artk
বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯ ৭:০৯   |  ১৩,আষাঢ় ১৪২৬

স্পোর্টস রিপোর্টার

মঙ্গলবার, জানুয়ারি ২২, ২০১৯ ৫:১৭

খুলনাকে ৬ উইকেটে হারালো রংপুর

media

ক্রিস গেইলেকে একপাশে রেখে, অন্যপাশের ব্যাটসম্যানের রানের বন্য বইয়ে দেওয়ার ঘটনা ক্রিকেট বিশ্বে বিরলতম ঘটনাগুলোর একটি! মঙ্গলবার মিরপুরে বিপিএলে এমন বিরল ঘটনার জন্ম দিয়ে বিপিএলের ২৫তম ম্যাচে খুলনা টাইটানসকে গুটিয়ে দিয়েছে মাশরাফির রংপুর রাইডার্স। 

ক্রিস গেইলেকে একপাশে রেখে, অন্যপাশের ব্যাটসম্যানের রানের বন্য বইয়ে দেওয়ার ঘটনা ক্রিকেট বিশ্বে বিরলতম ঘটনাগুলোর একটি! মঙ্গলবার মিরপুরে বিপিএলে এমন বিরল ঘটনার জন্ম দিয়ে বিপিএলের ২৫তম ম্যাচে খুলনা টাইটানসকে গুটিয়ে দিয়েছে মাশরাফির রংপুর রাইডার্স। 

খুলনার বিপক্ষে ৬ উইকেটের দাপুটে জয়ের ফলে বিপিএলে আট ম্যাচে রংপুরের পয়েন্ট ৮। সমান খেলায় মাত্র ২ পয়েন্ট নিয়ে বিপিএল থেকে বিদায়ের পথেই খুলনা। ১৮২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে হেলস, ভিলিয়ার্স ও গেইলের ঝড়ো ব্যাটিংয়ে তিন বল বাকি থাকতেই ৪ উইকেটে ১৮৩ রান তুলে নেয় বিপিএলে বর্তমান চ্যাম্পিয়ন রংপুর।

ক্রিস গেইলেকে একপাশে রেখে এলেক্স হেলস যখন ২৬ বলে হাফসেঞ্চুরিতে ৫৪ পৌঁছালেন গেইলের তখন ১০ বলে মাত্র ৪ রান। ক্যারিবিয়ার এই টি-টোয়েন্টি ব্যাটিং দানবের নামের পাশে একে বারেই বেনান। এরপর দলীয় ৭৮ রানের মাথায় হেলস ব্যক্তিগত ৫৫ রান করে ইয়াসির শাহর বলে বোল্ড হয়ে হেলস। 

এরপর গেইলের সাথে জুটি গড়েন দক্ষিণ আফ্রিকার আর এক ব্যাটিং দানব এবি ডি ভিলিয়ার্স। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই আক্রমাত্মক হয়ে ওঠেন ভিলিয়ার্স। অবশ্য ব্যাট হাতে ঝড় তুলে হাফসেঞ্চুরির আগেই সাজঘরে ফেরেন তিনি। দলীয় ১২১ রানের ২৫ বলে তিন বাউন্ডারি ও চার ছক্কায় ৪১ রান করে মাহমুদউল্লাহ রিয়াদের বলে এলবিডাব্লিউর শিকার।

সতীর্থকে হারিয়ে এবার স্বরুপে ফেরেন গেইল। মিঠুনকে সাথে নিয়ে বেশ ক্ষিপ্ত হয়ে উঠেন ক্রিস। ৩৪ বলে দুই বাউন্ডারি ও ৫ ছক্কায় হাফসেঞ্চুরি তুলেন নেন তিনি। অবশ্য হাফসেঞ্চুরি পরই ফিরে যান তিনি। দলীয় ১৮.৪ ওভারের মাধায় ৪০ বলে ব্যক্তিগত ৫৫ রান করে জুনায়েদ খানের কলে লংঅনে ক্যাচ। আর মোহাম্মদ মিঠুন ১৯ বলে ১৫ রান করে ইয়ারিস শাহর বলে স্ট্যাম্পিয়! শেষ মহুর্তে রাইলি রুশো ৩ বলে ১০ ও নাহিদ ১ রান করে অপরাজিত থাকেন। খুলনার পক্ষে ইয়াসির শাহ নেন তুটি উইকেট। এছাড়া জুনায়েদ খান ও রিয়াদ একটি করে উইকেট নেন।

এর আগে মিরপুরে দিনের প্রথম ম্যাচে রংপুরের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮১ সংগ্রহ করে খুলনা। দলীয় ২৯ রানেই দুই ওপেনারকে হারিয়ে শুরুতেই ব্যাটিং বিপর্যয়। ইনিংসের প্রথম ওভারেই মাশরাফির বলে ব্যক্তিগত ৪ রান করে মিঠুনের তালুবন্দি হন আল আমিন। এরপর জুনায়েদ সিদ্দিকী ১৩ রান করে ফরহাদ রেজার বলে রুশোর হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। শুরুর বিপর্যয় কাটিয়ে ব্রেন্ডন টেইলর ও নাজমুল হাসান শান্তর তৃতীয় উইকেট জুটিতেই দারুণ ভাবে ঘুরে দাঁড়ায় খুলনা। অবশেষে ৯.১ ওভারে দলীয় ৭৮ রানের মাথায় টেইলর ব্যক্তিগত ৩২ রান করে ক্রিস গেইলের বলে নাহিদুল ইসলামের হাতে ক্যাচ দেন। এবার শান্তর সাথে জুটি বাঁধের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ব্যাটিংয়ে নেমে আক্রমাত্মক হয়ে উঠেন রিয়াদ। কিন্তু ইনিংসের ১৬তম ওভারে বল হাতে আবারও ভয়ঙ্কর হয়ে উঠেন রংপুরের পেসার ফহদার রেজা। তার জোড়া আঘাতে বিদায় নেন এ জুটি। দলীয় ১৩৪ রানে ২০ বলে একটি করে চার ছক্তায় ২৯ রান করে ফরহাদের বলে বিদায় নেন খুলনার অধিনায়ক। পরের বলেই শান্তকে ফিরিয়ে দিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তোলেন ফরহাদ। মাত্র দুই রানের জন্য হাফসেঞ্চুরি বঞ্চিত হন শান্ত। ৩৫ বলে এক বাউন্ডারি ও তিনটি ছক্কায় ৪৮ রান করে ফেরেন তিনি।  শেষ দিকে খুলনার হয়ে ডেভিড উইজ ৩৫ ও ইয়াসির শাহ ৫ রান করে অপরাজিত থাকেন।

রংপুরের হয়ে ফরহাদ রেজা ৪ ওভারে ৩২ রানে একাই চারটি উইকেট শিকার করেন। এছাড়া মাশরাফি ও গেইল নেন একটি করে উইকেট।

আইএসপিএবি নির্বাচন: অভিজ্ঞ আর নতুন প্যানেলের লড়াই কোহলির চেয়ে এগিয়ে মুশফিক ‘রিমান্ডে দিয়ে ম্যাজিস্ট্রেটেরা সংবিধান লঙ্ঘন করছেন’ বরগুনায় স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যা যে মর্মান্তিক ছবিটি কাঁপিয়ে দিল বিশ্ব প্রাণ আরএফএলের বর্জ্যে দূষিত খোয়াই নদী, দুদকের অভিযান পাকিস্তানকে ২৩৮ রানের লক্ষ্য দিল কিউইরা বাংলাদেশ-ভারত ম্যাচেও আম্পায়ার আলিম দার! ঘুষ কেলেঙ্কারি: বাছিরের দেশত্যাগে নিষেধাজ্ঞা ভারতের মিনারভা ক্লাবকে হারিয়ে আবাহনীর ইতিহাস ‘কোনো মাদক ব্যবসায়ীকে ছাড় দেয়া হবে না’ ভারতকে হারানো অবম্ভব কিছু নয়: স্পিন কোচ সুনীল প্রশ্নফাঁস: ৭৭ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ‘রোহিঙ্গাদের ফেরত পাঠাতে না পারলে নিরাপত্তা শঙ্কা আছে’ নাসিমের বক্তব্যের নিন্দা ও প্রতিবাদ গণফোরামের সশস্ত্র বাধার মুখেও সাংবাদিক হতে চান যে মেয়েটি হাসপাতাল ছাড়লেন ব্রায়ান লারা আসামে নাগরিক তালিকা থেকে বাদ পড়ছেন আরও ১ লাখ এরশাদের শারীরিক অবস্থার অবনতি: জিএম কাদের পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নিউজিল্যান্ড শিঙাড়া বেচে বছরে আয় ১ কোটি রুপি! সুইমিং পুলে বুরকিনি পরে নিষেধাজ্ঞা ভাঙলেন নারীরা ‘পরোয়ানা থাকলে আদালতে আত্মসমর্পণ করতে পারবেন মিজান’ ‘ট্রেন দুর্ঘটনায় গাফিলতির প্রমাণ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা’ বিএনপি রেল সেক্টর ধ্বংস করে দিয়েছে: রেলমন্ত্রী ‘উন্নয়ন এখন বিয়ে বাড়ির এক দিনের আলোকসজ্জার মতো’ খালে ভাসমান অবস্থায় মিললো ছাত্রলীগ নেতার ক্ষতবিক্ষত লাশ ২৮ বছর পর সচল সগিরা মোর্শেদ হত্যা মামলা সী পার্লের আইপিও শেয়ার বিওতে জমা দুদকের অমার্জনীয় ভাষায় তলব চিঠি প্রত্যাহারসহ ৪ দফা দাবি