artk
শনিবার, মার্চ ২৩, ২০১৯ ২:১৫   |  ৯,চৈত্র ১৪২৫

আব্দুর রউফ রিপন

রোববার, জানুয়ারি ২০, ২০১৯ ১১:১৫
উপজেলা নির্বাচন

রাণীনগরে আ.লীগে নতুন মুখের ভিড়, নীরব বিএনপি

media

কেন্দ্রীয় বিএনপি যে সিদ্ধান্ত নেবে আমরা তা মেনে নেবো এবং সেই সিদ্ধান্ত অনুযায়ী আমরা কাজ করবো

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী মার্চ মাসে পাঁচ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সংসদ নির্বাচনের রেশ কাটতে না কাটতেই দেশজুড়ে উপজেলা নির্বাচন নিয়ে আলোচনা বেশ জমে উঠেছে। চায়ের দোকান থেকে শুরু করে পাড়া মহল্লায় আলোচনার ঝড় বইছে এই নির্বাচন নিয়ে।

কে হচ্ছেন প্রার্থী, দলীয় মনোনয়ন কে পাবেন? ঐক্যফ্রন্ট আদৌ উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা, আওয়ামী লীগের টিকিট পাচ্ছেন কে? এসব নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ। তবে বিএনপি জোট নির্বাচনে অংশগ্রহণ করবে কিনা, এই বিষয়ে নিশ্চিত না হওয়া গেলেও আওয়ামী লীগের প্রার্থিতা নিয়ে তুমুল আলোচনা চলছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রচার-প্রচারণা তুঙ্গে উঠেছে। এছাড়াও ব্যানার, ফেস্টুন ও পোস্টার টাঙানোসহ আলোচনার মাধ্যমে ইচ্ছাপোষণ করছেন প্রার্থীরা। তাই আবারও রাণীনগর উপজেলায় নতুন করে বাজতে শুরু করেছে উপজেলা পরিষদ নির্বাচনের ডামাডোল।

সারাদেশের মতো উপজেলা নির্বাচনী আলোচনার ঢেউ আছড়ে পড়েছে নওগাঁর রাণীনগর উপজেলায়। সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের নির্বাচনে অংশগ্রহণের বিষয়টি উল্লেখ করে প্রার্থীদের পক্ষে জোরে-শোরে প্রচারণা লক্ষ্য করা যাচ্ছে।

আওয়ামী লীগ থেকে একাধিক মনোনয়ন প্রত্যাশীর নাম শোনা যাচ্ছে। নির্বাচন নিয়ে আওয়ামী লীগের মধ্যে দৌড়ঝাঁপ শুরু হলেও এখনো নিরব বিএনপি-জামায়াত জোট। সম্প্রতি পুলিশের দায়ের করা গায়েবি মামলা ও বিস্ফোরক মামলার কারণে গা ঢাকা দিয়েছে রাণীনগর বিএনপি ও জামায়াতে ইসলামীর সিনিয়র নেতারা। তাদের মধ্যে নির্বাচন নিয়ে কোন আগ্রহই দেখা যাচ্ছে না। আগামী মার্চে উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাবনা রয়েছে। এ নিয়ে প্রক্রিয়া শুরু করেছে নির্বাচন কমিশন।

জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলগুলোর সম্ভাব্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীরা মাঠ পর্যায়ে সরব হয়ে উঠেছেন। বিশেষ করে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের বিলবোর্ডে ছেয়ে গেছে পুরো উপজেলা।

আওয়ামী লীগ থেকে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুস সাত্তার, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য মো. রেজাউল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আসাদুজ্জামান নুরুল, একডালা ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মো. আনোয়ার হোসেন বিএ।

ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন-সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রয়াত বীর মুক্তিযোদ্ধা শহীদুল্লাহ মিঞার ছেলে উপজেলা যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক জারজিস হাসান (মিঠু), সদর ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাফাত হোসেন, কাশিমপুর ইউপির সাবেক মেম্বার জাহাঙ্গির আলমসহ আরো অনেকের।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা পারভীনসহ আরো অনেকের নাম শোনা যাচ্ছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন বলেন, “আমাদের মাঝে কোনো দ্বন্দ্ব কিংবা কোন্দল নেই। স্থানীয় সংসদ সদস্য ভালো-মন্দ বিচার করে উপজেলা পরিষদ নির্বাচনে যাকে নৌকা প্রতীক দিবেন আমরা তার হয়ে কাজ করবো এবং নৌকার বিজয়কে সুনিশ্চিত করবো।”

উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি এসএম আল ফারুক জেমস বলেন, “এই প্রথম উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক ব্যবহার করা হচ্ছে। কেন্দ্রীয় বিএনপি যে সিদ্ধান্ত নেবে আমরা তা মেনে নেবো এবং সেই সিদ্ধান্ত অনুযায়ী আমরা কাজ করবো। তবে আমাদের মধ্যে থেকে যদি কেউ নির্বাচনে অংশ নিতে চান তাহলে তিনি অবশ্যই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে পারবেন এতে কোন বাধা নেই।”


সিডনিস্থ ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিল পতাকা অর্ধনমিত থাকবে আইপিএল শুরু শনিবার, যে দুটি দল মাঠে নামবে ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ একটি কবুতরের মূল্য ১২ কোটি টাকা! শাকিবের নতুন সিনেমা ‘হিটার’ সুবর্ণচরে গণধর্ষণ: রুহুল আমিনের জামিন বাতিল দুপুরমনি পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা বাবু অভিনীত ‘মাস্তুল’র শুটিং সম্পন্ন ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার ডিএসইর লেনদেন কমেছে ৪০ শতাংশ স্ট্রোকের ঝুঁকি হ্রাস করতে আদা চা ব্লক মার্কেটে লেনদেন ৫৩ কোটি টাকা যুবলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ডিএসইর পিই রেশিও কমেছে সিডনিতে ক্রাইস্টচার্চে নিহত ড. আব্দুস সামাদ স্মরণে দোয়া মাহফিল শাহজালালে ময়লার ঝুড়িতে ৮ কোটি টাকার স্বর্ণের বার কো–চেয়ারম্যানের পদ হারালেন জি এম কাদের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য গান গরম চায়ে ক্যানসারের ঝুঁকি মেসি ফিরেও আর্জেন্টিনাকে জেতাতে পারলেন না স্কুল বন্ধ রেখে ১৫ দিনের প্রমোদ ভ্রমণে শিক্ষকরা মলদ্বারে চুলকানির কারণ ও প্রতিকার দৈনিক কতটা চুল পড়া স্বাভাবিক? ফাঁস হওয়ার ঝুঁকিতে রয়েছে কোটি কোটি ফেইসবুক পাসওয়ার্ড শাহজালালে পিস্তল ও ৩২ রাউন্ড গুলিসহ আ.লীগ নেতা আটক বিড়াল হত্যার দায়ে তরুণীর বিরুদ্ধে মামলা ‘এরদোগান-মাহাথিরই মুসলিম বিশ্বকে সঠিকভাবে নেতৃত্ব দিচ্ছেন’ ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট আবাহনীর জয়রথ থামিয়ে দিল প্রাইম ব্যাংক