artk
রোববার, সেপ্টেম্বার ২, ২০১৮ ৬:২৪

কবি নজরুলের মৃত্যুবার্ষিকীতে ইউডার স্মরণ

media

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভলপমেন্ট অলটারনেটিভ (ইউডা) পালন করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২ তম মৃত্যুবার্ষিকী।

গত শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে নজরুল বিষয়ক আলোচনা সভা, কবিতা আবৃত্তি ও গান পরিবেশনার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

আলোচনা সভায় ইউডার প্রতিষ্ঠাতা ও চেয়্যারমান অধ্যাপক মুজিব খান বলেন, “নজরুল চর্চা করতে হবে মূল্যবোধ আর দেশপ্রেমকে উজ্জীবিত করার জন্য। আমাদের অন্তরে ধারণ করে নজরুলের বাণীকে প্রতিষ্ঠা করতে হবে। তিনি আরও বলেন, কবি নজরুলের মানবতাবাদী চেতনা, সাম্য ও মুক্তবুদ্ধির ধারণায় নতুন প্রজন্মকে সচেতন করে তুলতে হবে। তার দর্শন একীভূত করে শিক্ষায়, সংস্কৃতিতে, সমাজ ও প্রতিষ্ঠানে সকলের মাঝে সৃষ্টি করতে হবে নজরুল চেতনার জাগরণ।”

অনুষ্ঠানটি পরিচালনা করেন ইউডার সংগীত বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এসময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সহ-সভাপতি ডালিয়া নাহিদ খান, রেজিস্ট্রার ড. ইফফাত চৌধূরী বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, উর্ধ্বতন সকল কর্মকর্তাসহ ইউডা, কোডা ও সোডা এর শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।

নিউজবাংলাদেশ.কম/এসজে

স্মার্ট বাজারে ক্লাসিক: নোকিয়া ২৭২০ ফ্লিপ ইভিএমে ৫০ শতাংশ ভোট না পড়লে ব্যালটে ভোটগ্রহণ চান ইসি মাহবুব সালমাদের ভারত বধ পঞ্চম বিয়ে সারলেন পামেলা কুবি সমাবর্তন: চ্যান্সেলর অ্যাওয়ার্ড পাচ্ছেন ১৩ শিক্ষার্থী চীনে ভাইরাসে ৯ জনের মৃত্যু আক্রান্ত ৪৪০ সংসদে ৮২৩৮ জন ঋণখেলাপির তালিকা প্রকাশ কুকুর হত্যার দায়ে আট মাসের কারাদণ্ড একুশ ফার্স্ট প্রসপেক্টাস অনুমোদন ধনী-গরিব নির্বিশেষে সুবিচার নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী ডিএসই-সিএসইর নতুন এমডি নিয়োগের অনুমোদন বিএসইসির এশিয়া ও বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করছে না ভারত অনিয়মের বিরুদ্ধে দুদকের অভিযান মানিকগঞ্জে বাসায় ঢুকে মেয়ের চোখের সামনে মাকে হত্যা নির্বাচনী গণসংযোগে হামলা: ইসির পদক্ষেপের অপেক্ষায় তাবিথ এসকে সিনহাকে হাজিরে গেজেট প্রকাশের নির্দেশ ই-পাসপোর্ট পেতে আবেদন করবেন যেভাবে চাটার্ড বিমানে রাতে পাকিস্তানে উড়াল দিচ্ছে টাইগাররা দুর্নীতি করে জনগণের হক নষ্ট করবেন না: দুদক কমিশনার চাই না, নির্বাচনে কোনো অভিযোগ ইসি পর্যন্ত গড়াক: সিইসি টাইগারদের নতুন পেস বোলিং কোচ গিবসন সব ধরনের সূচকে উত্থান নিউজিল্যান্ড সফরে ভারতের দল ঘোষণা পাকিস্তান-বাংলাদেশ ম্যাচ দিয়ে অভিষেক হচ্ছে মাদুগালের গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি ঢাবির ৪ শিক্ষার্থীকে রাতভর পিটিয়েছে ছাত্রলীগ ফারমার্স ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে চার্জশিট কাশ্মীর ইস্যুতে পাক-ভারতকে সাহায্য করতে চান ট্রাম্প বিজিএমইএ ভবন ভাঙার কাজ শুরু পর্তুগালে সংঘর্ষে মৃত্যুর খবর সম্পূর্ণ ভিত্তিহীন ও গুজব