artk
মঙ্গলবার, জুন ২৬, ২০১৮ ১১:২৩

বিনামূল্যে নেট ব্যবহারের সুযোগ গুগল ক্রোমে

media

রাস্তায় আছেন, ফোন থেকেই অফিসের জরুরি একটা কাজ করতে হবে, তখনই দেখলেন ফোনে ডাটা নাই। আবার কোনও বন্ধুকে মেসেজ করবেন একটা ছবি বা লেখার লিংক অথচ আশপাশে ওয়াইফাই এর চিহ্নমাত্র নেই। তখন? মাথায় হাত দিয়ে বসে থাকা ছাড়া আপনার আর করণীয় কিছুই থাকে না! সেই সমস্যা দূর করতে আসছে গুগল ক্রোমের নতুন ফিচারটি।

জানা যায়, গুগল ক্রোমের নতুন সংস্করণে থাকছে এমন ফিচার যাতে অফলাইন থাকলেও ইন্টারনেটের সুবিধা পাওয়া যাবে।
আপনার ব্রাউজিং হিস্টোরি, অবস্থান ইত্যাদির ওপর নির্ভর করে গুগল অনেক কিছুই এবার থেকে আগাম নামিয়ে রাখবে। ফলে যখন নেট কানেকশন থাকবে না, তখনও সে সব জিনিস চাইলে আপনার সামনে হাজির করে দেবে।

গুগলের অফলাইন ক্রোম ফর অ্যান্ড্রয়েডের প্রোডাক্ট ম্যানেজার আমান্দা বোস জানিয়েছেন, ইন্টারনেট কানেকশন ব্যাহত হলেও এবার অ্যান্ড্রয়েড ফোনে নেট ব্যবহার করা যাবে।

ভারতে তো বটেই, নাইজেরিয়া বা ব্রাজিলের মতো শতাধিক দেশেও এই ফিচার মিলবে। প্লে-স্টোর থেকে ক্রোমের এই নতুন সংস্করণটি ডাউনলোড করা যাবে।

নিউজবাংলাদেশ.কম/এমএস

সার্বিক মূল্য আয় অনুপাত কমেছে মূলধন কমেছে ৪ হাজার কোটি টাকা রোববার আখেরি মোনাজাত, যেসব সড়ক বন্ধ থাকবে ইউনুস নবীর মসজিদে হামলার উসকানিদাতা আইএস নেতা আটক এমপি আব্দুল মান্নানের মৃত্যু প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে এক পরিবারের ৩ নারী নিহত পিরিয়ডের ব্যথা কমাতে কী খাবেন কী করবেন? মতিউর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানায় উদ্বেগ ছেলে না হওয়ায় ৪০ দিনের শিশুকন্যাকে হত্যার অভিযোগ বঙ্গবন্ধু বিপিএলের শিরোপা রাজশাহীর পাকিস্তান সফরে যাচ্ছেন না মুশফিক গান নয় এবার চলচ্চিত্র নিয়ে ঢাকায় অঞ্জন দত্ত শিরোপার লড়াই: খুলনাকে ১৭১ রানের লক্ষ্য দিলো রাজশাহী ডিজিটাল মেলায় মোবাইল ডায়ালারে সাড়া ফেলেছে আম্বার আইটি স্তন ক্যান্সারের ঝুঁকি কমায় ব্রকলি বিএনপি একটি উদারপন্থী দল: ফখরুল দ্রুত সিদ্ধান্ত নিতে ইসির প্রতি ভিসির আহ্বান বরগুনা-২ আসনের এমপিসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে খুলনা নিষিদ্ধ হলেন কাগিসো রাবাদা সন্ধ্যায় ফাইনাল বিপিএলের নতুন চ্যাম্পিয়নের কে আমিই একমাত্র ঢাকার উন্নয়নে সুনির্দিষ্ট রূপরেখা দিয়েছি: তাপস বিএনপি নির্বাচনকে বিতর্কিত করতে নির্বাচনে অংশ নেয়: শিক্ষামন্ত্রী ইউক্রেনের প্রধানমন্ত্রীর পদত্যাগ নির্বাচন পেছানোর দাবির অনশনে ঢাবির দশ শিক্ষার্থী অসুস্থ পুলিশ কন্ট্রোল রুম ভবন থেকে লাফিয়ে কনস্টেবলের আত্মহত্যা উত্তরায় বেপরোয়া গতির বাস কেড়ে নিলো ২ জনের প্রাণ পুরান ঢাকার ঐতিহ্য পুনরুজ্জীবিত করার অঙ্গীকার তাপসের ধর্মীয় উৎসবের সম্মানে ইসি আলোচনা করে সমাধান করতে পারে: কাদের সৌদি থেকে ১৬ দিনে দেড় হাজার বাংলাদেশি ফেরত