artk
বুধবার, অক্টোবার ২৩, ২০১৯ ৮:০২   |  ৮,কার্তিক ১৪২৬
সোমবার, জুন ১১, ২০১৮ ১২:৫৩

ম্যাসেঞ্জারের যে বিরক্তিকর ফিচারটি থাকছে না

media

আপনি ফেসবুকে কাউকে অ্যাড করলেই আপনার মেসেঞ্জারে প্রত্যেকবার ‘You Are Now Connected On Messenger’ নামে একটি বিরক্তিকর মেসেজ আসে। ফেসবুক কর্তৃপক্ষ সম্প্রতি জানিয়েছে, যেসব ব্যবহারকারী কখনোই এই ফিচার খুলে সাথে সাথে চ্যাট করা শুরু করেন না তাদের কাছে এই নোটিফিকেশন পাঠানো বন্ধ করে দেয়া হবে। খবর টেকক্রাঞ্চের।

ফেসবুক কর্তৃপক্ষ এটা বুঝতে পেরেছে যে কাউকে ফ্রেন্ড লিস্টে অ্যাড করেই তার সাথে কথা বলা শুরু করাটা অনেকের কাছেই বিব্রতকর। টেকক্রাঞ্চের প্রতিবেদনে জানানো হয়েছে এই ফিচারকে আরও উন্নত করার জন্য কাজ করছে সোশ্যাল মিডিয়া কোম্পানিটি।

ফেসবুকের এক মুখপাত্র টেকক্রাঞ্চকে জানান, ফেসবুকে নতুন বন্ধুর সাথে এই মেসেজিং এর নোটিফিকেশন অনেক ব্যবহারকারীই পছন্দ করেন। কিন্তু আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে যে সব গ্রাহকরা এই ফিচার কম ব্যবহার করেন তাদের কাছে কম পরিমাণে এই নোটিফকেশন পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। আমরা সব গ্রাহকের মতামতকে সম্মান করি। আর তাই আপনার যদি কোন মতামত থাকে আমাদের জানাতে পারেন। আপনার মতামত আমাদের প্রোডাক্টকে আরও উন্নত করতে সাহায্য করবে।”

মেশিন লার্নিং ব্যবহার করে যে সব ব্যবহারকারী এই ফিচার কম ব্যবহার করেন বা অতীতে কম ব্যবহার করেছেন তাদের কাছে নোটিফিকেশন পাঠানো কমিয়ে দেবে ফেসবুক।

এ সংক্রান্ত ম্যাসেঞ্জারের একটি আপডেট নিয়ে কাজ করছে টেক জায়ান্ট ফেসবুক। খুব তাড়াতাড়িই এর সুফল দেখতে পাবেন ম্যাসেঞ্জার ব্যবহারকারীরা।

নিউজবাংলাদেশ.কম/এমএস

রণবীর-আলিয়ার বিয়ের কার্ড নিয়ে হুলস্থুল! ছাত্রী হোস্টেলে ছাত্রলীগ নেতাদের যাতায়াত, লাঞ্ছিত ছাত্রীরা বাংলাদেশে ঢুকে মাছ ধরায় ১৪ ভারতীয় জেলে আটক ভোলার সেই বিপ্লবের ভগ্নিপতিকে তুলে নেয়ার অভিযোগ পদত্যাগ করবেন না দুর্জয়-সুজন জাপান সম্রাটের অভিষেকে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি বাংলাদেশকেও নিষিদ্ধ করতে চেয়েছিল আইসিসি: পাপন আন্তর্জাতিক সংগঠন ফিকার সমর্থন পাচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা সীতাকুণ্ডে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগে এসআই আটক ১৪ দলের বৈঠকে যাননি মেনন ঘুষ নেয়ার সময় রাজস্ব কর্মকর্তা গ্রেফতার ‘ভারত সফরে যাবে বাংলাদেশ’ ‘ষড়যন্ত্রকারী’দের খুঁজে বের করার সময় চান পাপন ক্রিকেটারদের ১১ দাবি নিয়ে মাশরাফি যা বললেন আবারও ১৪ ভারতীয় জেলে আটক কানাডায় আবারো প্রধানমন্ত্রীর চেয়ারে জাস্টিন ট্রুডো ৮১ শতাংশ কোম্পানির শেয়ার দর কমেছে ঢাকায় নদীর তীরে ফ্ল্যাট কিনতে সাবধান ক্রিকেটাররা খেললে খেলবে, না খেললে নাই: পাপন দুদকের কেউ কাউকে হয়রানি করলে ব্যবস্থা: ইকবাল মাহমুদ নতুন এমপিওভুক্ত হচ্ছে ২৬২৭ শিক্ষাপ্রতিষ্ঠান: শিক্ষামন্ত্রী শিক্ষক বাবাকে রড দিয়ে পিটিয়ে হত্যা করে ৯৯৯–এ ফোন! ইসরাইলে সরকার গঠনে ব্যর্থ নেতানিয়াহু ভোলার ঘটনায় উস্কানিমূলক পোস্ট, কুমিল্লায় আটক ২ সবাই জেনেশুনে অংশ নিয়েছে বলে মনে হয় না: পাপন ২০২০ সাল পর্যন্ত ল্যান্ডফোন সংযোগ ফ্রি: মোস্তাফা জব্বার পদ্মা সেতুতে বসলো ১৫তম স্প্যান দ্বিতীয় দিনের মতো অনশনে শিক্ষকরা আবারো বাড়তে পারে পেঁয়াজের দাম ক্রিকেটারদের ধর্মঘট ষড়যন্ত্রের অংশ: বিসিবি সভাপতি