artk
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ৮:০৬   |  ১১,বৈশাখ ১৪২৬
সোমবার, জানুয়ারি ২১, ২০১৯ ১০:৩৭

ভাইকিংসের সাথে ৩ উইকেটে হারলো সাকিবের ঢাকা

স্পোর্টস রিপোর্টার
media

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের ২৪তম ম্যাচে স্বাগতিক ঢাকা ডায়নামাইটসকে ৩ উইকেটে হারিয়েছে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। ঢাকার দেয়া ১৪০ রানের জবাবে এক বল বাকি থাকতেই ৭ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে চিটাগং ভাইকিংস। এর ফলে ৬ ম্যাচে চিটাগংয়ের পয়েন্ট ১০। অন্যদিকে সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট এখনও শীর্ষে ঢাকা।

১৪০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুতেই মোহম্মাদ শেহজাদকে হারায় চিটাগং। এরপর ডেলপোর্ট ও ইয়াসির আলীর বেশ ভালোই জবাব দেয় তারা। দলীয় ৩২ রানের মাথায় ব্যক্তিগত ৩০ রান করে সাকিবের বলে বোল্ড হন ডেলপোর্ট। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নামা ইয়াসির ব্যক্তিগত ১৫ রানে ফেরান সাকিব।

এরপর অধিনায়ক মুশফিকুর রহিম ও মোসাদ্দেকের ব্যাটে দারুণ ভাবে ঘুড়ে দারায় চিটাগংয়ের দলটি। মুশফিক ২২ রানে ফিরলেও মোসাদ্দেক ৩৩ রান করে বিদায় নেন। শেষ ওভারে ফ্রাইলিংসের ব্যাটিং তান্ডবে জয় পায় চিটাগং। ফ্লাইলিঙ্ক মাত্র ১০ বলে তিন ছক্কায় ২৫ রান করে অপরাজিত থাকেন। এছাড়া সানজামুল অপরাজিত ২ রানে। ঢাকার হয়ে সাকিব ৪ ওভারে ১৬ রানে নেন চারটি উইকেট।

এর আগে মিরপুরে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৩৯ রান সংগ্রহ করে স্বাগতিক ঢাকা। ব্যাটিংয়ে নেমে ওপেনার রনি তালুকদারকে শূন্য রানে বোল্ড করেন ফ্রাইলিঙ্ক। দ্বিতীয় উইকেট জুটিতে বেশ ভালোই করছিলেন সুনিল ও হেইনু কুন। কিন্তু দলীয় ২৭ রানের মাথায় আবারও ঢাকার শিবিরে আঘাত হানেন ফ্রাইলিঙ্ক। সুনিলকে ব্যক্তিগত ১৮ রানে বোল্ড করেন তিনি।

কিন্তু এরপর দলীয় ৫৬ রানের মাথায় আবু যায়েদের জোড়া আঘাত। তার করা নবম ওভারের তৃতীয় বলে ১৮ রান কার হেইল কুনকে বোল্ড এবং ওভারের শেষ বলে দারউইশ রাসুলিকে শূন্য রানে সাজঘরে ফেরান তিনি। এরপর অধিনায়ক সাকিব আল হাসান ও নুরুল হাসান দলের হাল ধরেন। অধিনায়ক সাকিব দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করে ডেলপোর্টের বলে ক্যাচ দেয়ার পর দলীয় ১০০ রানের মাথায় নুরুল ব্যক্তিগত ২৭ রানে ডেলপোটের বলে রানআউটের শিকার হন। 

শেষ বলে ঢাকার হয়ে শুভাগত হোম ২৯ রান করে রানআউটের শিকার হলে ১৩৯ রানেই থেকে যায় ঢাকার দলটি। বল হাতে চিটাগং ভাইকিংসের হয়ে ডেলপোর্ট ৪ ওভারে ২৫ রানেন নেন তিনটি উইকেট। এছাড়া ফ্রাইলিঙ্ক ৩ ওভারে ১৯ রানে দুটি এবং আবু যায়েদ ৪ ওভারে ২৬ রানে দুটি উইকেট নেন।

বগুড়ায় বিএনপি নেতা হত্যা: যুবলীগ নেতা আমিনুল গ্রেপ্তার তিন আইনের খসড়া অনুমোদন ইউনাইটেড পাওয়ারের শেয়ার বিক্রির আবেদন বাতিল আমরা জুরাইনে গিয়ে শরবত খেয়ে আসব সৌদিতে একদিনে ৩৭ নাগরিকের শিরশ্ছেদ শিক্ষকের বেতের আঘাতে চোখ হারালো শিক্ষার্থী ‘সরকারের প্রথম ১০০ দিন উদ্যমহীন-উৎসাহহীন-উচ্ছ্বাসহীন’ গণআজাদী লীগকে নিবন্ধন দিতে হাইকোর্টের রুল জারি আ.লীগ অলিখিত বাকশাল কায়েম করেছে দেশে: মোশাররফ ইমরান খানকে নিয়ে যে কারণে হাসাহাসি চলছে গ্রামীণফোনের ২৮০ শতাংশ লভ্যাংশ ঘোষণা নতুন মোড়কে মেয়াদোত্তীর্ণ খেজুর, বসছে নতুন তারিখ! বিমানবন্দরে কাঁদলেন শেখ হাসিনা নিবন্ধন ছাড়া সেন্টমার্টিন গেলে শাস্তির বিধান চালু হচ্ছে বাসচালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে চট্টগ্রামে ধর্মঘটের ডাক শ্রীলঙ্কার হামলার সঙ্গে ক্রাইস্টচার্চ হত্যাকাণ্ডের সম্পৃক্ততা নেই: নিউজিল্যান্ড ব্রুনাই সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী পাকা তরমুজ চিনবেন যেভাবে বাংলাদেশে আইএসের কোনো খলিফা নেই: মনিরুল ভিনগ্রহের মতো রহস্যময় দ্বীপ! ব্যাটিংয়ে শীর্ষে সাইফ হাসান-বোলিংয়ে ফরহাদ রেজা সেফুদার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা গণমাধ্যম কর্মীদের সুরক্ষায় আসছে নতুন দুই আইন: তথ্যমন্ত্রী পাকিস্তানি কিশোরীকে ধর্ষণের মূলহোতা গ্রেপ্তার দাতব্য ট্রাস্ট মামলায় খালেদার আপিল গ্রহণের শুনানি মঙ্গলবার অর্থমন্ত্রীর বৈঠকের পরদিনেই পুঁজিবাজারে পতন এবার মোদির ভোটের পুঁজি শ্রীলঙ্কায় বোমা হামলা একক গ্রাহককে একাধিক ব্যাংকের ঋণ দেয়ার প্রবণতা বাড়ছে সোনা আমদানির সময় ৩ মাস বাড়ানো হচ্ছে ‘শেয়ারবাজারে অনিয়মের ক্ষেত্রে বিএসইসির অবস্থান দুর্বল’