artk
শনিবার, মার্চ ২৩, ২০১৯ ৩:০২   |  ৯,চৈত্র ১৪২৫

স্টাফ রিপোর্টার

বৃহস্পতিবার, জানুয়ারি ১৭, ২০১৯ ১২:৪০

বিনাকারণে অস্বাভাবিকভাবে বাড়ছে ৪ কোম্পানির শেয়ার দর

media

কোনো প্রকার কারণ ছাড়াই শেয়ারবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ছে। ওই কোম্পানিগুলোর কর্তৃপক্ষ ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এমন তথ্য জানিয়েছে। 

ডিএসইর সূত্রে এ তথ্য জানিয়েছে।

কোম্পানিগুলো হলো- ইস্টার্ন ইন্সুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, সায়হাম টেক্সটাইল এবং বিডি ওয়েল্ডিং।

ডিএসইর সূত্রে জানা যায়, ইস্টার্ন ইন্স্যুরেন্সের শেয়ার দর ৬ জানুয়ারি ছিল ২৮.৭০ টাকা। ১৬ জানুয়ারি দর দাঁড়ায় ৩৭.৭০ টাকায়। এই সময়ের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩১ শতাংশ। 

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের শেয়ার দর ৭ জানুয়ারি ছিল ১৭.১০ টাকা। ১৬ জানুয়ারি ওই কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ২২.৯০ টাকায়। এই সময়ের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৪ শতাংশ। 

সায়হাম টেক্সটাইলের শেয়ার দর গত ১০ জানুয়ারি ছিল ৪৯.৪০ টাকা। ১৬ জানুয়ারি ওই কোম্পানিটির শেয়ার দর দাঁড়ায় ৬০.১০ টাকায়। এই সময়ের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২২ শতাংশ। 

বিডি ওয়েল্ডিংয়ের শেয়ার দর ১৪ জানুয়ারি ছিল ১৭.৬০ টাকা। ১৬ জানুয়ারি এই দর দাঁড়ায় ২০.৬০ টাকায়। এই সময়ের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৭ শতাংশ।

কোম্পানিগুলোর শেয়ার দর এইভাবে বাড়াকে অস্বাভাবিক বলছে ডিএসই। এর কারণ জানাতে নোটিশ পাঠায় ডিএসই কর্তৃপক্ষ। 

নোটিশের জবাবে ডিএসইকে কোম্পানিগুলোর পক্ষ থেকে জানানো হয়, শেয়ার দর বৃদ্ধির ব্যাপারে তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্য করার প্রস্তাব, নুরের আপত্তি বাংলাদেশে ‘স্কিনকোড’র বাণিজ্যিক যাত্রা শুরু পুরো ঢাকা যেন টাইম বোমা না হয়: বেনজীর সিডনিস্থ ক্যাম্বেল টাউন সিটি কাউন্সিল পতাকা অর্ধনমিত থাকবে আইপিএল শুরু শনিবার, যে দুটি দল মাঠে নামবে ওবায়দুল কাদের সম্পূর্ণ সুস্থ একটি কবুতরের মূল্য ১২ কোটি টাকা! শাকিবের নতুন সিনেমা ‘হিটার’ সুবর্ণচরে গণধর্ষণ: রুহুল আমিনের জামিন বাতিল দুপুরমনি পাঁচ প্রতিষ্ঠানের ডিভিডেন্ড ঘোষণা বাবু অভিনীত ‘মাস্তুল’র শুটিং সম্পন্ন ট্রাম্পের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা দিলেন মুলার ডিএসইর লেনদেন কমেছে ৪০ শতাংশ স্ট্রোকের ঝুঁকি হ্রাস করতে আদা চা ব্লক মার্কেটে লেনদেন ৫৩ কোটি টাকা যুবলীগের দুপক্ষের সংঘর্ষে আহত ১৫ ডিএসইর পিই রেশিও কমেছে সিডনিতে ক্রাইস্টচার্চে নিহত ড. আব্দুস সামাদ স্মরণে দোয়া মাহফিল শাহজালালে ময়লার ঝুড়িতে ৮ কোটি টাকার স্বর্ণের বার কো–চেয়ারম্যানের পদ হারালেন জি এম কাদের ক্ষুদ্র নৃগোষ্ঠীর জন্য গান গরম চায়ে ক্যানসারের ঝুঁকি মেসি ফিরেও আর্জেন্টিনাকে জেতাতে পারলেন না স্কুল বন্ধ রেখে ১৫ দিনের প্রমোদ ভ্রমণে শিক্ষকরা মলদ্বারে চুলকানির কারণ ও প্রতিকার দৈনিক কতটা চুল পড়া স্বাভাবিক? ফাঁস হওয়ার ঝুঁকিতে রয়েছে কোটি কোটি ফেইসবুক পাসওয়ার্ড শাহজালালে পিস্তল ও ৩২ রাউন্ড গুলিসহ আ.লীগ নেতা আটক বিড়াল হত্যার দায়ে তরুণীর বিরুদ্ধে মামলা