artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৩:৫২   |  ৪,ভাদ্র ১৪২৬
সোমবার, জানুয়ারি ২১, ২০১৯ ১০:৩৭

ভাইকিংসের সাথে ৩ উইকেটে হারলো সাকিবের ঢাকা

স্পোর্টস রিপোর্টার
media

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের ২৪তম ম্যাচে স্বাগতিক ঢাকা ডায়নামাইটসকে ৩ উইকেটে হারিয়েছে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। ঢাকার দেয়া ১৪০ রানের জবাবে এক বল বাকি থাকতেই ৭ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে চিটাগং ভাইকিংস। এর ফলে ৬ ম্যাচে চিটাগংয়ের পয়েন্ট ১০। অন্যদিকে সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট এখনও শীর্ষে ঢাকা।

১৪০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুতেই মোহম্মাদ শেহজাদকে হারায় চিটাগং। এরপর ডেলপোর্ট ও ইয়াসির আলীর বেশ ভালোই জবাব দেয় তারা। দলীয় ৩২ রানের মাথায় ব্যক্তিগত ৩০ রান করে সাকিবের বলে বোল্ড হন ডেলপোর্ট। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নামা ইয়াসির ব্যক্তিগত ১৫ রানে ফেরান সাকিব।

এরপর অধিনায়ক মুশফিকুর রহিম ও মোসাদ্দেকের ব্যাটে দারুণ ভাবে ঘুড়ে দারায় চিটাগংয়ের দলটি। মুশফিক ২২ রানে ফিরলেও মোসাদ্দেক ৩৩ রান করে বিদায় নেন। শেষ ওভারে ফ্রাইলিংসের ব্যাটিং তান্ডবে জয় পায় চিটাগং। ফ্লাইলিঙ্ক মাত্র ১০ বলে তিন ছক্কায় ২৫ রান করে অপরাজিত থাকেন। এছাড়া সানজামুল অপরাজিত ২ রানে। ঢাকার হয়ে সাকিব ৪ ওভারে ১৬ রানে নেন চারটি উইকেট।

এর আগে মিরপুরে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৩৯ রান সংগ্রহ করে স্বাগতিক ঢাকা। ব্যাটিংয়ে নেমে ওপেনার রনি তালুকদারকে শূন্য রানে বোল্ড করেন ফ্রাইলিঙ্ক। দ্বিতীয় উইকেট জুটিতে বেশ ভালোই করছিলেন সুনিল ও হেইনু কুন। কিন্তু দলীয় ২৭ রানের মাথায় আবারও ঢাকার শিবিরে আঘাত হানেন ফ্রাইলিঙ্ক। সুনিলকে ব্যক্তিগত ১৮ রানে বোল্ড করেন তিনি।

কিন্তু এরপর দলীয় ৫৬ রানের মাথায় আবু যায়েদের জোড়া আঘাত। তার করা নবম ওভারের তৃতীয় বলে ১৮ রান কার হেইল কুনকে বোল্ড এবং ওভারের শেষ বলে দারউইশ রাসুলিকে শূন্য রানে সাজঘরে ফেরান তিনি। এরপর অধিনায়ক সাকিব আল হাসান ও নুরুল হাসান দলের হাল ধরেন। অধিনায়ক সাকিব দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করে ডেলপোর্টের বলে ক্যাচ দেয়ার পর দলীয় ১০০ রানের মাথায় নুরুল ব্যক্তিগত ২৭ রানে ডেলপোটের বলে রানআউটের শিকার হন। 

শেষ বলে ঢাকার হয়ে শুভাগত হোম ২৯ রান করে রানআউটের শিকার হলে ১৩৯ রানেই থেকে যায় ঢাকার দলটি। বল হাতে চিটাগং ভাইকিংসের হয়ে ডেলপোর্ট ৪ ওভারে ২৫ রানেন নেন তিনটি উইকেট। এছাড়া ফ্রাইলিঙ্ক ৩ ওভারে ১৯ রানে দুটি এবং আবু যায়েদ ৪ ওভারে ২৬ রানে দুটি উইকেট নেন।

হামলার পরেও মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে- ভিপি নুর রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী গুগল ম্যাপের সাহায্যে বাড়ি ফিরলো মেয়েটি নবম ওয়েজ বোর্ড নিয়ে আপিলের আদেশ মঙ্গলবার ধর্ষণের থেকে মুক্তি চাইতে গিয়ে ভাইয়ের কাছেও... রাজধানীতে ‘আল্লাহর সরকার’ ৪ জঙ্গি আটক ২০৫০-মধ্যে তলিয়ে যেতে পারে জাকার্তা মার্কিনকে চাপ অগ্রাহ্য করে জিব্রাল্টার ছাড়ল ইরানি ট্যাংকার কনস্টেবলের লক্ষ্যভ্রষ্ট গুলি এএসপির বাসায় স্বামীর লাশ দেখে মারা গেলেন স্ত্রীও পদ্মায় ফেরি-লঞ্চ সংর্ঘষ, অল্পের জন্য বেঁচে যান ৩ শতাধিক যাত্রী মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’ জেলা প্রশাসকের কাছে সততার পুরস্কার পেলেন অটোচালক সিরাজগঞ্জে কাপড় ব্যবসায়ীর স্ত্রী-কন্যা নিখোঁজ পেয়ারা পাড়তে গিয়ে স্কুলছাত্রীর করুণ মৃত্যু খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ভারত পরমাণু যুদ্ধ বাধাতে পারে: ইমরান খান রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত এক মাসেই তিনবার বাড়লো সোনার দাম ছাত্রদলের নেতেৃত্বে আসতে মনোনয়নপত্র কিনলেন ১০৮ জন ‘অদৃশ্য খুঁটির’ জোরে ৪ লাখ টাকার গাছ ৮০ হাজার টাকায় বিক্রি সিপিডির ভবনে এডিস মশার লার্ভা, ২০ হাজার টাকা জরিমানা শোক দিবসের আলোচনা সভা করবেন ড. কামাল চামড়া শিল্পে আপাতত সমস্যা নেই: শিল্পমন্ত্রী শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের রক্তদান সোমবার রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী অতিরিক্ত ডিআইজি হলেন পুলিশের ২০ কর্মকর্তা এএসপির মেয়ের টেবিলের ওপর আঘাত হানলো কনস্টেবলের গুলি চামড়া বিক্রি বন্ধের সিদ্ধান্তে নেই আড়তদাররা দেশে এলো কলকাতায় নিহত ২ বাংলাদেশির মরদেহ