artk
শনিবার, মার্চ ২৩, ২০১৯ ২:১৫   |  ৯,চৈত্র ১৪২৫

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, জানুয়ারি ১৭, ২০১৯ ৯:৩৯

ঐক্যফ্রন্টের বৈঠকে বিএনপির কেউ না থাকায় গুঞ্জন

media

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন রব

চলমান রাজনৈতিক পরিস্থিতিতে জাতীয় ঐক্যফ্রন্টের আগামী দিনের কর্মপন্থা ঠিক করতে বৃহস্পতিবার বৈঠক করেছেন এই জোটের স্টিয়ারিং কমিটির নেতারা।

তবে বৈঠকে জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান শরিক বিএনপির শীর্ষ নেতাদের কেউই উপস্থিত ছিলেন না। এছাড়া কাদের সিদ্দিকীও উপস্থিত হননি। 

বৈঠকে বিএনপির কোনো প্রতিনিধি উপস্থিত না থাকায় এক ধরনের গুঞ্জন সৃষ্টি হয়েছে। কারণ এর আগে কোনো বৈঠকেই বিএনপি নেতারা অনুপস্থিত ছিলেন না। 

বৃহস্পতিবার বিকাল ৫টায় রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে জোটের স্টিয়ারিং কমিটির এ বৈঠক হয়।

বৈঠকে বিএনপির সদস্যদের থাকা না–থাকা নিয়ে ভিন্ন ভিন্ন বক্তব্য পাওয়া গেছে। 

ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু সাংবাদিকদের বলেছেন, “মির্জা ফখরুল অসুস্থ থাকায় আসতে পারেননি। তাদের একটা আলোচনা চলছে অন্য বিষয়ে। আসার কথা ছিল আবদুল মঈন খান ও গয়েশ্বর চন্দ্র রায়ের। তারাও একটা জায়গায় আটকা পড়েছেন। হয়তো পরবর্তী বৈঠকে আমরা একসঙ্গে বসব।” 

কিন্তু বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান গণমাধ্যমকে বলেছেন, “ঐক্যফ্রন্টের বৈঠকে আমাদের মহাসচিব যান। তিনিই বলতে পারবেন। ” বৈঠকে তার উপস্থিত হওয়ার বিষয়ে তিনি জানেন না বলে দাবি করেন। 

ঐক্যফ্রন্টের এক নেতা জানান, বৈঠকটি বুধবার হওয়ার কথা থাকলেও আ স ম রব ও মাহমুদুর রহমান মান্না সময় দিতে না পারায় আজ করা হয়েছে।

কোনো কোনো সূত্রের দাবি, জামায়াতে ইসলামীকে নিয়ে পরস্পরবিরোধী অবস্থান প্রকাশ্য হওয়ার পর জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠকে আসেননি বিএনপি নেতারা।

তবে বিএনপি নেতাদের জন্য এক ঘণ্টা অপেক্ষা করা হয় বলে জানিয়েছে বৈঠকের একটি সূত্র। 

ড. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বৈঠকে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু, সুলতান মোহাম্মদ মনসুর আহম্মেদ, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, শহীদুল্লাহ কায়সার প্রমুখ অংশ নেন।

এ সময় আগামী ৬ ফেব্রুয়ারি রাজধানীতে জাতীয় সংলাপ করার সিদ্ধান্ত হয়। ভোটে অনিয়ম ও কারচুপির বিরুদ্ধে জনমত গড়ে তোলার পাশাপাশি পরবর্তী করণীয় ঠিক করতে আগামী ৬ ফেব্রুয়ারি রাজধানীতে সংলাপের আয়োজন করার সিদ্ধান্ত হয়।

জামায়াতে ইসলামী বাদে দেশের অপরাপর রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন এবং সুশীল সমাজের প্রতিনিধিদের এতে আমন্ত্রণ জানানো হবে।

সিডনিস্থ ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিল পতাকা অর্ধনমিত থাকবে আইপিএল শুরু শনিবার, যে দুটি দল মাঠে নামবে ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ একটি কবুতরের মূল্য ১২ কোটি টাকা! শাকিবের নতুন সিনেমা ‘হিটার’ সুবর্ণচরে গণধর্ষণ: রুহুল আমিনের জামিন বাতিল দুপুরমনি পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা বাবু অভিনীত ‘মাস্তুল’র শুটিং সম্পন্ন ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার ডিএসইর লেনদেন কমেছে ৪০ শতাংশ স্ট্রোকের ঝুঁকি হ্রাস করতে আদা চা ব্লক মার্কেটে লেনদেন ৫৩ কোটি টাকা যুবলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ডিএসইর পিই রেশিও কমেছে সিডনিতে ক্রাইস্টচার্চে নিহত ড. আব্দুস সামাদ স্মরণে দোয়া মাহফিল শাহজালালে ময়লার ঝুড়িতে ৮ কোটি টাকার স্বর্ণের বার কো–চেয়ারম্যানের পদ হারালেন জি এম কাদের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য গান গরম চায়ে ক্যানসারের ঝুঁকি মেসি ফিরেও আর্জেন্টিনাকে জেতাতে পারলেন না স্কুল বন্ধ রেখে ১৫ দিনের প্রমোদ ভ্রমণে শিক্ষকরা মলদ্বারে চুলকানির কারণ ও প্রতিকার দৈনিক কতটা চুল পড়া স্বাভাবিক? ফাঁস হওয়ার ঝুঁকিতে রয়েছে কোটি কোটি ফেইসবুক পাসওয়ার্ড শাহজালালে পিস্তল ও ৩২ রাউন্ড গুলিসহ আ.লীগ নেতা আটক বিড়াল হত্যার দায়ে তরুণীর বিরুদ্ধে মামলা ‘এরদোগান-মাহাথিরই মুসলিম বিশ্বকে সঠিকভাবে নেতৃত্ব দিচ্ছেন’ ৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট আবাহনীর জয়রথ থামিয়ে দিল প্রাইম ব্যাংক