artk
সোমবার, অক্টোবার ১৪, ২০১৯ ১১:২৫   |  ২৯,আশ্বিন ১৪২৬

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, জানুয়ারি ১৭, ২০১৯ ২:২৩

যা কিছু প্রয়োজন মেটানো হচ্ছে, দুর্নীতি কেন: প্রধানমন্ত্রী

media

ফাইল ফটো

যা কিছু প্রয়োজন, সেটা মোটানো হচ্ছে, এর পরও কেন দুর্নীতি- এই প্রশ্ন তুলেছেন মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধে জিরো টেলারেন্সের কথাও জানান টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়া আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে সচিবালয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এই মন্ত্রণালয়টি প্রধানমন্ত্রী নিজের হাতে রেখেছেন। 

টেকসই উন্নয়নের জন্য সুশাসন প্রতিষ্ঠা ও দুর্নীতিমুক্ত প্রশাসন গড়ে তোলার ওপর জোর গুরত্বারোপ করে প্রধানমন্ত্রী বলেন, “সন্ত্রাস-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে সরকার।” 

এসময় দুর্নীতি দমনে কার্যকর পদক্ষেপ নেয়ার হুঁশিয়ারি দেন শেখ হাসিনা। প্রশাসনের সব পর্যায়ে স্বচ্ছতা ও জাবাবদিহি নিশ্চিত করার ঘোষণা দিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন তিনি।

শেখ হাসিনা বলেন, “সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির যেমন আমরা ঘোষণা দিয়েছি, তেমনি দুর্নীতির বিরুদ্ধেও আমি জিরো টলারেন্স নীতি ঘোষণা দিয়েছি।”

‘এই কারণে সরকারি কর্মকর্তা-কর্মচারী সবার জন্য বেতন-ভাতা থেকে শুরু করে সবকিছু ব্যাপকভাবে বৃদ্ধি করা হয়েছে’ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, “আমি তো মনে করি, এখন আর ওই দুর্নীতির প্রয়োজন নাই। যা প্রয়োজন সেটা তো আমরা মেটাচ্ছি। তাহলে দুর্নীতি কেন হবে? কাজেই এখানে মানুষের মন-মানসিকতাটা পরিবর্তন করতে হবে। এবং সুনির্দিষ্ট একটা নির্দেশনা- আপনাদের যেতে হবে একেবারে তৃণমূল পর্যায় পর্যন্ত যে, কেউ যদি এ ধরনের দুর্নীতিগ্রস্ত হয় সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে।”

দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের দায়িত্ব স্মরণ করিয়ে দিয়ে সবার সহযোগিতা কামনা করেন প্রধানমন্ত্রী।

 

 

জাতিসংঘ শান্তি মিশনে বাংলাদেশের দেনার পরিমান বাড়ছে বেড়েই চলেছে পেঁয়াজের দাম চলছে উবার চালকদের ধর্মঘট ইকুয়েডরের জালে আর্জেন্টিনার ৬ গোল তুর্কি হামলায় সিরিয়া থেকে পালাচ্ছে মার্কিন বাহিনী ২৪ উপজেলা-ইউপি-পৌরসভায় চলছে ভোটগ্রহণ ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হচ্ছেন সৌরভ গাঙ্গুলী! আবরারকে নিয়ে ভারতীয় তরুণীর স্ট্যাটাস ভাইরাল চালককে খুন করে ইজিবাইক ছিনতাই শোকের বুয়েটে ভর্তি পরীক্ষা সোমবার ইয়াবা কিনতে গিয়ে গণপিটুনি খেল পুলিশ খেলতে গিয়ে ডুবে মরল ২ ভাই চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবলীগ নেতা নিহত বিয়ের ১১ দিনের মাথায় বউকে তালাক দিয়ে শাশুড়িকে বিয়ে পুলিশি বাধায় জাতীয় ঐক্যফ্রন্টের শোক র‌্যালি সৌদি আরবে পর্যটকরা কেন যাবেন? বুয়েটের ছাত্র শামীম যেভাবে খুনি হয়ে উঠল বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদ খালি, স্থগিত ভর্তি পরীক্ষা আবরার কী অন্যায় করেছিল: ড. কামাল ভারতের চেয়ে বাংলাদেশের প্রবৃদ্ধি বাড়বে: বিশ্বব্যাংক আবরার হত্যা: ১০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট নতুন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর কোচিং বন্ধ: শিক্ষামন্ত্রী তাইজুলের ৯ উইকেটেও ঢাকার সাথে রাজশাহী ড্র ভারতকেই ফেবারিট মানছেন বাংলাদেশের কোচ জেমি ডে প্রয়োজনে রাজস্ব আদায়ে ১ লাখ লোক দিব: অর্থমন্ত্রী ইমরুলের ডাবল সেঞ্চুরিতেও ড্র করলো খুলনা দীপন হত্যা মামলার বিচার শুরু জাপানে টাইফুন: নিহত বেড়ে ২৩, উদ্ধারকাজে সেনাবাহিনী পানি চুক্তির চক্রান্ত তুলে ধরতে পারতেন বলে মেজর হাফিজ গ্রেপ্তার: রিজভী