artk
সোমবার, জুন ১১, ২০১৮ ১২:৫৩

ম্যাসেঞ্জারের যে বিরক্তিকর ফিচারটি থাকছে না

media

আপনি ফেসবুকে কাউকে অ্যাড করলেই আপনার মেসেঞ্জারে প্রত্যেকবার ‘You Are Now Connected On Messenger’ নামে একটি বিরক্তিকর মেসেজ আসে। ফেসবুক কর্তৃপক্ষ সম্প্রতি জানিয়েছে, যেসব ব্যবহারকারী কখনোই এই ফিচার খুলে সাথে সাথে চ্যাট করা শুরু করেন না তাদের কাছে এই নোটিফিকেশন পাঠানো বন্ধ করে দেয়া হবে। খবর টেকক্রাঞ্চের।

ফেসবুক কর্তৃপক্ষ এটা বুঝতে পেরেছে যে কাউকে ফ্রেন্ড লিস্টে অ্যাড করেই তার সাথে কথা বলা শুরু করাটা অনেকের কাছেই বিব্রতকর। টেকক্রাঞ্চের প্রতিবেদনে জানানো হয়েছে এই ফিচারকে আরও উন্নত করার জন্য কাজ করছে সোশ্যাল মিডিয়া কোম্পানিটি।

ফেসবুকের এক মুখপাত্র টেকক্রাঞ্চকে জানান, ফেসবুকে নতুন বন্ধুর সাথে এই মেসেজিং এর নোটিফিকেশন অনেক ব্যবহারকারীই পছন্দ করেন। কিন্তু আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে যে সব গ্রাহকরা এই ফিচার কম ব্যবহার করেন তাদের কাছে কম পরিমাণে এই নোটিফকেশন পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। আমরা সব গ্রাহকের মতামতকে সম্মান করি। আর তাই আপনার যদি কোন মতামত থাকে আমাদের জানাতে পারেন। আপনার মতামত আমাদের প্রোডাক্টকে আরও উন্নত করতে সাহায্য করবে।”

মেশিন লার্নিং ব্যবহার করে যে সব ব্যবহারকারী এই ফিচার কম ব্যবহার করেন বা অতীতে কম ব্যবহার করেছেন তাদের কাছে নোটিফিকেশন পাঠানো কমিয়ে দেবে ফেসবুক।

এ সংক্রান্ত ম্যাসেঞ্জারের একটি আপডেট নিয়ে কাজ করছে টেক জায়ান্ট ফেসবুক। খুব তাড়াতাড়িই এর সুফল দেখতে পাবেন ম্যাসেঞ্জার ব্যবহারকারীরা।

নিউজবাংলাদেশ.কম/এমএস

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা