artk
বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২১, ২০১৯ ৯:৩৩   |  ৯,ফাল্গুন ১৪২৫

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার, জানুয়ারি ১৭, ২০১৯ ১:১২

জুভদের শিরোপা জেতালেন রোনালদো

media

রিয়াল মাদ্রিদ ছেড়ে আসার পর জুভদের হয়ে রোনালদোর প্রথম শিরোপা

বুধবার রাতে এসি ফাইনালটা ঠিক আকর্ষণীয় হয়নি। দুই পক্ষই মরিয়া চিল রক্ষণভাগ সামলাতে। প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়। 

ইতালিয়ান সুপার কাপের শিরোপা জিতেছে জুভেন্টাস। 

বুধবার রাতে সৌদি আরবের জেদ্দায় কিং আবদুল্লাহ স্টেডিয়ামে ফাইনালে ১-০ গোলে এসি মিলানকে পরাজিত করে তারা।

ম্যাচে একমাত্র গোলটি করেন ক্রিস্টিয়ানো রোনালদো। আর রিয়াল মাদ্রিদ ছেড়ে আসার পর জুভদের হয়ে রোনালদোর এটাই প্রথম কোনো শিরোপা জয়।

বুধবার রাতে এসি ফাইনালটা ঠিক আকর্ষণীয় হয়নি। দুই পক্ষই মরিয়া চিল রক্ষণভাগ সামলাতে। প্রথমার্ধ গোলশূন্যভাবে শেষ হয়। ম্যাচের ৪৭ মিনিটে প্রায় গোল পেয়েই গিয়েছিল মিলান। প্যাট্রিক কাত্রোনের শট জুভেন্টাসের গোলরক্ষককে পরাভূত করলেও ক্রসবারে লেগে ফিরে আসে। তবে খেলার ধারার কিছুটা বিপরীতে ম্যাচের ৬১ মিনিটে গোল পেয়ে যায় জুভরা। 

বসনিয়ান মিডফিল্ডার পিয়ানিচের হাওয়ায় ওড়ানো বলে দুরন্ত হেডে স্কোর করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন রোনালদো। মিলানের খেলোয়াড়রা অফসাইডের আবেদন করলেও রেফারি গোলের নির্দেশ দেন। ভিডিও রিপ্লেতেও দেখা যায়, সামান্য ব্যবধানে অনসাইডে ছিলেন সিআর সেভেন।    

৬৮ মিনিটে পাওলো দিবালার শট জালে জড়ালেও অফসাইডের কারণে বাতিল করে দেন রেফারি। আট হলুদ কার্ডের এই ম্যাচে ৭৪ মিনিটে এসি মিলানের আইভরিয়ান মিডফিল্ডার ফ্র্যাঙ্ক কেসিয়ে বাজে ট্যাকেল করে লাল কার্ড দেখেন। এরপর আর ম্যাচে ফিরতে না পারায় পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

গত তিনবার ফাইনালে গিয়ে হেরে যাওয়া জুভেন্টাস রেকর্ড অষ্টমবারের মতো সুপারকাপের শিরোপা ঘরে তুলল। আর শিরোপায় চুমু দিয়েই ২০১৯ শুরু হলো রোনালদোর। 

বৃহস্পতিবার অমর একুশে বিনম্র শ্রদ্ধায় ভাষা শহীদদের স্মরণ চকবাজারে ভয়াবহ আগুন, মৃতের সংখ্যা ৬৯ যুক্তরাষ্ট্রকে সতর্ক করে দিলেন পুতিন একুশ আমাদের মাথা নত না করা শিখিয়েছ: প্রধানমন্ত্রী শামীমা বেগমকে নিয়ে এত হইচই কেন? সৌদি-ভারত সম্পর্ক জিনগত: সৌদি যুবরাজ ১২ দেশে ১২ বার বিয়ে! মালয়েশিয়ায় অগ্নিকাণ্ডে বাংলাদেশিসহ ৬ জনের মৃত্যু খালেদা জিয়ার মুক্তি কবে? তোপের মুখে বিএনপি নেতারা ‘শত্রুর চোখে দেখলে সেই চোখ উপড়ে ফেলা হবে’ ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার খালেদা জিয়াকে জেলে রাখার বিচার হবে: ফখরুল উপজেলায় দ্বিতীয় ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হচ্ছেন ২৪ প্রার্থী শহর পরিচ্ছন্ন রাখতে নাগরিকদেরই সচেতন হতে হবে: সাঈদ খোকন ইভটিজিংয়ের সাজা সূর্যের দিকে তাকিয়ে থাকা! মায়ের প্রেমিককে ছুরি মেরে খুন সড়কে গ্যাস লাইন ফেটে দুই বাসে আগুন সন্ত্রাবাদ সবার জন্যই হুমকি: বিন সালমান ঊনিশেই কোটিপতি! একুশে পদক প্রদান করলেন প্রধানমন্ত্রী ডিজিটাল নিরাপত্তা আইনে যুগান্তরের সাংবাদিক গ্রেপ্তার ‘৯৮ শতাংশ হাসপাতাল অগ্নিকাণ্ডের ঝুঁকিতে’ চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১ মার্চ শিক্ষা প্রতিষ্ঠান করতে অনুমতির বিষয়ে ভাবছে সরকার : শিক্ষামন্ত্রী ‘খালেদা জিয়া ঘুমাচ্ছেন, তাই হাজির করা যায়নি’ জামায়াতকে আশ্রয় দেয়ার জন্য বিএনপিরও ক্ষমা চাওয়া উচিত: তথ্যমন্ত্রী একাত্তরের ভূমিকার জন্য জামায়াতের ক্ষমা চাওয়া উচিত: নজরুল ইসলাম খান আরো ৫ শতাধিক ইয়াবা কারবারি শনাক্ত দীর্ঘ বিরতির পর ফের মঞ্চে ‘হাছনজানের রাজা’