artk
রোববার, জুন ১৬, ২০১৯ ৯:৫১   |  ২,আষাঢ় ১৪২৬

খাগড়াছড়ি সংবাদদাতা

রোববার, জানুয়ারি ২০, ২০১৯ ১১:২৯

খাগড়াছড়িতে এবার ইউপিডিএফ কর্মী খুন

media

খাগড়াছড়ির পাহাড়ি অঞ্চল (ফাইল ফটো)

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কেন্দ্রীয় সংগঠক মাইকেল চাকমা এ ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস-এমএন লারমা) দায়ী করেছেন। 

খাগড়াছড়ির রামগড়ে এক ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা করেছে স্বশস্ত্র সন্ত্রাসীরা।

শনিবার রাত সাড়ে ৮টার দিকে খাগড়াছড়ির গাছবান এলাকায় এই ঘটনা ঘটে। 

নিহত পিপলু বৈষ্ণব ত্রিপুরা (৪১) রামগড়ের বল্টুরাম এলাকার মৃত নিগমানন্দ বৈষ্ণব ত্রিপুরার ছেলে।

জেএসএসের এক নেতা নিহত হওয়ার সপ্তাহ না পেরুতেই আবারও রক্ত ঝরলো পাহাড়ে। 

গত সোমবার প্রতিপক্ষের গুলিতে মোহন কুমার ত্রিপুরা (৩৫) নামে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমনএন লারমা) এক নেতা নিহত হন। রামগড়ের জগন্নাথ পাড়া এলাকায় ওই ঘটনা ঘটে।

খাগড়াছড়ি সদর থানা পুলিশের ওসি সাহাদাত হোসেন টিটো ইউপিডিএফ কর্মী খুনের ঘটনা নিশ্চিত করেছেন। 

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) কেন্দ্রীয় সংগঠক মাইকেল চাকমা এ ঘটনার জন্য পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (জেএসএস-এমএন লারমা) দায়ী করেছেন। 

তিনি বলেন, “রাত সাড়ে ৮টার দিকে সন্ত্রাসীরা পিপলু বৈষ্ণব ত্রিপুরার বাসায় গিয়ে তাকে গুলি করে হত্যা করে।”

নিহত পিপুল বৈষ্ণব ত্রিপুরা এক বছরেরও বেশি সময় ধরে ইউপিডিএফের দলীয় কর্মকাণ্ড থেকে বিরত ছিলেন। তিনি শারীরিক প্রতিবন্ধী ছিলেন। 

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস-এমএন লারমা) কেন্দ্রীয় সহ তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা এই ঘটনার সঙ্গে নিজেদের জড়িত থাকার অভিযোগ অস্বাকীর করে বলেন, “কোনো কিছু হলেই ইউপিডিএফ আমাদের ওপর দোষ চাপায়। রাজনৈতিক উদ্দেশ্যে আমাদের দায়ী করা হচ্ছে।”

গোয়ালন্দ স্টিমার কারি নিজেই তৈরি করুন মাসকারা দ. আফ্রিকার কাছে পাত্তাই পায়নি আফগানরা রোববার বিকেলে ভারত-পাকিস্তান হাই ভোল্টেজ ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে বড় ব্যবধানে লঙ্কানদের হার আমেরিকা ও ইরানের মধ্যে যুদ্ধের সম্ভাবনা কতটা? ঝিনাইদহে ট্রাক উল্টে চালক-হেলপার নিহত রোববার বিশ্ব বাবা দিবস কুমিল্লায় ২৪ ঘণ্টার পুলিশি অভিযানে গ্রেপ্তার ১২২ কলম্বিয়ার কাছে হেরে কোপা মিশন শুরু আর্জেন্টিনার টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ ৩ মাদক কারবারি নিহত আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে ২ ভাইয়ের মৃত্যু বিয়ের স্টেজ ভেঙে পড়ার ঘটনায় ‘দি স্বারথী’ ইভেন্টের দুঃখ প্রকাশ বাংলা ট্রিবিউন অফিসে জোর করে ৬ জনের প্রবেশ, থানায় জিডি কেনিয়ায় ঘুষ বন্ধে পুলিশের পোশাকে থাকছে না পকেট ব্যবসায়ীদের ধান কেনা হবে না: খাদ্যমন্ত্রী ফোন করে থানায় ডেকে নিয়ে যুবককে নির্যাতনের অভিযোগ! লাকসামে মাদরাসাছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার বাজেটের নামে জনগণকে ধোকা দেয়া হয়েছে: ড. মোশাররফ ‘ভাগ্নেকে ফিরিয়ে না দিলে অপহরণকারীদের পরিচয় প্রকাশ করা হবে’ জারদারির পর এবার তার বোন গ্রেপ্তার বাবার আবেদনে মাদকাসক্ত ছেলেকে আটক করলো পুলিশ লঞ্চে আমের ঝুড়িতে মদ-ইয়াবা বাজেটকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগ শিশুকে একা পেয়ে ধর্ষণ করলো প্রতিবেশি চাচা আমিন খানের ছেলে যখন মডেল মন্ত্রীর পা ধরেও চাষাঢ়া-আদমজী সড়কে কাজ হয়নি: শামীম ওসমান ঘাটতি মেটাতে ব্যাংক ঋণের সাহায্য নিলে সমস্যা ঘনীভূত হবে: জাপা অভিনয় জগতে পা রাখলেন শাহরুখ কন্যা কর্মসংস্থান নেই বলে বিদেশ পাড়ি দিচ্ছে যুবকরা: আমীর খসরু