artk
বৃহস্পতিবার, অক্টোবার ২৪, ২০১৯ ২:৩৯   |  ৮,কার্তিক ১৪২৬
সোমবার, মে ২৮, ২০১৮ ১২:৩০

বাংলাদেশে পাওয়া যাবে ইতালির ভেসপা

media

পৃথিবী জুড়ে ভেসপা স্কুটারের খ্যাতি। বহুকাল আগে থেকেই এটি বাংলাদেশে পাওয়া যাচ্ছে। এতদিন আমদানি করা বাইক ভেসপা বাংলাদেশে মিলতো। যার বেশিরভাগ আসতো ভারত থেকে। অবশেষে অফিসিয়ালি ভেসপা বাংলাদেশে তাদের ব্যবসা শুরু করলো।

বাংলাদেশে ভেসপার নিজস্ব পরিবেশক কেআর ইন্ডাস্ট্রিজ। কেআর ইন্ডাস্ট্রিজ থেকে আসল ভেসপা পাওয়া যাবে।

ভেসপা ব্র্যান্ডের স্কুটার তৈরি করে পিয়াগো। এটি ইতালির প্রতিষ্ঠান। এটি যাত্রা করে ১৯৪৬ সালে। ভেসপা তাদের পেইন্ট ও স্টিল ইউনিবডি এবং ডিজাইনের জন্য বিখ্যাত।

শুরুতে বাংলাদেশের বাজারে বেশ কয়েকটি মডেলের ভেসপা পাওয়া যাবে। এগুলো হলো- ভেসপা এলএক্স ১২৫, ভিএক্সএল ১২৫, এসএক্সএল ১২৫, ভিএক্সএল এলিগ্যান্ট এবং এসএক্সএল ১৫০। মডেল ভেদে এগুলোর দাম ১ লাখ ৭৭ হাজার থেকে ২ লাখ ৫৫ টাকার মধ্যে।

এসব মডেলের ভেসপার প্রত্যেকটিতেই ফ্রন্ট হুইলে ডিস্ক ব্রেক রয়েছে। কিছু মডেলে রিয়ারেও ডিস্ক ব্রেক রয়েছে। ফলে দুর্দান্ত কন্ট্রোলিং এবং উন্নত ব্রেকিং সিস্টেম উপভোগ করা যাবে।

ভেসপার স্কুটারগুলোর ফুয়েল ট্যাংকির জ্বালানির ধারণ ক্ষমতা ৭ লিটার। এতে সর্বোচ্চ ৪৫ কিলোমিটার মাইলেজ পাওয়া যাবে। স্কুটারগুলোতে সর্বোচ্চ ৯৫ কিলোমিটার টপ স্পিড পাওয়া যাবে।

নিউজবাংলাদেশ.কম/এমএস

শিহাব হত্যা: গফরগাঁওয়ে ১১ জনের যাবজ্জীবন অতিরিক্ত সচিব পদে ১৫৬ কর্মকর্তার পদোন্নতি ঢাবিতে প্রথম বর্ষ থেকেই সিট টাঙ্গাইলের সেই রাজস্ব কর্মকর্তা বরখাস্ত বিসিবির সঙ্গে আলোচনায় সাকিবরা অস্ত্র-মাদকে সংশ্লিষ্টতায় ঢাবির চার শিক্ষার্থী সাময়িক বহিষ্কার ১ নভেম্বর থেকে কার্যকর হচ্ছে সড়ক পরিবহন আইন হত্যা মামলায় রিমান্ডে খালেদ জামায়াতের শীর্ষ ২ পদে কারা আসছেন বিসিবির কাছে ১৩ দফা দাবি ক্রিকেটারদের ২০ লাখ টাকার মুকুট পরাতে ঢাকায় সুস্মিতা সেন ২৬ অক্টোবরের আইএসপিএবি নির্বাচন: আইএসপিএবি-সিকোয়াব মুখোমুখি পুঁজিবাজারে ধস: মতিঝিল এলাকায় বিক্ষোভ নিষেধ দুই এমপিসহ ২৫ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিসিবির সঙ্গে আলোচনা নয়, সংবাদ সম্মেলন করবেন ক্রিকেটাররা জনগণ অবৈধ সরকারের অপসারণ চায়: আব্বাস ফিটনেসবিহীন গাড়িতে জ্বালানি সরবরাহ বন্ধের নির্দেশ কন্যা সন্তানের মা হলেন রুমানা ক্রিকেটারদের অপেক্ষায় বিসিবি কর্মকর্তারা যুক্তরাজ্যে লরি থেকে ৩৯ মৃতদেহ উদ্ধার ওয়ার্কার্স পার্টিতে ভাঙনের সুর “যোগ্য প্রতিষ্ঠানকেই এমপিওভুক্ত করা হয়েছে” দ্বিতীয় শ্রেণির কর্মকর্তাদের পদমর্যাদা চান প্রাথমিক শিক্ষকরা পদ হারালেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অসহায় মালিকের বাগান কেটে ফেলা সেই নারী গ্রেপ্তার ভিপি নুরের ফেসবুক আইডি হ্যাকড আমেরিকায় বাংলাদেশি বাবা-ছেলের মৃত্যু শহীদ মিনারে ১০ হাজার শিক্ষক অপহরণের পর বিএনপি নেতার গুলিবিদ্ধ লাশ উদ্ধার উপাচার্যের অপসারণ দাবিতে জাবিতে মশাল মিছিল