artk
শুক্রবার, জুলাই ২০, ২০১৮ ১১:৫৬

স্যামসাং নোট ৯ এর বিস্তারিত

media

কোরিয়ার বিখ্যাত প্রযুক্তিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান স্যামসাং নিউইয়র্কের ব্রুকলিনে আগস্টের ৯ তারিখে এক প্রেস কনফারেন্স ডেকেছে। ধারণা করা হচ্ছে, সেখানেই স্যামসাংয়ের নতুন অ্যানড্রয়েড মোবাইল স্যামসাং নোট ৯-এর মোড়ক উন্মোচন হবে। এমনটিই দাবি ম্যাশেবলের।

কেমন হবে নোট ৯? এ নিয়ে জল্পনা-কল্পনাও অনেক। সম্প্রতি ইভ লিকসে ফাঁস হওয়া এক ছবি দেখে বোঝা যাচ্ছে, এই ফোনের সামনে ও পেছনের অংশ দেখতে কেমন হবে।

যদিও আগে ফাঁস হওয়া কিছু ছবি দেখে মনে হয়েছিল, নোট ৯-এর চেহারা নোট ৮-এর মতোই থাকবে, তবে নতুন ছবিটি দেখে মনে হয়, এই ফোনে নতুন কিছু আশা করাই যায়।

এবার চলুন এক ঝলকে দেখে নিই, কী কী থাকছে নোট নাইনে :

কাচ ও ধাতুর তৈরি বডি
ইনফিনিটি ডিসপ্লে, যাতে বেজেল থাকছে শুধু ওপরে আর নিচে
থাকছে না কোনো নচ
থাকছে ডুয়েল ক্যামেরা, যার একটি বড় আর একটি ছোট
থাকছে আগের চেয়ে বড় আকারের ফিংগার প্রিন্ট সেন্সর
অধিক কর্মক্ষম বিক্সবি বাটন
টু-টোন এস পেন, যা ব্লু টুথের মাধ্যমে নতুন ধরনের কাজের উপযোগী
ফোনের রং হবে নীল
থাকছে দ্রুত তারহীন চার্জের ব্যবস্থা
হেডফোন জ্যাক
মেমরি কার্ড লাগানোর জন্য একসপান্ডেবল স্টোরেজ স্লট

আরো যা যা থাকতে পারে :

মোবাইলটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ বা এক্সিন্‌স ৯১৮০ চিপ
র‍্যাম থাকতে পারে ৬ বা ৮ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ হতে পারে সর্বোচ্চ ৫১২ গিগাবাইট
আর ব্যাটারি হতে পারে ৪০০০ এমএএইচের।
নিউইয়র্কের ব্রুকলিনে অয়োজিত প্রেস কনফারেন্সে নোট ৯-এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে স্যামসাং ব্যবহারকারীদের জন্য আরো চমকও হয়তো থাকতে পারে। সে পর্যন্ত অপেক্ষা করা ছাড়া উপায় কী?

নিউজবাংলাদেশ.কম/এমএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা