artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ৯:৩৬   |  ৯,ফাল্গুন ১৪২৫
সোমবার, জানুয়ারি ২১, ২০১৯ ১০:৩৭

ভাইকিংসের সাথে ৩ উইকেটে হারলো সাকিবের ঢাকা

স্পোর্টস রিপোর্টার
media

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের ২৪তম ম্যাচে স্বাগতিক ঢাকা ডায়নামাইটসকে ৩ উইকেটে হারিয়েছে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। ঢাকার দেয়া ১৪০ রানের জবাবে এক বল বাকি থাকতেই ৭ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে চিটাগং ভাইকিংস। এর ফলে ৬ ম্যাচে চিটাগংয়ের পয়েন্ট ১০। অন্যদিকে সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট এখনও শীর্ষে ঢাকা।

১৪০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুতেই মোহম্মাদ শেহজাদকে হারায় চিটাগং। এরপর ডেলপোর্ট ও ইয়াসির আলীর বেশ ভালোই জবাব দেয় তারা। দলীয় ৩২ রানের মাথায় ব্যক্তিগত ৩০ রান করে সাকিবের বলে বোল্ড হন ডেলপোর্ট। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নামা ইয়াসির ব্যক্তিগত ১৫ রানে ফেরান সাকিব।

এরপর অধিনায়ক মুশফিকুর রহিম ও মোসাদ্দেকের ব্যাটে দারুণ ভাবে ঘুড়ে দারায় চিটাগংয়ের দলটি। মুশফিক ২২ রানে ফিরলেও মোসাদ্দেক ৩৩ রান করে বিদায় নেন। শেষ ওভারে ফ্রাইলিংসের ব্যাটিং তান্ডবে জয় পায় চিটাগং। ফ্লাইলিঙ্ক মাত্র ১০ বলে তিন ছক্কায় ২৫ রান করে অপরাজিত থাকেন। এছাড়া সানজামুল অপরাজিত ২ রানে। ঢাকার হয়ে সাকিব ৪ ওভারে ১৬ রানে নেন চারটি উইকেট।

এর আগে মিরপুরে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৩৯ রান সংগ্রহ করে স্বাগতিক ঢাকা। ব্যাটিংয়ে নেমে ওপেনার রনি তালুকদারকে শূন্য রানে বোল্ড করেন ফ্রাইলিঙ্ক। দ্বিতীয় উইকেট জুটিতে বেশ ভালোই করছিলেন সুনিল ও হেইনু কুন। কিন্তু দলীয় ২৭ রানের মাথায় আবারও ঢাকার শিবিরে আঘাত হানেন ফ্রাইলিঙ্ক। সুনিলকে ব্যক্তিগত ১৮ রানে বোল্ড করেন তিনি।

কিন্তু এরপর দলীয় ৫৬ রানের মাথায় আবু যায়েদের জোড়া আঘাত। তার করা নবম ওভারের তৃতীয় বলে ১৮ রান কার হেইল কুনকে বোল্ড এবং ওভারের শেষ বলে দারউইশ রাসুলিকে শূন্য রানে সাজঘরে ফেরান তিনি। এরপর অধিনায়ক সাকিব আল হাসান ও নুরুল হাসান দলের হাল ধরেন। অধিনায়ক সাকিব দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করে ডেলপোর্টের বলে ক্যাচ দেয়ার পর দলীয় ১০০ রানের মাথায় নুরুল ব্যক্তিগত ২৭ রানে ডেলপোটের বলে রানআউটের শিকার হন। 

শেষ বলে ঢাকার হয়ে শুভাগত হোম ২৯ রান করে রানআউটের শিকার হলে ১৩৯ রানেই থেকে যায় ঢাকার দলটি। বল হাতে চিটাগং ভাইকিংসের হয়ে ডেলপোর্ট ৪ ওভারে ২৫ রানেন নেন তিনটি উইকেট। এছাড়া ফ্রাইলিঙ্ক ৩ ওভারে ১৯ রানে দুটি এবং আবু যায়েদ ৪ ওভারে ২৬ রানে দুটি উইকেট নেন।

৭০ মৃতদেহ উদ্ধার, আরো থাকতে পারে: আইজিপি বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার খালেদা জিয়াকে জেলে রাখার বিচার হবে: ফখরুল উপজেলায় দ্বিতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ২৪ প্রার্থী শহর পরিচ্ছন্ন রাখতে নাগরিকদেরই সচেতন হতে হবে: সাঈদ খোকন ইভটিজিংয়ের সাজা সূর্যের দিকে তাকিয়ে থাকা! মায়ের প্রেমিককে ছুরি মেরে খুন সড়কে গ্যাস লাইন ফেটে দুই বাসে আগুন সন্ত্রাবাদ সবার জন্যই হুমকি: বিন সালমান ঊনিশেই কোটিপতি! একুশে পদক প্রদান করলেন প্রধানমন্ত্রী ডিজিটাল নিরাপত্তা আইনে যুগান্তরের সাংবাদিক গ্রেপ্তার ‘৯৮ শতাংশ হাসপাতাল অগ্নিকাণ্ডের ঝুঁকিতে’ চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১ মার্চ শিক্ষা প্রতিষ্ঠান করতে অনুমতির বিষয়ে ভাবছে সরকার : শিক্ষামন্ত্রী ‘খালেদা জিয়া ঘুমাচ্ছেন, তাই হাজির করা যায়নি’ জামায়াতকে আশ্রয় দেয়ার জন্য বিএনপিরও ক্ষমা চাওয়া উচিত: তথ্যমন্ত্রী একাত্তরের ভূমিকার জন্য জামায়াতের ক্ষমা চাওয়া উচিত: নজরুল ইসলাম খান আরো ৫ শতাধিক ইয়াবা কারবারি শনাক্ত