artk
বুধবার, এপ্রিল ২৪, ২০১৯ ৭:৫০   |  ১১,বৈশাখ ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, জানুয়ারি ১৭, ২০১৯ ২:২৩

যা কিছু প্রয়োজন মেটানো হচ্ছে, দুর্নীতি কেন: প্রধানমন্ত্রী

media

ফাইল ফটো

যা কিছু প্রয়োজন, সেটা মোটানো হচ্ছে, এর পরও কেন দুর্নীতি- এই প্রশ্ন তুলেছেন মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধে জিরো টেলারেন্সের কথাও জানান টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়া আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এই মন্ত্রণালয়টি প্রধানমন্ত্রী নিজের হাতে রেখেছেন। 

টেকসই উন্নয়নের জন্য সুশাসন প্রতিষ্ঠা ও দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ে তোলার ওপর জোর গুরত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, “সন্ত্রাস-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে সরকার।” 

এসময় দুর্নীতি দমনে কার্যকর পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দেন শেখ হাসিনা। প্রশাসনের সব পর্যায়ে স্বচ্ছতা ও জাবাবদিহি নিশ্চিত করার ঘোষণা দিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন তিনি।

শেখ হাসিনা বলেন, “সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির যেমন আমরা ঘোষণা দিয়েছি, তেমনি দুর্নীতির বিরুদ্ধেও আমি জিরো টলারেন্স নীতি ঘোষণা দিয়েছি।”

‘এই কারণে সরকারি কর্মকর্তা-কর্মচারী সবার জন্য বেতন-ভাতা থেকে শুরু করে সবকিছু ব্যাপকভাবে বৃদ্ধি করা হয়েছে’ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “আমি তো মনে করি, এখন আর ওই দুর্নীতির প্রয়োজন নাই। যা প্রয়োজন সেটা তো আমরা মেটাচ্ছি। তাহলে দুর্নীতি কেন হবে? কাজেই এখানে মানুষের মন-মানসিকতাটা পরিবর্তন করতে হবে। এবং সুনির্দিষ্ট একটা নির্দেশনা- আপনাদের যেতে হবে একেবারে তৃণমূল পর্যায় পর্যন্ত যে, কেউ যদি এ ধরনের দুর্নীতিগ্রস্ত হয় সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।”

দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দায়িত্ব স্মরণ করিয়ে দিয়ে সবার সহযোগিতা কামনা করেন প্রধানমন্ত্রী।

 

 

বগুড়ায় বিএনপি নেতা হত্যা: যুবলীগ নেতা আমিনুল গ্রেপ্তার তিন আইনের খসড়া অনুমোদন ইউনাইটেড পাওয়ারের শেয়ার বিক্রির আবেদন বাতিল আমরা জুরাইনে গিয়ে শরবত খেয়ে আসব সৌদিতে একদিনে ৩৭ নাগরিকের শিরশ্ছেদ শিক্ষকের বেতের আঘাতে চোখ হারালো শিক্ষার্থী ‘সরকারের প্রথম ১০০ দিন উদ্যমহীন-উৎসাহহীন-উচ্ছ্বাসহীন’ গণআজাদী লীগকে নিবন্ধন দিতে হাইকোর্টের রুল জারি আ.লীগ অলিখিত বাকশাল কায়েম করেছে দেশে: মোশাররফ ইমরান খানকে নিয়ে যে কারণে হাসাহাসি চলছে গ্রামীণফোনের ২৮০ শতাংশ লভ্যাংশ ঘোষণা নতুন মোড়কে মেয়াদোত্তীর্ণ খেজুর, বসছে নতুন তারিখ! বিমানবন্দরে কাঁদলেন শেখ হাসিনা নিবন্ধন ছাড়া সেন্টমার্টিন গেলে শাস্তির বিধান চালু হচ্ছে বাসচালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে চট্টগ্রামে ধর্মঘটের ডাক শ্রীলঙ্কার হামলার সঙ্গে ক্রাইস্টচার্চ হত্যাকাণ্ডের সম্পৃক্ততা নেই: নিউজিল্যান্ড ব্রুনাই সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী পাকা তরমুজ চিনবেন যেভাবে বাংলাদেশে আইএসের কোনো খলিফা নেই: মনিরুল ভিনগ্রহের মতো রহস্যময় দ্বীপ! ব্যাটিংয়ে শীর্ষে সাইফ হাসান-বোলিংয়ে ফরহাদ রেজা সেফুদার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা গণমাধ্যম কর্মীদের সুরক্ষায় আসছে নতুন দুই আইন: তথ্যমন্ত্রী পাকিস্তানি কিশোরীকে ধর্ষণের মূলহোতা গ্রেপ্তার দাতব্য ট্রাস্ট মামলায় খালেদার আপিল গ্রহণের শুনানি মঙ্গলবার অর্থমন্ত্রীর বৈঠকের পরদিনেই পুঁজিবাজারে পতন এবার মোদির ভোটের পুঁজি শ্রীলঙ্কায় বোমা হামলা একক গ্রাহককে একাধিক ব্যাংকের ঋণ দেয়ার প্রবণতা বাড়ছে সোনা আমদানির সময় ৩ মাস বাড়ানো হচ্ছে ‘শেয়ারবাজারে অনিয়মের ক্ষেত্রে বিএসইসির অবস্থান দুর্বল’