেঞ্জ ছুড়ে দিল হুয়াওয়ে ‘ভারত বুঝুক, হারের পর সামনে এসে উল্লাস করলে কেমন লাগে’ মৎস্য কর্মকর্তা লাঞ্ছিত, উপজেলা চেয়ারম্যান বরখাস্ত নারায়ণগঞ্জে শিশুসহ একই পরিবারের দগ্ধ ৮ নায়ক মান্না চলে যাওয়ার ১ যুগ করোনায় মৃত্যুর মিছিলে আরও ১০০ জন বাসের চাকায় পিষ্ট হয়ে ২ মেডিক্যাল শিক্ষার্থী নিহত ইঁদুরেই খেয়েছে ১ লাখ মেট্রিক টন ফসল করোনাভাইরাস আতঙ্কে সিঙ্গাপুরফেরত স্বামীকে রেখে পালালেন স্ত্রী ঘুষের অভিযোগ থেকে সিনহাকে অব্যাহতি কোভিড ১৯: এবার তাইওয়ানে প্রথম মৃত্যু ভোটাররা দেরিতে ঘুম থেকে উঠায় ভোট হবে ৯টায়: ইসি সচিব এই সেলফি তোলার পরেই ট্রেনের ধাক্কায় স্কুলছাত্রের মৃত্যু করোনাভাইরাস: প্রযুক্তিই চীনের শেষ ভরসা সঞ্চয়পত্রে নয়, সুদ কমেছে ডাকঘর সঞ্চয় স্কিমের: অর্থ মন্ত্রণালয় বিশ্বকাপজয়ী ৬ ক্রিকেটার নিয়ে বিসিবি একাদশ ঘোষণা সিরাজগঞ্জে বাস খাদে পড়ে নিহত ৩ চট্টগ্রাম, বগুড়া ও যশোর সিটিতে ভোট ২৯ মার্চ করোনাভাইরাস শনাক্তে বাংলাদেশকে উন্নত কিটস দেবে চীন একত্রে কাজ করবে ডিএসই ও সিএসই বিশ্রামে রিয়াদ, ফিরলেন তাসকিন-মোস্তাফিজ করের বকেয়া অর্থ না দেয়াও দুর্নীতি: দুদক চেয়ারম্যান দক্ষদের নিয়োগ দিচ্ছে টেসলা, ডিগ্রি না হলেও চলবে খালেদা জিয়ার প্যারোল আবেদন সরকার পায়নি: স্বরাষ্ট্রমন্ত্রী চিকেন পক্স হলে কী খাবেন বাংলা তারিখ ব্যবহারে নিষ্ক্রিয়তা কেন অবৈধ নয়: হাইকোর্ট কারিগরি শিক্ষার্থীদের বেশি গুরুত্ব দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর ডিএসইএক্সের সেরা দ্বিতীয় উত্থান মুখ্যমন্ত্রী হিসেবে তৃতীয় মেয়াদে শপথ নিলেন কেজরিওয়াল ফিটনেস ও নিবন্ধনহীন গাড়ি বন্ধে সব জেলায় টাস্কফোর্স গঠনের নির্দেশ