artk
শনিবার, আগষ্ট ২৫, ২০১৮ ৭:১৭

প্রথম ‘অ্যান্ড্রয়েড গো’ ফোন আনলো স্যামসাং

media

অ্যান্ড্রয়েড গো চালিত প্রথম স্মার্টফোন উন্মোচন করেছে স্যামসাং। গ্যালাক্সি জে২ কোর নামের এই স্মার্টফোনটির অ্যান্ড্রয়েড গো সংস্করণের ওপরে বসানো হয়েছে স্যামসাং ইউআই।

আগে ফাঁস হওয়া তথ্য থেকে ধারণা করা হয়েছিল নতুন এই ডিভাইসটিতে স্টক অ্যান্ড্রয়েড গো ব্যবহার করবে ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা দক্ষিণ কোরীয় প্রতিষ্ঠানটি। অ্যান্ড্রয়েড গো হলো গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের হালকা সংস্করণ। অপেক্ষাকৃত কম ক্ষমতাসম্পন্ন ডিভাইসগুলোর জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে এটি।

অ্যান্ড্রয়েড ৯ পাইয়ের গো সংস্করণের পরিবর্তে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও’র গো সংস্করণ ব্যবহার করা হয়েছে গ্যালাক্সি জে২ কোর ডিভাইসটিতে-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

এক নজরে গ্যালাক্সি জে২ কোর-এর কনফিগারশন-

● ৯৬০X৫৪অ এলসিডি পর্দা

● এক্সিনস ৭৫৭০ প্রসেসর

● ২৬০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি

● পেছনে এফ/২.২ আট মেগাপিক্সেল ক্যামেরা

● সামনে এফ/২.২ পাঁচ মেগাপিক্সেল ক্যামেরা

● এক গিগাবাইট র্যাম

● আট গিগাবাইট স্টোরেজ

প্রাথমিক পর্যায়ে ভারত ও মালয়েশিয়ার বাজারে আনা হয়েছে নতুন এই ডিভাইসটি। গ্যালাক্সি জে২ কোর-এর বাজার মূল্য রাখা হয়েছে ১০০ মার্কিন ডলারের সামান্য বেশি যা সাত হাজার ভারতীয় রুপির চেয়ে কম।

নিউজবাংলাদেশ.কম/এস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা