artk
সোমবার, আগষ্ট ১৯, ২০১৯ ৪:৪২   |  ৪,ভাদ্র ১৪২৬
সোমবার, জানুয়ারি ২১, ২০১৯ ৯:৫৮

ওলামা লীগের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান আ.লীগের

স্টাফ রিপোর্টার
media

বিপিএল নিষিদ্ধ এবং বাল্যবিয়ে নিরোধ আইন বাতিলের দাবি তোলার পর আওয়ামী ওলামা লীগের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে ক্ষমতাসীন সরকারকে আহ্বান জানিয়েছে আওয়ামী লীগ।

সোমবার আওয়ামী লীগ সমর্থক সংগঠনটির মানববন্ধনের খবর গণমাধ্যমে প্রকাশের পর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান মিয়া (গোলাপ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানান।

ক্রিকেটের জনপ্রিয় আসর বিপিএল চলার মধ্যে তা নিষিদ্ধের দাবি তুলে সোমবার মানববন্ধন করে ওলামা লীগ। পাশাপাশি বাল্যবিয়ে নিরোধ আইন বাতিলের দাবি জানিয়ে এতদিনেও তা না করায় সরকারের সমালোচনাও করে তারা।

এ বিষয়ে আবদুস সোবহান মিয়া বলেন, ওলামা লীগের সঙ্গে আওয়ামী লীগের কোনো সম্পর্ক নেই। আওয়ামী ওলামা লীগের নাম ব্যবহার করে আওয়ামী লীগের নীতি বিরোধী কর্মকাণ্ড পরিচালনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আহ্বান জানাচ্ছি।”

বিজ্ঞপ্তিতে আবদুস সোবহান গোলাপ বলেন, “আমরা অত্যন্ত স্পষ্টতার সাথে বলতে চাই- আওয়ামী ওলামা লীগ নামে এই মুহূর্তে বাংলাদেশ আওয়ামী লীগের কোনো সহযোগী সংগঠন অথবা এই নামে কোনো পর্যায়ে কোন ধরনের কমিটি নাই এবং প্রকাশিত সংবাদের সাথে আওয়ামী লীগের কোনো ধরনের কোনো সম্পর্ক নেই। আওয়ামী ওলামা লীগের নামে এই ধরনের কর্মকাণ্ড পরিচালনা করা সম্পূর্ণ অনৈতিক ও বেআইনি।”

তিনি জানান, বিভিন্ন সময়ে বিতর্কিত নানা দাবি তুলে সমালোচিত ওলামা লীগকে নিয়ে এর আগেও আওয়ামী লীগের পক্ষ থেকে বলা হয়েছিল, এই সংগঠনের সঙ্গে তাদের সম্পৃক্ততা নেই।

কিন্তু ওলামা লীগের বিভিন্ন অনুষ্ঠানে ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের নানা সময়ে দেখা গেছে। ওলামা লীগও নিজেদের আওয়ামী লীগের সমর্থক সংগঠন হিসেবে পরিচয় দিয়ে থাকে।

যে কারণে বেড়েছে আছাদুজ্জামান মিয়ার মেয়াদ মিন্নির মামলার বৃত্তান্ত দাখিলের নির্দেশ পরিবেশদূষণ প্রতিরোধে দুদকের বিশেষ উদ্যোগ এফআর টাওয়ারের জমির মালিক ফারুক গ্রেপ্তার হামলার পরেও মৌলিক সেবা থেকে বঞ্চিত করেছে- ভিপি নুর রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী গুগল ম্যাপের সাহায্যে বাড়ি ফিরলো মেয়েটি নবম ওয়েজ বোর্ড নিয়ে আপিলের আদেশ মঙ্গলবার ধর্ষণের থেকে মুক্তি চাইতে গিয়ে ভাইয়ের কাছেও... রাজধানীতে ‘আল্লাহর সরকার’ ৪ জঙ্গি আটক ২০৫০-মধ্যে তলিয়ে যেতে পারে জাকার্তা মার্কিনকে চাপ অগ্রাহ্য করে জিব্রাল্টার ছাড়ল ইরানি ট্যাংকার কনস্টেবলের লক্ষ্যভ্রষ্ট গুলি এএসপির বাসায় স্বামীর লাশ দেখে মারা গেলেন স্ত্রীও পদ্মায় ফেরি-লঞ্চ সংর্ঘষ, অল্পের জন্য বেঁচে যান ৩ শতাধিক যাত্রী মেসিকে খুশি রাখতেই নেইমার ‘নাটক’ জেলা প্রশাসকের কাছে সততার পুরস্কার পেলেন অটোচালক সিরাজগঞ্জে কাপড় ব্যবসায়ীর স্ত্রী-কন্যা নিখোঁজ পেয়ারা পাড়তে গিয়ে স্কুলছাত্রীর করুণ মৃত্যু খুলনার সঙ্গে রেল যোগাযোগ বন্ধ ভারত পরমাণু যুদ্ধ বাধাতে পারে: ইমরান খান রাঙামাটিতে সন্ত্রাসীদের গুলিতে সেনা সদস্য নিহত এক মাসেই তিনবার বাড়লো সোনার দাম ছাত্রদলের নেতেৃত্বে আসতে মনোনয়নপত্র কিনলেন ১০৮ জন ‘অদৃশ্য খুঁটির’ জোরে ৪ লাখ টাকার গাছ ৮০ হাজার টাকায় বিক্রি সিপিডির ভবনে এডিস মশার লার্ভা, ২০ হাজার টাকা জরিমানা শোক দিবসের আলোচনা সভা করবেন ড. কামাল চামড়া শিল্পে আপাতত সমস্যা নেই: শিল্পমন্ত্রী শোক দিবসের অনুষ্ঠানে ছাত্রলীগের রক্তদান সোমবার রাতে ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী