artk

পাবনা সংবাদদাতা

মঙ্গলবার, জানুয়ারি ২২, ২০১৯ ৭:২২

পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে যুবলীগ কর্মী নিহত

media

সংঘর্ষের এক পর্যায়ে অটোবাইক স্ট্যান্ডের মাস্টার অরিনকে একা পেয়ে উপর্যপুরি কুপিয়ে মারাত্মক জখম করে মামুন গ্রুপের লোকজন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে। তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল হলেজ হাসপাতালে পাঠানো হয়। রাজশাহী নেওয়ার পথে সে মারা যায়।

পাবনা শহরের পৈলানপুরে সিএনজি চালিত অটোবাইক স্ট্যান্ডে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে এক যুবলীগ কর্মী নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় আরো ৫ জন আহত হয়েছে। মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

নিহত যুবলীগ কর্মী অরিন প্রামানিক (৩২) পৈলানপুর মহল্লার মৃত হাসান আলী ভুট্টু প্রামানিকের ছেলে। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। নিহত অরিন ‘অরিন অটোবাইক স্ট্যান্ড’র মাস্টার ছিল।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওবায়দুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পাবনা পৌর এলাকার পৈলানপুর মোড়ে সিএনজি চালিত অটোবাইক স্ট্যান্ডের দখল নিয়ে দীর্ঘদিন ধরে স্থানীয় দুই গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে মঙ্গলবার দুপুর দেড়টার দিকে দুই গ্রুপের সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় উভয় গ্রুপের অন্তত ৫ জন আহত হয়।

সংঘর্ষের এক পর্যায়ে অটোবাইক স্ট্যান্ডের মাস্টার অরিনকে একা পেয়ে উপর্যপুরি কুপিয়ে মারাত্মক জখম করে মামুন গ্রুপের লোকজন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে। তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী মেডিকেল হলেজ হাসপাতালে পাঠানো হয়। রাজশাহী নেওয়ার পথে সে মারা যায়।

এ ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যে শতাধিক দোকানপাট বন্ধ হয়ে যায়। লোকজন দিগবিদিক ছোটাছুটি করে নিরাপদ আশ্রয়ে চলে যায়। ঘটনার সময় ওই এলাকার ৮/১০টি দোকানপাট ভাংচুর করে উভয় গ্রুপ।

দুই গ্রুপের এক দিকে নেতৃত্ব দেন জেলা আওয়ামী লীগের সহকারী প্রচার সম্পাদক হাজী শরিফ ও অপরদিকে নেতৃত্ব দেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও যুবলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন।

জেলা আওয়ামী লীগের সহকারী প্রচার সম্পাদক হাজী শরিফ বলেন, মামুনের লোকজন বিএনপি জামায়াতের লোকজনকে সাথে নিয়ে পৈলানপুর এলাকায় আমার বাবার নামে প্রতিষ্ঠিত ইয়াকুব আলী স্মৃতি সংঘ ক্লাবে অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় আমার লোকজন বাধা দিলে এই সংঘর্ষের শুরু হয়। তারা ক্লাবে থাকা জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ আসবাবপত্র ভাঙচুর করে।

বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও যুবলীগ নেতা আব্দুল্লাহ আল মামুন বলেন, এই ঘটনার সাথে আমার নুন্যতম সংশ্লিষ্টতা নেই। তবে আমি ঘুম থেকে উঠে যেটুকু শুনেছি সেটা হলো, পৈলানপুর মাঠপাড়া এলাকার লোকজনের কাছে চাঁদা তোলাকে কেন্দ্র করে এই ঘটনাটি ঘটেছে। এই ঘটনার সাথে আমার বা আমার লোকজনের কোন সম্পৃক্ততা নেই।

ওসি আরো জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এলাকায় উত্তেজনা বিরাজ করায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। স্থানীয়দের চাঁদা তোলাকে কেন্দ্র করে বিবাদমান দুই গ্রুপের আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে আমরা নিশ্চিত হয়েছি। এখন পর্যন্ত থানায় লিখিতভাবে কোন পক্ষই অভিযোগ দায়ের হয়নি। অভিযোগ পাওয়ার পর আমরা প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা