artk
বৃহস্পতিবার, অক্টোবার ২৪, ২০১৯ ২:২৬   |  ৮,কার্তিক ১৪২৬
শনিবার, জুলাই ৭, ২০১৮ ১০:০৩

বিশ্বের তিন নম্বর ধনী মার্ক জাকারবার্গ

media

বিশ্বের তিন নম্বর ধনীর তকমা পেলেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। তার সামনে এখন বার্কশায়ার হ্যাথওয়ের সিইও ওয়ারেন বাফেট ও মাইক্রোসফটের অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজস। ওই তালিকা তৈরি করেছে ব্লুমবার্গ।

উল্লেখ্য, এই প্রথম টেকনোলজি দুনিয়া থেকে প্রথম তিনজন ধনীদের তালিকায় স্থান পেলেন।জাকারবার্গ। মাত্র ২৩ বছর বয়সে একশো কোটি টাকার মালিক হয়েছিলেন জাকাররবার্গ। এবার ৩৪ বছরে তার সম্পত্তির পরিমাণ গিয়ে দাঁড়াল ৫.৫ লাখ কোটি টাকা।

ফরচুন ম্যাগাজিনের একটি রিপোর্ট অনু‌যায়ী দুনিয়াজুড়ে বিনিয়োগকারীরা এখন ফেসবুকের দিকে ঝুঁকছেন। কোনও কোনও মহল মনে করছে তার ফলেই দেখা ‌যাচ্ছে ডেটা ফাঁস হয়ে ‌যাওয়ার অভি‌যোগ সত্বেও ফেসবুকের শেয়ার সম্প্রতি ২.৪ শতাংশ বেড়েছে। ২০১২ সালে বাজারে আসার পর ফেসবুকের স্টক ৪০০ শতাংশ বেড়েছে।

নিউজবাংলাদেশ.কম/এনডি

শিহাব হত্যা: গফরগাঁওয়ে ১১ জনের যাবজ্জীবন অতিরিক্ত সচিব পদে ১৫৬ কর্মকর্তার পদোন্নতি ঢাবিতে প্রথম বর্ষ থেকেই সিট টাঙ্গাইলের সেই রাজস্ব কর্মকর্তা বরখাস্ত বিসিবির সঙ্গে আলোচনায় সাকিবরা অস্ত্র-মাদকে সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে সড়ক পরিবহন আইন হত্যা মামলায় রিমান্ডে খালেদ জামায়াতের শীর্ষ ২ পদে কারা আসছেন বিসিবির কাছে ১৩ দফা দাবি ক্রিকেটারদের ২০ লাখ টাকার মুকুট পরাতে ঢাকায় সুস্মিতা সেন ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল