artk
মঙ্গলবার, অক্টোবার ২২, ২০১৯ ১০:২১   |  ৭,কার্তিক ১৪২৬
সোমবার, জানুয়ারি ২১, ২০১৯ ১০:৩৭

ভাইকিংসের সাথে ৩ উইকেটে হারলো সাকিবের ঢাকা

স্পোর্টস রিপোর্টার
media

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের ২৪তম ম্যাচে স্বাগতিক ঢাকা ডায়নামাইটসকে ৩ উইকেটে হারিয়েছে মুশফিকুর রহিমের চিটাগং ভাইকিংস। ঢাকার দেয়া ১৪০ রানের জবাবে এক বল বাকি থাকতেই ৭ উইকেটে ১৪৫ রান সংগ্রহ করে চিটাগং ভাইকিংস। এর ফলে ৬ ম্যাচে চিটাগংয়ের পয়েন্ট ১০। অন্যদিকে সাত ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে পয়েন্ট এখনও শীর্ষে ঢাকা।

১৪০ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুতেই মোহম্মাদ শেহজাদকে হারায় চিটাগং। এরপর ডেলপোর্ট ও ইয়াসির আলীর বেশ ভালোই জবাব দেয় তারা। দলীয় ৩২ রানের মাথায় ব্যক্তিগত ৩০ রান করে সাকিবের বলে বোল্ড হন ডেলপোর্ট। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নামা ইয়াসির ব্যক্তিগত ১৫ রানে ফেরান সাকিব।

এরপর অধিনায়ক মুশফিকুর রহিম ও মোসাদ্দেকের ব্যাটে দারুণ ভাবে ঘুড়ে দারায় চিটাগংয়ের দলটি। মুশফিক ২২ রানে ফিরলেও মোসাদ্দেক ৩৩ রান করে বিদায় নেন। শেষ ওভারে ফ্রাইলিংসের ব্যাটিং তান্ডবে জয় পায় চিটাগং। ফ্লাইলিঙ্ক মাত্র ১০ বলে তিন ছক্কায় ২৫ রান করে অপরাজিত থাকেন। এছাড়া সানজামুল অপরাজিত ২ রানে। ঢাকার হয়ে সাকিব ৪ ওভারে ১৬ রানে নেন চারটি উইকেট।

এর আগে মিরপুরে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ১৩৯ রান সংগ্রহ করে স্বাগতিক ঢাকা। ব্যাটিংয়ে নেমে ওপেনার রনি তালুকদারকে শূন্য রানে বোল্ড করেন ফ্রাইলিঙ্ক। দ্বিতীয় উইকেট জুটিতে বেশ ভালোই করছিলেন সুনিল ও হেইনু কুন। কিন্তু দলীয় ২৭ রানের মাথায় আবারও ঢাকার শিবিরে আঘাত হানেন ফ্রাইলিঙ্ক। সুনিলকে ব্যক্তিগত ১৮ রানে বোল্ড করেন তিনি।

কিন্তু এরপর দলীয় ৫৬ রানের মাথায় আবু যায়েদের জোড়া আঘাত। তার করা নবম ওভারের তৃতীয় বলে ১৮ রান কার হেইল কুনকে বোল্ড এবং ওভারের শেষ বলে দারউইশ রাসুলিকে শূন্য রানে সাজঘরে ফেরান তিনি। এরপর অধিনায়ক সাকিব আল হাসান ও নুরুল হাসান দলের হাল ধরেন। অধিনায়ক সাকিব দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করে ডেলপোর্টের বলে ক্যাচ দেয়ার পর দলীয় ১০০ রানের মাথায় নুরুল ব্যক্তিগত ২৭ রানে ডেলপোটের বলে রানআউটের শিকার হন। 

শেষ বলে ঢাকার হয়ে শুভাগত হোম ২৯ রান করে রানআউটের শিকার হলে ১৩৯ রানেই থেকে যায় ঢাকার দলটি। বল হাতে চিটাগং ভাইকিংসের হয়ে ডেলপোর্ট ৪ ওভারে ২৫ রানেন নেন তিনটি উইকেট। এছাড়া ফ্রাইলিঙ্ক ৩ ওভারে ১৯ রানে দুটি এবং আবু যায়েদ ৪ ওভারে ২৬ রানে দুটি উইকেট নেন।

ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান দ্বিতীয় দিনের মতো অনশনে শিক্ষকরা আবারো বাড়তে পারে পেঁয়াজের দাম ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ: বিসিবি সভাপতি নিরাপদ সড়ক দিবসে ট্রাক চাপায় নিভে গেলো স্কুলছাত্রের প্রাণ