artk
বৃহস্পতিবার, অক্টোবার ২৪, ২০১৯ ২:৫৮   |  ৮,কার্তিক ১৪২৬
বৃহস্পতিবার, মে ৩১, ২০১৮ ৯:১৪

তিনটি নতুন ফোন আনলো নোকিয়া

media

এককালে ফিচার ফোনের বাজার কাঁপানোর পর এবার স্মার্টফোনের বাজারে ঝড় তোলার প্রস্তুতি নিচ্ছে নোকিয়া। সেই লক্ষেই বুধবার এক দিনে ৩টি স্মার্টফোন লঞ্চ করল তারা। ফোনগুলির দাম ৭,৮০০ টাকা থেকে ১২,৪৯৯ টাকার মধ্যে। বুধবার মস্কোয় একটি অনুষ্ঠানে ফোনগুলি লঞ্চ হয়।

তিনটি ফোন শিগগিরই উপমহাদেশের বাজারে পাওয়া যাবে।

নোকিয়ার নতুন লঞ্চে বাজেট স্মার্টফোন কেনার মতলবে যারা রয়েছেন, তাদের বিকল্প বাড়বে। নোকিয়া ২.১, নোকিয়া ৩.১ ও নোকিয়া ৫.১ নামে এই তিন স্মার্টফোন চলবে অ্যান্ড্রয়েডে। এর মধ্যে প্রথম দু'টি ফোন চলবে অ্যান্ড্রয়েড ওয়ান-এ। তৃতীয়টি চলবে ওরিও গো অপারেটিং সিস্টেমে। ফোনগুলিতে ২ বছর ধরে সফটওয়্যার আপডেট ও ৩ বছর সিকিওরিটি আপডেট দেবে নোকিয়া।

নোকিয়া ২.১
নোকিয়া ২.১ এ থাকবে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে। যা নোকিয়া ২-এর থেকে ২০ শতাংশ বড়। তবে ক্যামেরায় কোনও বদল করেনি নোকিয়া। এই ফোনে ১ জিবি RAM ও ৮ জিবি স্টোরেজ রয়েছে। ফোনটিতে ৪০০০ এমএএইচ ব্যাটারি দিচ্ছে নোকিয়া। জুলাই থেকে মিলবে এই ফোন। ভারতের বাজারে ফোনটির দাম হবে ৬,৯৯৯ টাকা।

নোকিয়া ৩.১
নোকিয়ার সব থেকে জনপ্রিয় ফোন নোকিয়া ৩.১। এই ফোনে রয়েছে ৫.২ ইঞ্চি ডিসপ্লে। ফোনে রয়েছে ১৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সেলফির জন্য এই ফোন পারফেক্ট বলা যেতেই পারে। ফোনটি ২জিবি ও ৩ জিবি RAM ভেরিয়্যান্টে মিলবে। জুনে বাজারে আসতে পারে এই ফোন। ভারতের বাজারে দাম হতে পারে ৯,৪৯৮ টাকা।

নোকিয়া ৫.১
সংস্থার প্রমিয়াম ফোন নোকিয়া ৫.১। ফোনটিতে রয়েছে ফুল মেটাল বডি ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ৫.৫ ইঞ্চি ডিসপ্লে মুঠোয় ধরার জন্য আদর্শ। সঙ্গে রয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ভারতে দাম হবে ১২,৪৯৯ টাকা (২জিবি/১৬ জিবি ভেরিয়্যান্ট)।

নিউজবাংলাদেশ.কম/এনডি

শিহাব হত্যা: গফরগাঁওয়ে ১১ জনের যাবজ্জীবন অতিরিক্ত সচিব পদে ১৫৬ কর্মকর্তার পদোন্নতি ঢাবিতে প্রথম বর্ষ থেকেই সিট টাঙ্গাইলের সেই রাজস্ব কর্মকর্তা বরখাস্ত বিসিবির সঙ্গে আলোচনায় সাকিবরা অস্ত্র-মাদকে সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে সড়ক পরিবহন আইন হত্যা মামলায় রিমান্ডে খালেদ জামায়াতের শীর্ষ ২ পদে কারা আসছেন বিসিবির কাছে ১৩ দফা দাবি ক্রিকেটারদের ২০ লাখ টাকার মুকুট পরাতে ঢাকায় সুস্মিতা সেন ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল