artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ১০:১৭   |  ৯,ফাল্গুন ১৪২৫

নাইম আবদুল্লাহ

রোববার, জানুয়ারি ২০, ২০১৯ ৯:১৬

সিডনিতে আতিক-মিতার সংগীত সন্ধ্যা অনুষ্ঠিত

media

শিল্পী আতিক হেলাল জানান, প্রবাসে মূলত নতুন প্রজন্মকে উৎসাহিত করতেই এই ক্ষুদে শিল্পীকে আমন্ত্রণ জানিয়েছি।

সিডনির ব্যাংকস টাউন ব্র্যান ব্রাউন থিয়েটারে শিল্পী আতিক হেলাল ও মিতা আতিকের একক সংগীত অনুষ্ঠিত হয়।

গত ১২ জানুয়ারি (শনিবার) সন্ধ্যা সাড়ে ৬টায় এ অনুষ্ঠান হয়।

নতুন বছরের ‘গানে গানে জোছনা’ শিরোনামে এই সংগীত অনুষ্ঠানে শিল্পী জুটি দেশের গান, নজরুল গীতি, রবীন্দ্র সংগীত, তাদের মৌলিক গান, হারানো দিনের বাংলা গান, গজল ও হিন্দি গান পরিবেশন করেন।

অনুষ্ঠানে যন্ত্রে সংগত করতে বাংলাদেশ থেকে আসেন প্রথিতযশা শিল্পীরা। সঙ্গীতকার জিয়াউল ইসলাম তমাল, কি-বোর্ডে রাজিব আহমেদ, গিটারে সোহেল খান, মেহেদী হাসান অনি, তানভীর হাওলাদার।

আয়োজনে ছিল বাংলাদেশি আইডল সিডনি’র স্বত্বাধিকারীও এই শিল্পী দম্পতি।

সঙ্গীত সন্ধ্যায় এই প্রজন্মের দশ বছর বয়সী ক্ষুদে বেজ গিটারিস্ট দিপ্র শিল্পী আতিক হেলালের ত্রিশ বছর আগের দুইটি গানে গিটার বাজিয়ে দর্শক শ্রোতাদের ব্যাপক প্রশংসা অর্জন করে।

শিল্পী আতিক হেলাল জানান, প্রবাসে মূলত নতুন প্রজন্মকে উৎসাহিত করতেই এই ক্ষুদে শিল্পীকে আমন্ত্রণ জানিয়েছি।

আতিক হেলাল এবং মিতা আতিক শিল্পী জুটি সিডনিতে তাদের দ্বৈত ও একক গানের প্রতিটি সুরে যত্ন ও আবেগের ছোঁয়া রয়েছে। তাদের যুগল পরিবেশনা মন্ত্রমুগ্ধ করে। তারা সত্যিই অনুষ্ঠানে গানে গানে জোছনা নামিয়েছিলেন।

উল্লেখ্য, বাংলাদেশের প্রথিতযশা শিল্পীরা বাংলাদেশি আইডলের আমন্ত্রণে সিডনিতে বহু অনুষ্ঠানে যোগ দিয়েছেন। অনুষ্ঠান শেষে শিল্পী দম্পতি উপস্থিত সবার প্রতি আন্তরিক শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানান।

ঢামেকে ৫২ জন ভর্তি, আশঙ্কাজনক ২ জন মিটফোর্ডে ৭০ মৃতদেহ উদ্ধার, আরো থাকতে পারে: আইজিপি বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার খালেদা জিয়াকে জেলে রাখার বিচার হবে: ফখরুল উপজেলায় দ্বিতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ২৪ প্রার্থী শহর পরিচ্ছন্ন রাখতে নাগরিকদেরই সচেতন হতে হবে: সাঈদ খোকন ইভটিজিংয়ের সাজা সূর্যের দিকে তাকিয়ে থাকা! মায়ের প্রেমিককে ছুরি মেরে খুন সড়কে গ্যাস লাইন ফেটে দুই বাসে আগুন সন্ত্রাবাদ সবার জন্যই হুমকি: বিন সালমান ঊনিশেই কোটিপতি! একুশে পদক প্রদান করলেন প্রধানমন্ত্রী ডিজিটাল নিরাপত্তা আইনে যুগান্তরের সাংবাদিক গ্রেপ্তার ‘৯৮ শতাংশ হাসপাতাল অগ্নিকাণ্ডের ঝুঁকিতে’ চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১ মার্চ শিক্ষা প্রতিষ্ঠান করতে অনুমতির বিষয়ে ভাবছে সরকার : শিক্ষামন্ত্রী ‘খালেদা জিয়া ঘুমাচ্ছেন, তাই হাজির করা যায়নি’ জামায়াতকে আশ্রয় দেয়ার জন্য বিএনপিরও ক্ষমা চাওয়া উচিত: তথ্যমন্ত্রী একাত্তরের ভূমিকার জন্য জামায়াতের ক্ষমা চাওয়া উচিত: নজরুল ইসলাম খান