artk
মঙ্গলবার, এপ্রিল ১৭, ২০১৮ ৬:৪৭

অপোর সেলফি ক্যামেরায় থাকছে ২৫ মেগাপিক্সেল

media

সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো, বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে প্রিমিয়াম ক্যাটাগরির এফ সিরিজের নতুন স্মার্টফোন ‘এফ৭’। সেলফি এক্সপার্ট সিরিজের সর্বশেষ সংস্করণ হিসেবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) সমৃদ্ধ এই হ্যান্ডসেটটি স্মার্টফোন টেকনোলজিতে নতুন মাত্রা নিয়ে আসতে যাচ্ছে।

২৯,৯৯০ টাকা দামের ৪ জিবি র‌্যামের ৬৪ জিবি ধারণক্ষমতা সম্পন্ন হ্যান্ডসেটটি মঙ্গলবার রাজধানীর র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে উন্মোচন করা হয়।

চলতি মাসের ২৫ তারিখ থেকে এই হ্যান্ডসেটটি সোলার রেড, মুনলাইট সিলভার, ডায়মন্ড রঙে সারা দেশে পাওয়া যাবে। এছাড়াও খুব শিগগির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ধারণক্ষমতা সম্পন্ন এফ৭ও ৩৫,৯৯০ টাকা দামে সোলার রেড ও ডায়মন্ড রঙে পাওয়া যাবে।

সেলফি ফটোগ্রাফিকে অনন্য মাত্রা দিতে এই হ্যান্ডসেটটির এআই টেকনোলজিকে আরও উন্নত করা হয়েছে।

অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, “আজ থেকে অপো এফ৭ বাংলাদেশে যাত্রা শুরু করছে। আমরা বাংলাদেশের বাজারে অপো এফ৭ নিয়ে আসতে পেরে খুবই আনন্দিত। এটি অপোর প্রিমিয়াম ক্যাটাগরি এফ সিরিজের নতুন সংস্করণ। অপোই বাংলাদেশে প্রথমবারের জন্য সেলফি ফিচারে দ্বিতীয় প্রজন্মের এআই টেকনোলজি নিয়ে এসেছে। আশা করছি এফ৭ বাংলাদেশে অনন্য সাফল্য অর্জন করতে সক্ষম হবে।”

উদ্বোধন অনুষ্ঠানে অপো বাংলাদেশ-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় তাসকিন আহমেদ বলেন, “সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার হিসেবে অপো সবসময় তরুণ প্রজন্মকে সেরা সেলফির অভিজ্ঞতার বিষয়ে গুরুত্ব দিয়ে থাকে এবং অপো এফ৭ তার যথাযথ উদাহরণ। আশা করছি এফ৭ তার অনন্য ফিচারগুলোর মাধ্যমে ব্যাপক সাড়া ফেলবে।”

অপো এফ৭ স্মার্টফোনের মূল ফিচারগুলো হচ্ছে- স্ক্রিন সাইজ: ৬.২৩ ইঞ্চি এফএইচডি+সুপার ফুল স্ক্রিন। রেজ্যুলেশন: ২২৮০ বাই ১০৮০ পিক্সেল। ক্যামেরা: ১৬ মেগাপিক্সেল রিয়ার এবং ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অপারেটিং সিস্টেম: কালার ওএস ৫.০, অ্যান্ড্রয়েড ৮.১। সিপিইউ: ২.৩ গিগাহার্জ অক্টা কোর। র‌্যাম: ৪ জিবি। স্টোরেজ: ৬৪ জিবি। ব্যাটারি: ৩২০০এমএএইচ, নন রিমুভ্যাবল। সিম কার্ড: ডুয়াল ন্যানো-সিম, ৪জি। কালার: সোলার রেড, মুনলাইট সিলভার, ডায়মন্ড ব্ল্যাক।

নিউজবাংলাদেশ.কম/এসজে

পশুর চেয়েও নিকৃষ্ট ধর্ষক: প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের কারণে হজে যাওয়া না হলে টাকা ফেরত: ধর্ম প্রতিমন্ত্রী দাঙ্গা নয়, দিল্লিতে পরিকল্পিত গণহত্যা হয়েছে: মমতা ভারতের সম্মান তলিয়ে দিয়েছে মোদি সরকার: মমতা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হচ্ছে সুনামগঞ্জে এনামুল-রুপন ছয় দিনের রিমান্ডে পিরোজপুরে সাবেক ইউপি সদস্যকে কুপিয়ে হত্যা চলতি বছরই তিস্তা চুক্তির সম্ভাবনা: শ্রিংলা ঢাকা উত্তরের নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা খুলনায় ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা অভিনেতা গোলাম মুস্তাফার জন্মদিন সোমবার আদালতে টাউট-বাটপার শনাক্তের নির্দেশ পাওয়ার ট্রলিকে ধাক্কা দিয়ে বিকল রেলইঞ্জিন কলকাতা সফরে এসে প্রবল বিক্ষোভের মুখে অমিত শাহ রোবট চালাবে গাড়ি! ভিপি নূরকে হত্যার হুমকি দেয়ার পর দুঃখ প্রকাশ টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৭ জন নিহত রাখাইনপ্রদেশে সেনাদের গুলিতে শিশুসহ ৫ রোহিঙ্গা নিহত ইস্কাটনে ভবনে আগুন: মায়ের পর চলে গেলেন রুশদির বাবাও চট্টগ্রামে একটি বস্তিতে অগ্নিকাণ্ডে নিহত ২ দেশে প্রতিদিন যক্ষ্মায় মারা যায় ১৩০ জন: স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাস আতঙ্কে আয়ারল্যান্ডের স্কুল বন্ধ ঘোষণা বিশিষ্ট সুরকার সেলিম আশরাফ আর নেই মোদীকে অতিথি হিসেবে সর্বোচ্চ সম্মান দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী মধুর যত জাদুকরী গুণ চিপসের প্যাকেটের ভিতর খেলনা নয়: হাইকোর্ট আমার গাড়িতেও অস্ত্র আছে কী না আমি জানি না: শামীম ওসমান ফ্র্যান্সেও করোনা, অনিশ্চিত কান চলচ্চিত্র উৎসব উপনির্বাচন: গাইবান্ধা-৩ আসনে প্রতীক বরাদ্দ গুজব ও গণপিটুনি রোধে হাইকোর্টের ৫ নির্দেশনা