artk
শনিবার, মার্চ ২৩, ২০১৯ ৩:২২   |  ৯,চৈত্র ১৪২৫

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ২২, ২০১৯ ৫:১৭

খুলনাকে ৬ উইকেটে হারালো রংপুর

media

ক্রিস গেইলেকে একপাশে রেখে, অন্যপাশের ব্যাটসম্যানের রানের বন্য বইয়ে দেওয়ার ঘটনা ক্রিকেট বিশ্বে বিরলতম ঘটনাগুলোর একটি! মঙ্গলবার মিরপুরে বিপিএলে এমন বিরল ঘটনার জন্ম দিয়ে বিপিএলের ২৫তম ম্যাচে খুলনা টাইটানসকে গুটিয়ে দিয়েছে মাশরাফির রংপুর রাইডার্স। 

ক্রিস গেইলেকে একপাশে রেখে, অন্যপাশের ব্যাটসম্যানের রানের বন্য বইয়ে দেওয়ার ঘটনা ক্রিকেট বিশ্বে বিরলতম ঘটনাগুলোর একটি! মঙ্গলবার মিরপুরে বিপিএলে এমন বিরল ঘটনার জন্ম দিয়ে বিপিএলের ২৫তম ম্যাচে খুলনা টাইটানসকে গুটিয়ে দিয়েছে মাশরাফির রংপুর রাইডার্স। 

খুলনার বিপক্ষে ৬ উইকেটের দাপুটে জয়ের ফলে বিপিএলে আট ম্যাচে রংপুরের পয়েন্ট ৮। সমান খেলায় মাত্র ২ পয়েন্ট নিয়ে বিপিএল থেকে বিদায়ের পথেই খুলনা। ১৮২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে হেলস, ভিলিয়ার্স ও গেইলের ঝড়ো ব্যাটিংয়ে তিন বল বাকি থাকতেই ৪ উইকেটে ১৮৩ রান তুলে নেয় বিপিএলে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর।

ক্রিস গেইলেকে একপাশে রেখে এলেক্স হেলস যখন ২৬ বলে হাফসেঞ্চুরিতে ৫৪ পৌঁছালেন গেইলের তখন ১০ বলে মাত্র ৪ রান। ক্যারিবিয়ার এই টি-টোয়েন্টি ব্যাটিং দানবের নামের পাশে একে বারেই বেনান। এরপর দলীয় ৭৮ রানের মাথায় হেলস ব্যক্তিগত ৫৫ রান করে ইয়াসির শাহর বলে বোল্ড হয়ে হেলস। 

এরপর গেইলের সাথে জুটি গড়েন দক্ষিণ আফ্রিকার আর এক ব্যাটিং দানব এবি ডি ভিলিয়ার্স। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমাত্মক হয়ে ওঠেন ভিলিয়ার্স। অবশ্য ব্যাট হাতে ঝড় তুলে হাফসেঞ্চুরির আগেই সাজঘরে ফেরেন তিনি। দলীয় ১২১ রানের ২৫ বলে তিন বাউন্ডারি ও চার ছক্কায় ৪১ রান করে মাহমুদউল্লাহ রিয়াদের বলে এলবিডাব্লিউর শিকার।

সতীর্থকে হারিয়ে এবার স্বরুপে ফেরেন গেইল। মিঠুনকে সাথে নিয়ে বেশ ক্ষিপ্ত হয়ে উঠেন ক্রিস। ৩৪ বলে দুই বাউন্ডারি ও ৫ ছক্কায় হাফসেঞ্চুরি তুলেন নেন তিনি। অবশ্য হাফসেঞ্চুরি পরই ফিরে যান তিনি। দলীয় ১৮.৪ ওভারের মাধায় ৪০ বলে ব্যক্তিগত ৫৫ রান করে জুনায়েদ খানের কলে লংঅনে ক্যাচ। আর মোহাম্মদ মিঠুন ১৯ বলে ১৫ রান করে ইয়ারিস শাহর বলে স্ট্যাম্পিয়! শেষ মহুর্তে রাইলি রুশো ৩ বলে ১০ ও নাহিদ ১ রান করে অপরাজিত থাকেন। খুলনার পক্ষে ইয়াসির শাহ নেন তুটি উইকেট। এছাড়া জুনায়েদ খান ও রিয়াদ একটি করে উইকেট নেন।

এর আগে মিরপুরে দিনের প্রথম ম্যাচে রংপুরের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮১ সংগ্রহ করে খুলনা। দলীয় ২৯ রানেই দুই ওপেনারকে হারিয়ে শুরুতেই ব্যাটিং বিপর্যয়। ইনিংসের প্রথম ওভারেই মাশরাফির বলে ব্যক্তিগত ৪ রান করে মিঠুনের তালুবন্দি হন আল আমিন। এরপর জুনায়েদ সিদ্দিকী ১৩ রান করে ফরহাদ রেজার বলে রুশোর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। শুরুর বিপর্যয় কাটিয়ে ব্রেন্ডন টেইলর ও নাজমুল হাসান শান্তর তৃতীয় উইকেট জুটিতেই দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় খুলনা। অবশেষে ৯.১ ওভারে দলীয় ৭৮ রানের মাথায় টেইলর ব্যক্তিগত ৩২ রান করে ক্রিস গেইলের বলে নাহিদুল ইসলামের হাতে ক্যাচ দেন। এবার শান্তর সাথে জুটি বাঁধের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ব্যাটিংয়ে নেমে আক্রমাত্মক হয়ে উঠেন রিয়াদ। কিন্তু ইনিংসের ১৬তম ওভারে বল হাতে আবারও ভয়ঙ্কর হয়ে উঠেন রংপুরের পেসার ফহদার রেজা। তার জোড়া আঘাতে বিদায় নেন এ জুটি। দলীয় ১৩৪ রানে ২০ বলে একটি করে চার ছক্তায় ২৯ রান করে ফরহাদের বলে বিদায় নেন খুলনার অধিনায়ক। পরের বলেই শান্তকে ফিরিয়ে দিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন ফরহাদ। মাত্র দুই রানের জন্য হাফসেঞ্চুরি বঞ্চিত হন শান্ত। ৩৫ বলে এক বাউন্ডারি ও তিনটি ছক্কায় ৪৮ রান করে ফেরেন তিনি।  শেষ দিকে খুলনার হয়ে ডেভিড উইজ ৩৫ ও ইয়াসির শাহ ৫ রান করে অপরাজিত থাকেন।

রংপুরের হয়ে ফরহাদ রেজা ৪ ওভারে ৩২ রানে একাই চারটি উইকেট শিকার করেন। এছাড়া মাশরাফি ও গেইল নেন একটি করে উইকেট।

শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাব, নুরের আপত্তি বাংলাদেশে ‘স্কিনকোড’র বাণিজ্যিক যাত্রা শুরু পুরো ঢাকা যেন টাইম বোমা না হয়: বেনজীর সিডনিস্থ ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিল পতাকা অর্ধনমিত থাকবে আইপিএল শুরু শনিবার, যে দুটি দল মাঠে নামবে ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ একটি কবুতরের মূল্য ১২ কোটি টাকা! শাকিবের নতুন সিনেমা ‘হিটার’ সুবর্ণচরে গণধর্ষণ: রুহুল আমিনের জামিন বাতিল দুপুরমনি পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা বাবু অভিনীত ‘মাস্তুল’র শুটিং সম্পন্ন ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার ডিএসইর লেনদেন কমেছে ৪০ শতাংশ স্ট্রোকের ঝুঁকি হ্রাস করতে আদা চা ব্লক মার্কেটে লেনদেন ৫৩ কোটি টাকা যুবলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ডিএসইর পিই রেশিও কমেছে সিডনিতে ক্রাইস্টচার্চে নিহত ড. আব্দুস সামাদ স্মরণে দোয়া মাহফিল শাহজালালে ময়লার ঝুড়িতে ৮ কোটি টাকার স্বর্ণের বার কো–চেয়ারম্যানের পদ হারালেন জি এম কাদের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য গান গরম চায়ে ক্যানসারের ঝুঁকি মেসি ফিরেও আর্জেন্টিনাকে জেতাতে পারলেন না স্কুল বন্ধ রেখে ১৫ দিনের প্রমোদ ভ্রমণে শিক্ষকরা মলদ্বারে চুলকানির কারণ ও প্রতিকার দৈনিক কতটা চুল পড়া স্বাভাবিক? ফাঁস হওয়ার ঝুঁকিতে রয়েছে কোটি কোটি ফেইসবুক পাসওয়ার্ড শাহজালালে পিস্তল ও ৩২ রাউন্ড গুলিসহ আ.লীগ নেতা আটক বিড়াল হত্যার দায়ে তরুণীর বিরুদ্ধে মামলা