artk

জেলা সংবাদদাতা

মঙ্গলবার, জানুয়ারি ২২, ২০১৯ ৯:৩৯

শেখ হাসিনাই পৃথিবীর সেরা প্রধানমন্ত্রী: পানিসম্পদ উপমন্ত্রী

media

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, “সারা পৃথিবীর মানুষের কাছে শেখ হাসিনা আজ উন্নয়নের নেত্রী, সততার নেত্রী হিসেবে পরিচিত। তিনি মাদার অব হিউম্যানিটি। শেখ হাসিনা ক্ষমতায় থকলে বাংলাদেশ ভালো থাকে, দেশের মানুষ ভালো থাকে। তিনিই পৃথিবীর সেরা প্রধানমন্ত্রী।”

মঙ্গলবার রাজবাড়ী শহর রক্ষা বাঁধ এবং এর বাস্তবায়ন অগ্রগতি পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, “শেখ হাসিনার সরকার সুখে-দুঃখে সব সময় সব মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে।”

তিনি বলেন, “আগামী বর্ষার আগেই রাজবাড়ী শহর রক্ষায় প্রয়োজনীয় প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। গত বছরের জুলাই থেকে এ পর্যন্ত ২ লাখ ৩৭ হাজার জিওব্যাগ ফেলা হয়েছে এবং আগামী বন্যায় যাতে এখানে নদীর তীর না ভাঙে সে লক্ষ্যে এপ্রিলের মধ্যেই আরও ৮ লাখ জিওব্যাগ ফেলা হবে।”

তিনি বলেন, “এ প্রকল্প বাস্তবায়নে প্রায় ১২ লাখ ১৫ হাজার ব্লক তৈরি করা হবে এবং আগামী ১ ফেব্রুয়ারি থেকে প্রতিদিন ৬ হাজার ব্লক তৈরি করা হবে।”

উপমন্ত্রী বলেন, ইতিমধ্যে ২টি ড্রেজারের মাধ্যমে ড্রেজিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে এবং আরও ৪টি নতুন ড্রেজার এ কার্যক্রমে সংযোজিত হবে।

এ বছরের মধ্যেই এ প্রকল্পের অগ্রগতি ৫০ শতাংশে উন্নীত করার নির্দেশনা দিয়ে তিনি বলেন, ড্রেজিং কার্যক্রম বাস্তবায়নে নৌপরিবহন মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করা হবে।

সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী দুর্নীতি প্রতিরোধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে উল্লেখ করে উপমন্ত্রী বলেন, যেখানেই অনিয়ম সংঘটিত হবে সেখানেই তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে। এ লক্ষ্যে পানিসম্পদ মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সরকারের উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে সংশ্লিষ্ট সবাইকে কর্মীর মতো কাজ করে যাওয়ার আহ্বান জানান উপমন্ত্রী।

উল্লেখ্য, ৩৪১ কোটি টাকা ব্যয়ে ২০১৭ সালের জুলাই থেকে ২০২০ সালের জুন পর্যন্ত এ প্রকল্পের আওতায় প্রায় সাড়ে ৪ কিলোমিটার নদীর তীর সংরক্ষণ এবং প্রায় ৪.৭ কিলোমিটার নদী ড্রেজিং করা হবে। এ প্রকল্পটি বাস্তবায়িত হলে, সংকটপূর্ণ সাড়ে ৪ কিলোমিটার দৈর্ঘ্যে স্থায়ী তীর প্রতিরক্ষা কাজ সম্পন্ন, তীরবর্তী স্থায়ী ও অস্থায়ী স্থাপনাসমূহ রক্ষা, রাজবাড়ী শহর ও ফরিদপুর-বরিশাল এফসিডি প্রকল্প (রাজবাড়ী ইউনিট) পদ্মা নদীর ভাঙন থেকে রক্ষা করা সম্ভব হবে।

এই সময় উপমন্ত্রীর সঙ্গে স্থানীয় সংসদ সদস্য কাজী কেরামত আলী এবং পানি উন্নয়ন বোর্ডের ডিজিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা