artk

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা

মঙ্গলবার, জানুয়ারি ২২, ২০১৯ ১:৪৩

শূন্যরেখা থেকে ৩১ রোহিঙ্গাকে ফিরিয়ে নিলো ভারত

media

অবশেষে ৩১ রোহিঙ্গাকে ফিরিয়ে নিলো ভারত। 

মঙ্গলবার সকাল ১০টায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কাজিয়াতলী এলাকার বাংলাদেশ-ভারত সীমান্তের ২০২৯ পিলারের শূন্যরেখা থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ তাদের ভারতে নিয়ে যায়।

এর আগে ১৮ জানুয়ারি রাত সাড়ে ৮টায় নারী, পুরুষ, শিশুসহ ৩১ রোহিঙ্গাকে বাংলাদেশে পুশইনের চেষ্টা করে বিএসএফ। খবর পেয়ে বিজিবি শূন্যরেখায় আগত দলটিকে থামিয়ে দেয়। 

এর পর থেকে চার দিন সীমান্তরেখায় অবস্থান করছিল রোহিঙ্গারা।

এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে বিএসএফের সঙ্গে একাধিকবার বৈঠক করা হলেও তা ফলপ্রসূ হয়নি। কিন্তু মঙ্গলবার সকালে কোনো বৈঠক ছাড়াই তাদের সীমান্ত থেকে সরিয়ে নেয়া হয়।

বিজিবির ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল গোলাম কবির জানান, সকালে বিএসএফ বিজিবির সঙ্গে কোনোরকম বৈঠক ছাড়াই আশ্রিত রোহিঙ্গাদের ধাপে ধাপে ভারতে নিয়ে যায়।

খেজুরের যত উপকারিতা ঢাকাবাসীর জীবনমান উন্নয়নে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস জনতাই আমাদের আগামী সিদ্ধান্ত গ্রহণকারী: তাবিথ করোনা ভাইরাস: বেনাপোল ইমিগ্রেশনে কঠোর নজরদারী ফরিদপুরে ৩৫ কেজি গাঁজাসহ নারী আটক ২০২২ সালে বিদেশে স্মার্টফোন রপ্তানি করবে সিম্ফনি বঙ্গবন্ধু গোল্ডকাপে আবারও চ্যাম্পিয়ন ফিলিস্তিন ঢাকা-জামালপুর রুটে চালু হচ্ছে জামালপুর এক্সপ্রেস ৯ উইকেটে লজ্জার হার টাইগারদের তিস্তা চুক্তির প্রস্তাব তৈরি করা হচ্ছে: পানিসম্পদ প্রতিমন্ত্রী নম্বর গণনায় ভুল করায় যশোর শিক্ষাবোর্ডের ২৯০ পরীক্ষককে শাস্তি নব্য জেএমবি সন্দেহে দুই খুবি শিক্ষার্থী আটক ২০ টাকার জন্য চানাচুর বিক্রেতা খুন বিশ্বজুড়ে প্রায় ২৬ কোটি শিশু শিক্ষাবঞ্চিত: জাতিসংঘ চাঁদপুরে ১২শ কেজি জাটকা জব্দ ব্যাটিং ব্যর্থতায় ১৩৬ রানেই থেমে গেল বাংলাদেশ মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া গোলায় ২ রোহিঙ্গা নারী নিহত গরু আনতে গিয়ে গুলিতে নিহত হলে দায় নেবে না সরকার: খাদ্যমন্ত্রী জুলাই মাসে মঙ্গলে অনুসন্ধান শুরু করার ঘোষণা দিয়েছে চীন ট্যাক্সেশন অ্যাসোসিয়েশনের সভাপতি রেজাউল মহাসচিব কায়ছার কন্যা সন্তানের বাবা হলেন আন্দ্রে রাসেল পাকিস্তানের বিপক্ষে ২য় ম্যাচে ব্যাটিংয়ে নেমেই উইকেট হারালো বাংলাদেশ নৌকার কোনো ব্যাক গিয়ার নেই: আতিক বৃদ্ধার কোলে নবজাতক রেখে পালালেন নারী ৯ তলা ভবন থেকে নিচে পড়েই হাঁটা দিলেন নারী বরগুনায় বাসচাপায় মা-ছেলেসহ নিহত ৩ ডিএসইর পিই রেশিও বেড়েছে মূলধন বেড়েছে ২৫ হাজার ৬৯৯ কোটি টাকা ইঁদুর শূকরের মাংসেই বিপদ মধুসূদন দত্তের ১৯৬তম জন্মবার্ষিকী শনিবার