artk
বুধবার, আগষ্ট ১৫, ২০১৮ ৫:৫৫

জাতীয় শোকদিবসে ইউডায় আলোচনা সভা ও দোয়া

media

জাতীয় শোক দিবস উপলক্ষে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভে (ইউডা) এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে থানমন্ডিস্থ বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এ সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. রফিকুল ইসলাম শরিফের সভাপতিত্বে কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোডা, কোডা ও ইউডার প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি বোর্ডের চেয়্যারমান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মুজিব খান।

তিনি বলেন, “বঙ্গবন্ধু গণ-মানুষের জন্য কাজ করেছেন। তার হাতের ইশারায় দেশের আপাম জনসাধারণ এক কাতারে সামিল হয়েছে, দল মতের ঊর্ধ্বে ওঠে তাকে সবার ভালোবাসতে হবে।”

বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের নিন্দা জানিয়ে তিনি বলেন, “লোভ, লালসা, ত্যাগের বিষয়ে বাঙালি ধৈর্য ধারণ করতে না পারার পরিণতিতে ১৫ আগষ্টের ঘটনা ঘটে। দেশকে দেওয়ার পরিবর্তে সবার নেয়ার যে অসুস্থ প্রতিযোগিতা তার থেকে এ জাতিকে উত্তোরণ ঘটাতে হবে।”

আলোচনা ও শোকসভায় সোডা, কোডার শিক্ষক, কর্মকর্তা ও ইউডার প্রো-ভিসি ড. আহমদুল্যাহ মিয়া, রেজিস্ট্রার অধ্যাপক নাজাকাত আলী, রেজিস্ট্রার ড. ইফফাত চৌধূরী, বিভিন্ন অনুষদের ডীন, শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন করেন, ১৯৫২ এর ভাষা আন্দোলন, ১৯৬৬ এর ৬ দফা আন্দোলন, ১৯৬৯ এর গণঅভ্যুত্থান এর চূড়ান্তরূপ হচ্ছে ১৯৭১ এর মুক্তিযুদ্ধ ও এ যুদ্ধের নেতৃত্বে ছিলেন বঙ্গবন্ধু।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ দেশের জন্য যারা প্রাণ দিয়েছেন সবার আত্মার মাগফিরাতের উদ্দেশে বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়।

নিউজবাংলাদেশ.কম/এসজে

অতনু তিয়াসের নতুন গান ‘কৃষ্ণ কৃষ্ণ হাওয়া লাগে গায়’ মিরপুরের চলন্তিকা বস্তির আগুন নিয়ন্ত্রণে ঢাকার শিশুধর্ষণকারী কলেজছাত্র হ‌বিগঞ্জে গ্রেপ্তার ইদলিবে সরকার বিরোধী হামলায় সিরিয়ার ৪০ সেনা নিহত খালি পেটে যেসব খাবার খাওয়া ঠিক নয় হোয়াটসঅ্যাপে যুক্ত হল ডার্ক মোড পাবনায় আওয়ামী নেতার বিরুদ্ধে বাবার জিডি ৬৪ জেলায় ৪৯ হাজার নদী দখলদার: নৌপরিবহন প্রতিমন্ত্র ঢাবির বিশেষ সমাবর্তন ৫ সেপ্টেম্বর আমরা দেশকে জঙ্গিবাদের হাত থেকে মুক্ত করতে চাই: প্রধানমন্ত্রী চীনাদের সাপ খাওয়ার অভ্যাস থেকেই ছড়িয়েছে করোনা ভাইরাস! পলিন কাউসারের ‘আমি তো পাইনি মেঘের দেখা’ আইসিজের রায় বিশ্বের মানবাধিকারকর্মীদের জন্য মাইলফলক: পররাষ্ট্রমন্ত্রী হারপিক খেয়ে খুলনায় এমপি নারায়ণ চন্দ্র চন্দের পুত্রের আত্মহত্যা মার্কেন্টাইল ব্যাংকের চেয়ারম্যানসহ তিন জনের বিরুদ্ধে মামলার অনুমোদন নগরবাসী নিয়ে বিএনপির কোনো পরিকল্পনা নেই: তাপস জিরো টলারেন্স জনপ্রিয় হওয়ার একটি স্লোগান: এনবিআর চেয়ারম্যান আইপিও আসার আগে প্রতিবেদন করুন: সাংবাদিকদের ডিএসই পরিচালক অস্ট্রেলিয়ায় এয়ার ট্যাঙ্ক বিধ্বস্ত হয়ে নিহত ৩ বাংলা একাডেমি পুরস্কার পেলেন ১০ সাহিত্যিক ‘ছাত্রলীগকে দিয়ে দুঃশাসনের বিরুদ্ধে গণজাগরণ দাবিয়ে রাখা যাবে না’ তাবিথের বিরুদ্ধে সম্পদ গোপনের অভিযোগ ইসিতে নতুন শিক্ষাবর্ষ থেকে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা সীমান্তে বিএসএফ’র গুলিতে ৪ বাংলাদেশি নিহত রাখাইনে সহিংসতা বন্ধে জরুরি ব্যবস্থা নেওয়ার আদেশ আইসিজের সৌদি আরব থেকে ফিরলেন আরও ২১৭ বাংলাদেশি রোহিঙ্গা ইস্যু আন্তর্জাতিকীকরণে প্রচেষ্টা অব্যাহত থাকবে: জাতিসংঘ রাষ্ট্রদূত ভিপি নূরকে কেন পাসপোর্ট দেয়া হবে না: হাইকোর্ট ভোটের নিরপেক্ষ পরিবেশ নেই: ফখরুল রক্তকোষের সাহায্যে সারিয়ে তোলা যাবে ক্যান্সার