artk
বুধবার, আগষ্ট ১৫, ২০১৮ ৫:৫৫

জাতীয় শোকদিবসে ইউডায় আলোচনা সভা ও দোয়া

media

জাতীয় শোক দিবস উপলক্ষে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভে (ইউডা) এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে থানমন্ডিস্থ বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. রফিকুল ইসলাম শরিফের সভাপতিত্বে কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোডা, কোডা ও ইউডার প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি বোর্ডের চেয়্যারমান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মুজিব খান।

তিনি বলেন, “বঙ্গবন্ধু গণ-মানুষের জন্য কাজ করেছেন। তার হাতের ইশারায় দেশের আপাম জনসাধারণ এক কাতারে সামিল হয়েছে, দল মতের ঊর্ধ্বে ওঠে তাকে সবার ভালোবাসতে হবে।”

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে তিনি বলেন, “লোভ, লালসা, ত্যাগের বিষয়ে বাঙালি ধৈর্য ধারণ করতে না পারার পরিণতিতে ১৫ আগষ্টের ঘটনা ঘটে। দেশকে দেওয়ার পরিবর্তে সবার নেয়ার যে অসুস্থ প্রতিযোগিতা তার থেকে এ জাতিকে উত্তোরণ ঘটাতে হবে।”

আলোচনা ও শোকসভায় সোডা, কোডার শিক্ষক, কর্মকর্তা ও ইউডার প্রো-ভিসি ড. আহমদুল্যাহ মিয়া, রেজিস্ট্রার অধ্যাপক নাজাকাত আলী, রেজিস্ট্রার ড. ইফফাত চৌধূরী, বিভিন্ন অনুষদের ডীন, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন করেন, ১৯৫২ এর ভাষা আন্দোলন, ১৯৬৬ এর ৬ দফা আন্দোলন, ১৯৬৯ এর গণঅভ্যুত্থান এর চূড়ান্তরূপ হচ্ছে ১৯৭১ এর মুক্তিযুদ্ধ ও এ যুদ্ধের নেতৃত্বে ছিলেন বঙ্গবন্ধু।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ দেশের জন্য যারা প্রাণ দিয়েছেন সবার আত্মার মাগফিরাতের উদ্দেশে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

নিউজবাংলাদেশ.কম/এসজে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা