artk
রোববার, এপ্রিল ২২, ২০১৮ ৬:১২

মোবাইল রিচার্জ হবে ফেসবুক থেকে

media

ফেসবুকের তথ্য পাচারের কেলেঙ্কারি নিয়ে কম সমালোচনা, উৎকণ্ঠা হয়নি। সেই অবস্থা থেকে বেরিয়ে আসতে প্রাণপণে চেষ্টা করে যাচ্ছে ফেসবুক। ব্যবহারকারীদের তথ্যের সুরক্ষা দিয়ে, সম্প্রতি নিত্যনতুন ফিচার এনে তারা চমক দিচ্ছে। কয়েকদিন আগেই ‘ফেসবুক মার্কেটপ্লেস’ বলে ফিচার আনে তারা। এবার গ্রাহকদের সুবিধার্থে আরও একটি নতুন ফিচার এনেছে ফেসবুক।

ফেসবুক অ্যাপে এখন ‘মোবাইল রিচার্জ’ বলে একটি নতুন অপশন যোগ হয়েছে। এতে করে যখন-তখন প্রয়োজনে আপনি আপনার মতো মোবাইলে রিচার্জ করে নিতে পারবেন। তবে তার জন্য থাকতে হবে ডেবিট অথবা ক্রেডিট কার্ড।

ফেসবুক থেকে যেভাবে রিচার্জ করবেন

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের প্রথমে খুলতে হবে ফেসবুক অ্যাপটি।  তারপর ফেসবুক হোমপেজের উপরে একেবারে ডানদিকে নোটিফিকেশন আইকনের পাশের আইকনটিতে ক্লিক করতে হবে। তার মধ্যেই ‘মোবাইল রিচার্জ’ অপশন থাকবে। ফেসবুক অ্যাপটি আপডেট করলেই এই রিচার্জ অপশনটি পাওয়া যাবে।

যদি অপশনটি দেখতে না পাওয়া যায়, তাহলে ‘সি মোর’ অপশনে গিয়ে মোবাইল রিচার্জের অপশনটি খুঁজে নিতে হবে। এরপর স্ক্রিনে ডেবিট অথবা ক্রেডিটের মাধ্যমে রিচার্জের অপশন দেখাবে। এবার রিজার্চ নাও-তে ক্লিক করুন।

এরপর নম্বর দিন। নম্বর দেওয়ার পরই ফেসবুক নিজে থেকেই অপারেটর নির্বাচন করে নেবে। তবে আপনি সার্কেল পরিবর্তন করলে আপনাকে কারেন্ট অপারেটর নির্বাচন করে নিতে হবে।

নিউজবাংলাদেশ.কম/এসজে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা